বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

রামুর বৌদ্ধ মন্দিরে অগ্নিসংযোগকারি সেই যুবক গ্রেপ্তার

কক্সবাজার প্রতিনিধি
  ১২ জানুয়ারি ২০২৪, ০০:০০
রামুর বৌদ্ধ মন্দিরে অগ্নিসংযোগকারি সেই যুবক গ্রেপ্তার

কক্সবাজারে রামুর চেরাংঘাটা উসাইসেন বৌদ্ধ বিহারে অগ্নিসংযোগকারি সেই যুবককে শনাক্তের পর গ্রেফতার করেছে জেলা পুলিশ। প্রাথমিক জিজ্ঞাসাবাদে পুলিশকে তিনি নাশকতার বিষয়টি স্বীকারও করেছেন। গ্রেপ্তার করা যুবক একজন বিএনপির সক্রিয় কর্মী বলে জানিয়েছে পুলিশ।

ওই যুবকের নাম মোঃ আব্দুল ইয়াছির ওরফে শাহজাহান। তিনি রামু উপজেলার ফতেখাঁরকম্নল ইউনিয়নের পূর্ব মেরুংলা এলাকার বাসিন্দা। তার বাবা ফতেখাঁরকম্নল ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল করিম।

বৃহস্পতিবার দুপুর একটায় কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম এক সংবাদ সম্মেলন ডেকে এ তথ্য জানান।

কক্সবাজার পুলিশ সুপার মাহফুজুল ইসলাম জানান, 'গত ৬ জানুয়ারি মধ্যরাতে রামু উপজেলার ফতেখাঁরকম্নল ইউনিয়নের ৫নং ওয়ার্ডের চেরাংঘাটা এলাকার উসাই চেং (বড় ক্যাং) বৌদ্ধ বিহারে অগ্নি সংযোগের দায় স্বীকার করেছে বিএনপির সক্রিয় কর্মী আটক শাহজাহান। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচাল করতে এবং সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করে সরকারকে বিব্রত করতে রামু রাখাইন বৌদ্ধ বিহারে আগুন দেয় বলে সে পুলিশের কাছে স্বীকার করেছে।'

পুলিশ সুপার আরও জানান, 'ঘটনার পর পর মন্দিরের একাধিক সিসিটিভি ফুটেজ সংগ্রহ ও একটি ফোন নম্বরসহ নানা সূত্র ধরে তথ্য প্রযুক্তির ব্যবহার করে শাহজাহানকে শনাক্ত করা হয়। বুধবার রাতে তার অবস্থান নিশ্চিত হওয়ার পর চট্টগ্রামে পাঁচলাইশ থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়। পরে ঘটনাস্থলে নিয়ে এসে তার দেওয়া তথ্য মতে উদ্ধার করা হয় সিমটি। যে ফোন নম্বরটি ব্যবহার করা হয়েছে তার ভিন্ন কারও নামে রেজিস্ট্রেশন করা। নম্বরটি দীর্ঘদিন সচল থাকলেও ঘটনার দিনই ব্যবহার হয়েছে।

সংবাদ সম্মেলনে এক প্রশ্নের উত্তরে পুলিশ সুপার বলেন, এ ঘটনায় সংশ্লিষ্ট মামলায় তাকে আদালতে পাঠিয়ে রিমান্ড চাওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে