রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ভালুকায় কারখানার বয়লার বিস্ফোরণে একজন নিহত

ভূঞাপুরে শ্রেণিকক্ষে পাঠদানের সময় শিক্ষিকার মৃতু্য দুই জেলায় ২ যুবকের মরদেহ উদ্ধার
স্বদেশ ডেস্ক
  ০৪ জানুয়ারি ২০২৪, ০০:০০

ময়মনসিংহের ভালুকায় অনিবন্ধিত কারখানার বয়লার বিস্ফোরণে একজনের মৃতু্য হয়েছে। এদিকে টাঙ্গাইলের ভূঞাপুরে শ্রেণিকক্ষে পাঠদানকালে এক শিক্ষিকার মৃতু্য হয়েছে। এছাড়াও

দিনাজপুরের বীরগঞ্জে পুকুর থেকে আদিবাসী যুবকের মৃতদেহ ও বাগেরহাটে তেতুলগাছ থেকে যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

ভালুকা (ময়মনসিংহ) প্রতিনিধি জানান, ময়মনসিংহের ভালুকায় অনিবন্ধিত একটি কারখানার বয়লার বিস্ফোরণে বিলস্নাল মুন্সি নামে একজনের মৃতু্য হয়েছে। এ ঘটনায় সাইদুল নামে আরও একজন আহত হয়েছে। নিহত বিলস্নাল মুন্সি ভায়াবহ এলাকার সাহেদালী মুন্সির ছেলে।

ভালুকা মডেল থানার ওসি শাহ কামাল আকন্দ জানায়, দীর্ঘদিন ধরে বিলস্নাল মুন্সি লুকিয়ে কারখানায় পস্নাস্টিকের জিনিস পুড়িয়ে পেট্রোল তৈরি করতো। আগুন ধরানোর সময় বয়লারটি আকষ্মিকভাবে বিস্ফরিত হয়। এতে ঘটনাস্থলেই বিলস্নাল মুন্সির মৃতু্য হয়। পরে ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলের ভূঞাপুরে শ্রেণিকক্ষে পাঠদানকালে হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে সহকারী শিক্ষক মোছা. রিনা আক্তার (৩৮) মুতু্যবরণ করেছেন। বুধবার উপজেলার অর্জুনা ইউনিয়নের উত্তর জগতপুরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটে। নিহত শিক্ষিকা অর্জুনা ইউনিয়নের শ্বশুয়া গ্রামের মিজানুর রহমানের স্ত্রী।

বিদ্যালয়ের প্রধান শিক্ষক সরোয়ার জাহান জানান, সহকারী শিক্ষক রিনা আক্তার শ্রেণিকক্ষে শিক্ষার্থীদের পাঠদান করছিলেন। এ সময় তিনি হঠাৎ হৃদযন্ত্রের ব্যাথায় চেয়ার থেকে মেঝেতে ঢলে পড়েন। তাৎক্ষণিকভাবে উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

তিনি আরও জানান, আগামি ৭ জানুয়ারি সংসদ নির্বাচনে ভূঞাপুর পৌরসভার ঘাটান্দি সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে তার সহকারী প্রিজাইডিং অফিসার হিসেবে দায়িত্ব পালন করার কথা ছিল।

উপজেলা প্রাথমিক শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক আজিজুর রহমান জানান, শ্রেণিকক্ষে ক্লাস চলাকালীন তিনি মৃতু্যরকোলে ঢলে পড়েন। তার মৃতু্যতে শিক্ষক সমাজ, শিক্ষার্থীরা ও সংশ্লিষ্টরা শোক প্রকাশ করেছেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার-পরিকল্পনা কর্মকর্তা ডা. মোহাম্মদ আব্দুস সোবহান জানান, হাসপাতালে নিয়ে আসার আগেই তিনি মৃতু্যবরণ করেন। পরে সহকর্মী ও স্বজনরা তার মরদেহ বাসায় নিয়ে যান।

বীরগঞ্জ (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের বীরগঞ্জে পুকুর,থেকে সাকিল হেমরম (২১) নামে এক আদিবাসী যুবকের মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। সাকিল হেমরম বীরগঞ্জ পৌর শহরের মাকড়াই গ্রামের হোপনা হেমরমের ছেলে। বুধবার পৌর শহরের মাকড়াই গ্রামের একটি পুকুর হতে মৃতদেহটি উদ্ধার করা হয়।

নিহতের আরিফ হেমরম জানান, 'প্রতিদিনের মত ট্রাক্টরে কাজ শেষে রাতে প্রতিবেশি সিদ্দিকুর আলম মোনার পুকুর পাহারা দিতে যায় সাকিল হেমরম। কিন্তু পুকুর পাহারা দিতে গিয়ে আর বাড়ি ফিরে আসেনি। পরে বুধবার সকালে সেই পুকুরে মাছ ধরার জন্য জেলেরা জাল ফেলে। এ সময় জেলেদের জালে তার মৃতদেহ উঠে আসে।

বীরগঞ্জ থানার ওসি মজিবুর রহমান বিষয়টি নিশ্চিত করে জানান, 'মৃতদেহ উদ্ধার করে সুরতহাল শেষে ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। মৃতদেহের কোথাও কোন আঘাতের চিহৃ পাওয়া যায়নি বলে তিনি জানান।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটে অমৃত রানা (৪০) নামের এক ব্যাক্তি গলায় রশি দিয়ে আত্মহত্যা করেছেন। বুধবার সদর উপজেলার বিষ্ণুপুর ছোট সিংগা গ্রামে এ ঘটনা ঘটে। অমৃত রানা ছোট সিংগা গ্রামের মৃত শান্তি রঞ্জন রানার ছেলে। পরিবার ও স্থানীয়রা জানায়, অমৃত রানা মঙ্গলবার রাতে খাওয়া-দাওয়া শেষে নিজ ঘরে ঘুমিয়ে পড়ে। বুধবার ভোরে বাড়ীর কাছেই একটি তেতুল গাছের ডালে তার ঝুলন্ত মৃতদেহ দেখতে পায় প্রতিবেশী জনৈক রঞ্জিত মন্ডল।

এ বিষয়ে বাগেরহাট সদর মডেল থানার ওসি সাইদুর রহমান বলেন, 'প্রাথমিকভাবে জানা গেছে পারিবারিক কলহের কারনে সে আত্মহত্যা করতে পারে। পুলিশ লাশের সুরতহাল করে ময়না তদন্তের জন্য লাশ মর্গে পাঠিয়েছে। ময়না তদন্ত রিপোর্ট পেলে মৃতু্যর সঠিক কারন জানা যাবে। এ ঘটনায় থানায় একটি অপমৃতু্য মামলা রেকর্ড করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে