রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

গৌরবের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উদযাপন করছে এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ

নতুনধারা
  ০৫ জানুয়ারি ২০২৪, ০০:০০

'স্বল্প খরচে, মানসম্মত উচ্চ শিক্ষা' এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশের স্বনামধন্য বেসরকারি উচ্চশিক্ষা প্রতিষ্ঠান এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ তার ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকীর মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন হয়েছে আশুলিয়াস্থ স্থায়ী ক্যাম্পাসে।

জাতীয় পতাকা ও বিশ্ববিদ্যালয় পতাকা উত্তোলনের মাধ্যমে শুরু হয় কর্মসূচি। শান্তির প্রতীক কবুতর ও বেলুন উড়ানোর মধ্য দিয়ে মাসব্যাপী কর্মসূচির উদ্বোধন করেন এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক। এরপর বিশ্ববিদ্যালয় চত্বর থেকে শুরু হয় বর্ণাঢ্যর্ যালি, ক্যাম্পাসের চারপাশের্ যালি ঘুরে এসে আবার ক্যাম্পাসে শেষ হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন এইউবি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. মুহাম্মাদ জাফর সাদেক। এইউবি'র উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান, এইউবি বোর্ড অব ট্রাস্টিজের মেম্বার সেক্রেটারি সালেহা সাদেক, এইউবি ট্রেজারার প্রফেসর ড. মো. নূরুল ইসলাম, সিন্ডিকেট সদস্য প্রফেসর ড. মেসবাউদ্দিন এবং এস এম ইয়াছিন আলীসহ অন্যান্য সদস্যরা। উপস্থিত ছিলেন এইউবি'র বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধান, ফ্যাকাল্টিরা, গর্বিত অ্যালামনাই, আমন্ত্রিত অতিথি, ছাত্রছাত্রী ও কর্মকর্তা-কর্মচারীরা।

আলোচনা সভায় উদ্বোধনী বক্তব্য রাখেন এইউবি রেজিস্ট্রার একেএম এনামুল হক।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এইউবি প্রতিষ্ঠাতা প্রফেসর ড. আবুল হাসান মুহাম্মদ সাদেক বলেন, '১৯৯৬ সালে দেশমাতৃকার প্রয়োজনে গ্রাম, নগর, শহর আর প্রান্তিক পর্যায়ে উচ্চশিক্ষা পৌঁছে দিতে এবং দক্ষ, যোগ্য ও নৈতিকতা সম্পন্ন মানবসম্পদ গড়ে তোলার লক্ষ্যে প্রতিষ্ঠিত হয় এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ। বাংলাদেশকে একটি উন্নত ও সমৃদ্ধশালী সোনার বাংলা গড়ে তুলতেই এই প্রতিষ্ঠানের যাত্রা শুরু। গত ২৭ বছরে এইউবি তার কাজটি এগিয়ে নিতে যাদের সহযোগিতা পেয়েছে তাদের প্রতি কৃতজ্ঞতা। বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্মার্ট বাংলাদেশ গঠনের একান্ত সহযাত্রী এশিয়ান ইউনিভার্সিটি অব বাংলাদেশ।

আলোচনা সভায় সভাপতির বক্তৃতায় এইউবি উপাচার্য ইমেরিটাস প্রফেসর ড. শাহজাহান খান বলেন 'স্বল্প খরচে, মানসম্মত উচ্চ শিক্ষা' এই প্রতিপাদ্যকে সামনে রেখেই ২০২৪ সালে আমাদের সার্বিক শিক্ষা কার্যক্রম পরিচালিত হবে। মানসম্মত শিক্ষার বিকল্প নেই, সৎ ও যোগ্য দক্ষ জনশক্তি তৈরিতে এশিয়ান ইউনিভার্সিটি বদ্ধ পরিকর। বাংলাদেশ তথা সারা বিশ্বকে এগিয়ে নিতে আমরা আমাদের মানবসম্পদ গড়ার কার্যক্রমটি চালিয়ে যাচ্ছি। আমি বাংলাদেশ সরকারের প্রতি কৃতজ্ঞ, আমাকে এই সুযোগটি দেওয়ার জন্য। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে