বৃহস্পতিবার, ২২ ফেব্রুয়ারি ২০২৪, ৯ ফাল্গুন ১৪৩০
walton

পিআইবিতে কপিরাইট আইনবিষয়ক কর্মশালা

যাযাদি রিপোর্ট
  ০৭ ডিসেম্বর ২০২৩, ০০:০০
বুধবার পিআইবি সেমিনার কক্ষে 'কপিরাইট আইন ও এর প্রয়োগ' শীর্ষক কর্মশালা শেষে অতিথিদের সঙ্গে অংশগ্রহণকারীরা ফটোসেশনে অংশ নেন -সংগৃহীত

প্রেস ইনস্টিটিউট বাংলাদেশের (পিআইবি) উদ্যোগে ও বাংলাদেশ কপিরাইট অফিসের সহযোগিতায় 'কপিরাইট আইন ও এর প্রয়োগ' শীর্ষক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। কর্মশালায় ৩০ জনেরও বেশি কবি-লেখক-প্রকাশক-সাংবাদিক অংশ নেন।

বুধবার সকাল ১০টা থেকে বেলা ৩টা পর্যন্ত পিআইবির সেমিনার কক্ষে অনুষ্ঠিত কর্মশালায় পিআইবির মহাপরিচালক ও কবি জাফর ওয়াজেদ এতে মডারেটর হিসেবে উপস্থিত ছিলেন।

কর্মশালায় মূল প্রবন্ধ উপস্থাপন করেন বাংলাদেশ কপিরাইট অফিসের রেজিস্ট্রার অব কপিরাইটস (অতিরিক্ত সচিব) মো. দাউদ মিয়া এনডিসি।

আলোচক ছিলেন বাংলাদেশ কপিরাইট অফিসের কপিরাইট ডেপুটি রেজিস্ট্রার (উপসচিব) আবুল কাশেম মোহাম্মদ ফজলুল হক। এতে কপিরাইট সংক্রান্ত যাবতীয় বিষয় সম্পর্কে আলোকপাত ও কবি-লেখক-প্রকাশকদের করণীয় সম্পর্কেও বিশদ আলোচনা করা হয়। মুক্ত আলোচনা এবং প্রশ্নোত্তর পর্বে অতিথিরা অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের জবাব দেন।

সবশেষে কবি-লেখক-প্রকাশকদের বিভিন্ন প্রস্তাবনার কার্যকরী পদক্ষেপ নেওয়ার আশ্বাস দেন তারা। কর্মশালার সমন্বয়ক হিসেবে ছিলেন পিআইবির প্রতিবেদক এম এম নাজমুল হাসান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে