রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

দেলদুয়ারে সংযোগ সড়কের বেহাল দশা

দেলদুয়ার (টাঙ্গাইল) প্রতিনিধি
  ০৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
টাঙ্গাইলের দেলদুয়ারে গড়াসিন ব্রিজের পশ্চিম অংশের ভেঙে যাওয়া সংযোগ সড়ক -যাযাদি

টাঙ্গাইলের দেলদুয়ার উপজেলার দেলদুয়ার-ছিলিমপুর সড়কের গড়াসিন এলাকায় নির্মিত ব্রিজের পশ্চিম অংশের সংযোগ সড়কটি ভেঙে বেহাল দশায় পরিণত হয়েছে। ফলে সংযোগ সড়কটি দিয়ে যানবাহন চলাচল মারাত্মকভাবে ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ঝুঁকিপূর্ণ সংযোগ সড়কটিতে যানবাহন চলাচল করতে গিয়ে প্রায়ই ঘটছে দুর্ঘটনা।

সরেজমিন গিয়ে দেখা গেছে, দেলদুয়ার-ছিলিমপুর সড়কের গড়াসিন গ্রামে ডোবার ওপর নির্মিত ব্রিজের পশ্চিম পাশে সংযোগ সড়কটির একাংশ ধসে পড়েছে। এতে যানবাহন চলাচল খুবই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। ঝুঁকিপূর্ণ সংযোগ সড়কটি দিয়ে সিএনজি এবং ব্যাটারি চালিত অটোরিকশাসহ অনেক যানবাহনই মারাত্মকভাবে ঝুঁকি নিয়ে চলাচল করতে দেখা যায়। সড়কটি ঘেঁষে আটিয়া ইউনিয়ন পরিষদ ও আটিয়া মহিলা কলেজসহ অনেক গুরুত্বপূর্ণ স্থাপনা রয়েছে। এছাড়া দেলদুয়ার উপজেলা পরিষদের সঙ্গে ছিলিমপুর বাজার, আটিয়া ও দেউলি ইউনিয়ন পরিষদসহ উপজেলার পশ্চিমাঞ্চলের যোগাযোগের সহজতম মাধ্যম হলো ওই সড়কটি।

জানা গেছে, ব্রিজটির পাশ দিয়ে বয়ে যাওয়া এলেংজানি নদীর স্রোতধারা প্রবাহের কারণে গত বর্ষা মৌসুমে সংযোগ সড়কটি ভেঙে যায়। দীর্ঘদিন অতিবাহিত হলেও আজও সংযোগ সড়কটির সংস্কার করা হয়নি। ফলে ঝুঁকি নিয়ে যানবাহন চলাচল করতে গিয়ে পড়ছে দুর্ঘটনায়। এছাড়া অজানা চালকরা ভারি বা মাঝারি ধরনের গাড়ি নিয়ে এসে পড়েন বিপাকে।

সড়ক ব্যবহারকারী অনেকেই জানান, ভেঙে যাওয়া ওই সংযোগ সড়ক দিয়ে পারাপারের সময় গাড়ি উল্টে খাদে পড়ে যাত্রীদের মারাত্মকভাবে আহত হওয়ার মতো ঘটনা ঘটেছে অনেকবার। এমন অবস্থায় সড়কটির দ্রম্নত সংস্কারের দাবি জানান তারা।

দেলদুয়ার উপজেলা প্রকৌশলী বজলুর রহমান খান বলেন, তিনি গড়াসিন ব্রিজের ভেঙে যাওয়া সংযোগ সড়কটি দেখেছেন। কিন্তু মাটির অভাবে সংস্কারের কাজ বিলম্ব হচ্ছে বলে জানান তিনি। তবে নির্বাচনের আগেই মাটি ভরাট করে সড়কটি যাতে ব্যবহার উপযোগী করা যায়, সে লক্ষে তিনি উপজেলা নির্বাহী কর্মকর্তাকে অবহিত করেছেন বলেও জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে