বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

মাদক ও দুইটি ট্রাকসহ তিন জেলায় গ্রেপ্তার ১২

স্বদেশ ডেস্ক
  ১৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
মাদক ও দুইটি ট্রাকসহ তিন জেলায় গ্রেপ্তার ১২

বিভিন্ন অপরাধে তিন জেলায় ১২ জনকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। এর মধ্যে টাঙ্গাইলের সখীপুরে এক মণ গাঁজাসহ পাঁচ মাদক ব্যবসায়ী, বগুড়ার আদমদীঘিতে ছিনতাই হওয়া চাল ও দুটি ট্রাকসহ ৬ জন এবং সিরাজগঞ্জের বেলকুচিতে সহিংসতায় সাবেক শ্রমিকদল নেতা গ্রেপ্তার হয়। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

সখীপুর (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, সখীপুরে এক মণ গাঁজাসহ পাঁচ ব্যবসায়ীকে গ্রেপ্তার করেছে পুলিশ। শনিবার উপজেলার কচুয়া বাজার সংলগ্ন একটি ভাড়া বাসা থেকে গোপন সংবাদের ভিত্তিতে এসব মাদকদ্রব্য ও একজন পুরুষসহ চারজন মহিলাকে হাতেনাতে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- বাঘেরহাটের দেওবাড়ী উপজেলার দশআনি গ্রামের খবির সরদারের মেয়ে মমতাজ বেগম (৫৩), গাইবান্ধার পলাশবাড়ী উপজেলার গেদারিপুর গ্রামের সিরাজুলের মেয়ে শিরিনা বেগম (৪৬), নরসিংদীর করিম উপজেলার শ্রীনগর গ্রামের কালুর মেয়ে পারুল বেগম (৫০), শরীয়তপুরের মুরিয়া উপজেলার নুনসিন গ্রামের ছলিম উদ্দিনের মেয়ে রোকেয়া (৫২), গাইবান্ধার গোবিন্দগঞ্জ উপজেলার নুনতলা ছানোয়ার হোসেনের ছেলে রাজু মিয়া (২৫)।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মাসখানেক আগে এ এলাকায় দিনমজুরের কাজ করার কথা বলে বাসাটি এসব মাদক ব্যবসায়ীরা ভাড়া নেয়। এরপর তারা উপজেলার বিভিন্ন জায়গায় মাদক পাচার করে আসছিল। সখীপুর থানার ওসি শেখ শাহিনুর রহমান বলেন, দিন মজুরের কথা বলে বাসা ভাড়া নিয়ে দেশের বিভিন্ন জায়গায় থেকে মাদকদ্রব্য এনে উপজেলার বিভিন্ন জায়গায় বিক্রি করতো। গোপন সংবাদের ভিত্তিতে গাঁজাসহ ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে। খোঁজ নিয়ে জানা গেছে, তাদের নামে বিভিন্ন থানায় একাধিক মাদক মামলা রয়েছে।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে ট্রাকে চাল বোঝাই করে মোকামে না পৌঁছে রাস্তায় ছিনতাই হওয়া তিন অটোরাইচ মিলের ৫৮ মেট্রিক টন চাল ও দুটি ট্রাক উদ্ধার করেছে আদমদীঘি থানা পুলিশ। গত শুক্রবার রাতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে চাল উদ্ধারসহ ৬ জনকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তাররা হলেন- বগুড়ার কাহালু উপজেলার বিবির পুকুর গ্রামের আবুল কালামের ছেলে আজমল হোসেন (৩৩), একই উপজেলার লোহাজার গ্রামের আবুল কালামের ছেলে নাজমুল হোসেন (৩৬), উলট্র পূর্বপাড়ার বাবু শেখের ছেলে লিটন শেখ (৩০), নওগাঁ সদরের চকবাড়িয়া গ্রামের আব্দুল জলিলের ছেলে সুজন হোসেন (২৬) ও সাইদুল ইসলামের ছেলে হৃদয় হোসেন (২০) আনন্দনগর গ্রামের আব্দুস ছামাদের ছেলে হাসান আলী (২৪)। এ ব্যাপারে আদমদীঘি থানায় পৃথক তিনটি মামলা হয়েছে।

পুলিশ জানায়, গত ৯ জানুয়ারি আদমদীঘির পূর্ব ঢাকারোড এলাকার মেসার্স সালমান অটোরাইস মিলে ঢাকা মেট্রো-ট-১৪-১৪৬৭ নম্বর ট্রাকে মোট ১৪ মেট্রিক টন বোঝাই করে বেলা সাড়ে ৩টায় নারায়ণগঞ্জ সানারপাড়া মেসার্স বিসমিলস্নাহ ট্রেডার্স নামের চাল মোকামের উদ্দেশে পাঠানো হয়। একই তারিখে বৈশাখী অটোরাইস মিলে বগুড়া-ট-১১-১১৫৪ ও ঢাকা মেট্রো-ট- ১৬-০৩২৩ নম্বর পৃথক দুটি ট্রাকে ৩০ মেট্রিক টন চাল বোঝাই করে বিকাল ৪টায় ঢাকা মিরপুর সততা রাইচ এজেন্সি মোকামে পাঠানো হয়। অন্যদিকে গত ৮ জানুয়ারি দুপুর সাড়ে ১১টায় আদমদীঘির কলাবাগান এলাকার মেসার্স বুশরা এগ্রোফুডস রাইচ মিলে ঢাকা মেট্রো-ট- ১৬-৬১৩৮ নম্বর ট্রাকে ১৪ মেট্রিক টন চাল বোঝাই করে ঢাকা উত্তর বাড্ডা মেসার্স পিরোজপুর রাইচ এজেন্সি নামক মোকামে পাঠানো হয়। তিন রাইচ মিল থেকে পৃথক চার ট্রাকে এক হাজার ১৫ বস্তায় ২৭ লাখ ৯০ হাজার টাকা মূল্যের মোট ৫৮ মেট্রিক টন চাল পাঠানো হয়। এদিকে নির্ধারিত সময়ে চাল বোঝাই ট্রাকগুলো স্ব-স্ব মোকামে না পৌঁছে রহস্যজনকভাবে নিখোঁজ হয়। ফলে মিলের মালিকদের সন্দেহ হলে আদমদীঘি থানায় মেসার্স সালমান অটোরাইস মিলের প্রোডাকশন ম্যানেজার ইচহাক আলী, বৈশাখী অটোরাইস মিলের স্টোর ইনচার্জ এনামুল হক ও মেসার্স বুশরা এগ্রোফুডস রাইচ মিলের প্রশাসনিক কর্মকর্তা মখলেছুর রহমান বাদি হয়ে পৃথক অভিযোগ করেন। আদমদীঘি থানার অফিসার রাজেশ কুমার চক্রবর্তী জানান চালসহ ট্রাক ছিনতাই বিভিন্ন স্থানে অভিযান চালিয়ে বগুড়া জেলার কাহালু উপজেলার একটি পেট্রোল পাম্পের কাছ থেকে চাল বোঝাই একটি ট্রাক ও একটি খালি ট্রাক এবং নওগাঁর হাঁপানিয়া এলাকার একটি গুদাম থেকে অবশিষ্ট চালসহ মোট ৫৮ মেট্রিক টন চাল উদ্ধার ও উলিস্নখিত ৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি জানান, সিরাজগঞ্জ-৫ আসনে নির্বাচন পরবর্তী একাধিক সংঘর্ষ ও মারপিটের ঘটনায় সন্দেহভাজন হিসেবে সাবেক শ্রমিকদল নেতা আমিরুল ইসলাম আকন্দকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি)'র একটি দল। গত বৃহস্পতিবার রাতে বেলকুচি উপজেলার চালা এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আমিরুল চরচালা গ্রামের আব্দুস সালামের ছেলে।

সিরাজগঞ্জ গোয়েন্দা পুলিশের ওসি জুলহাজ উদ্দীন সাংবাদিকদের জানান, নির্বাচনের পর থেকে বেলকুচিতে বেশ কয়েকটি সংঘর্ষ ও মারপিটের ঘটনা ঘটে। এসব ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে আমিরুল ইসলাম আকন্দকে গ্রেপ্তার করে বেলকুচি থানায় হস্তান্তর করা হয়েছে।

বেলকুচি থানার ওসি আনিছুর রহমান জানান, কোনো মামলার এজাহারে আমিরুলের নাম নেই। তবে তদন্তে পাওয়া তথ্যের ভিত্তিতে সন্দেহভাজন হিসেবে ধরা হয়েছে তাকে। গত কয়েকদিনের সংঘর্ষের ঘটনায় পাঁচ-ছয়টি মামলা হয়েছে বলেও জানান ওসি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে