শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

বরিশাল ও সিলেটে বিএনপির ৯ নেতাকর্মী গ্রেপ্তার

হত্যা মামলার আসামিসহ চার জেলায় গ্রেপ্তার ১০
স্বদেশ ডেস্ক
  ০৬ জানুয়ারি ২০২৪, ০০:০০

বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের সমর্থন ও নির্বাচন বর্জনের লিফলেট বিতরণকালে বরিশাল ও সিলেটে বিএনপির ৯ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ। এছাড়াও হত্যা মামলার আসামিসহ চার জেলায় আরও ১০ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

বরিশাল অফিস জানিয়েছে, বিএনপির ডাকা ৪৮ ঘণ্টা হরতালের সমর্থনে বরিশালে পৃথক মিছিল থেকে পাঁচজনকে আটক করেছে পুলিশ। বৃহস্পতিবার রাতে ও শুক্রবার সকালে বের হওয়া মিছিল থেকে তাদের আটক করা হয়। মিছিলে দ্বাদশ সংসদ নির্বাচন বর্জন ও হরতাল সফল করার আহ্বান জানিয়ে বিভিন্ন স্স্নেস্নাগান দেওয়া হয়।

আটকরা হলেন তকদিরুল ইসলাম তন্ময় (২৩) ও আনিসুর রহমান নয়ন (৪৫), জুম্মান (৩৭), নুরুন্নবী (৪৫) ও সোহেল হাওলাদার (৩৫)।

কোতোয়ালি মডেল থানার পরিদর্শক (তদন্ত) আমানুলস্নাহ আল বারী জানান, আটকরা সবাই পুলিশের ওপর হামলার অভিযোগে দায়ের হওয়া মামলার আসামি।'

সিলেট অফিস জানিয়েছে, সিলেট মহানগরীর আম্বরখানা এলাকায় বিএনপির পূর্বঘোষিত কর্মসূচি লিফলেট বিতরণ ও মিছিলে পুলিশ ধাওয়া দিয়ে ছত্রভঙ্গ করে দিয়েছে। এ সময় মিছিল থেকে চার নেতাকর্মীকে আটক করে পুলিশ। শুক্রবার বাদ জুমা মহানগরীর আম্বরখানা জামে মসজিদের সামনে এ ঘটনা ঘটে।

আটকরা হলেন জেলা বিএনপির মৎস্য বিষয়ক সম্পাদক জালাল খান, সিলেট মহানগর বিএনপি নেতা আলী হায়দার মজনু, বিএনপি নেতা আকবরসহ আরও একজন।

বিষয়টি নিশ্চিত করেছেন সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ পিপিএম।

এ বিষয়ে সিলেট মেট্রোপলিটন পুলিশের উপ-পুলিশ কমিশনার আজবাহার আলী শেখ বলেন, 'যানবাহন বন্ধ করে বিশৃঙ্খলা সৃষ্টির দায়ে চারজনকে আটক করা হয়েছে। আটকদের পুলিশের হেফাজতে রাখা হয়েছে।'

সিলেট অফিস আরও জানায়, সিলেটের জালালাবাদ থানাধীন টুকেরবাজার এলাকা থেকে ডাকাতির প্রস্তুতিকালে তিনজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে পালিয়ে গেছে আরও পাঁচ ডাকাত সদস্য।

বুধবার রাত তিনটার দিকে তাদেরকে গ্রেপ্তার করে সিলেট মহানগরের জালালাবাদ থানা পুলিশ। এ ঘটনায় ওই থানায় ৮ জনের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বিষয়টি নিশ্চিত করেছেন জালালাবাদ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গ্রেপ্তাররা হলো- সুনামগঞ্জের দিরাই থানার আলীনগর ভাটিপাড়ার হাসান আলী (২৪), জালালাবাদ থানার রায়েরগাঁও পশ্চিমপাড়া এলাকার বাসিন্দা দুলাল মিয়া (২৮), একই থানার বাদাঘাট এলাকার মলিস্নক কয়েছ আহমদ (২২)।

এ সময় একটি সিএনজি অটোরিকশাসহ একটি কাটার, দু'টি রামদা, একটি লোহার পাইপ ও একটি ধারালো চাকু জব্দ করা হয়েছে।

জালালাবাদ থানার ওসি মোহাম্মদ মিজানুর রহমান বলেন, 'উপস্থিত লোকজনের সম্মুখে আটকদের জিজ্ঞাসাবাদ করলে তারা ডাকাতির চেষ্টার ঘটনার কথা স্বীকার করে।'

তিতাস (কুমিলস্না) প্রতিনিধি জানান, কুমিলস্নার তিতাসে মাসুম হত্যাকান্ডের দুই আসামিকে আটক করেছে থানা পুলিশ। বৃহস্পতিবার উপজেলার শোলাকান্দি ও দাউদকান্দির গৌরীপুর উত্তর বাজার থেকে তাদের আটক করা হয়। এর আগে বুধবার রাতে উপজেলার শোলাকান্দি গ্রামে দুই পায়ের রগ কেটে মাসুমকে হত্যা করা হয়।

আটকরা হলো- দাউদকান্দির লক্ষ্ণীপুর গ্রামের মৃত আফসার মিয়ার ছেলে শুক্কুর আলী (৩৭) এবং তিতাসের শোলাকান্দি চকের বাড়ির মকবুল মেম্বারের ছেলে মাসুদ রানা (৩৮)।

তিতাস থানার ওসি কাঞ্চন কান্তি দাশ জানান, 'মাসুম হত্যাকান্ডের ২৪ ঘণ্টার মধ্যে প্রধান দুই আসামিকে আটক করা হয়েছে। শুক্রবার তাদেরকে বিজ্ঞ আদালতে প্রেরণ করা হয়েছে।

ধুনট (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার ধুনটে বার্মিজ চাকুসহ একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বৃহস্পতিবার ধুনট থানার পাকুড়িহাটা ব্রীজ এলাকা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার রিফাত হাসান (২০) ধুনট উপজেলার কালেরপাড়া ইউনিয়নের ঈশ্বরঘাট এলাকার বেলাল হোসেনের ছেলে এবং সে ধুনট উপজেলা স্বেচ্ছাসেবকলীগের আইন বিষয়ক সম্পাদক। তার বিরুদ্ধে ধুনট থানায় একটি হত্যা চেষ্টা মামলা রয়েছে।

এ বিষয়ে ধুনট থানার ওসি সৈকত হাসান জানান, 'সংসদ নির্বাচনকে সামনে রেখে বিভিন্ন স্থানে সন্ত্রাস বিরোধী অভিযান পরিচালনা করা হচ্ছে। গোপন সংবাদের ভিত্তিতে অভিযান চালিয়ে বার্মিজ চাকুসহ একজন সন্ত্রাসীকে গ্রেপ্তার করা হয়েছে। এ বিষয়ে ধুনট থানায় মামলা দায়ের করা হয়েছে।'

রাজারহাট (কুড়িগ্রাম) প্রতিনিধি জানান, কুড়িগ্রামের রাজারহাটে সাবেক ইউপি চেয়ারম্যান জামায়েত হোসেন খোকন চৌধুরীসহ (৭০) ওয়ারেন্টভুক্ত চারজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার বিশেষ অভিযান চালিয়ে উপজেলার বিভিন্ন এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলো- মৃত দুলাল চন্দ্র দাসের ছেলে রাখাল চন্দ্র দাস (২৫), চতুর্ভুজ গ্রামের মমতাজ আলীর ছেলে বদিউজ্জামান বদি (৪৬), চান্দামারী গ্রামের জামায়েত হোসেন খোকন চৌধুরী (৭০) এবং চাকির পশার পাঠকপাড়া গ্রামের মৃত আব্দুল জলিল মন্ডলের ছেলে রোস্তম মিয়া (৩০)।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে