বৃহস্পতিবার, ০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১

হত্যা-নির্যাতন ও অগ্নিদগ্ধসহ নানা ঘটনায় সাত জেলায় ৯ অপমৃতু্য

দুই জেলায় দুই জনকে হত্যা যশোরে সৎমায়ের নির্যাতনে শিশুর মৃতু্যর অভিযোগ সুন্দরগঞ্জে আগুন পোহাতে গিয়ে দগ্ধ বৃদ্ধার মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ১৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
হত্যা-নির্যাতন ও অগ্নিদগ্ধসহ নানা ঘটনায় সাত জেলায় ৯ অপমৃতু্য

হত্যা, নির্যাতন ও অগ্নিদগ্ধসহ নানা ঘটনায় সাত জেলায় ৯ জনের অপমৃতু্যর খবর পাওয়া গেছে। এর মধ্যে যশোরে সৎমায়ের নির্যাতনে শিশুর মৃতু্য, নীলফামারীতে একদিনে ২ মরদেহ উদ্ধার, টাঙ্গাইলে পুকুর থেকে যুবতীর ভাসমান মরদেহ উদ্ধার, নড়াইলের লোহাগড়ায় কৃষককে কুপিয়ে হত্যা, গাইবান্ধার সুন্দরগঞ্জে আগুন পোহাতে গিয়ে দগ্ধ বৃদ্ধার মৃতু্য, কক্সবাজারের উখিয়ায় ক্যাম্পে অপহরণ করে রোহিঙ্গা মাঝিকে গলা কেটে হত্যা এবং আদমদীঘিতে দুই লাশ উদ্ধার করা হয়। আমাদের আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, যশোর জানান, যশোরে সৎমায়ের নির্যাতনের শিকার হয়ে দেড় বছর বয়সি এক শিশুর মৃতু্যর অভিযোগ উঠেছে। মৃত শিশু আয়শা যশোর শহরের খড়কি ধোপাপাড়া এলাকার পিন্টু মিয়ার মেয়ে। শনিবার দুপুরে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটি মারা যায়। এ ঘটনায় নিহত শিশুর বাবা পিন্টু মিয়া ও সৎমা পারভীনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়েছে।

যশোর সদর হাসপাতালের মেডিকেল অফিসার ডা. শুভাশিস রায় জানান, শনিবার বেলা ১টার দিকে আয়েশাকে পরিবারের সদস্যরা গুরুতর জখম অবস্থায় হাসপাতালে নিয়ে আসে। তার মাথা, মুখমন্ডল ও শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন ছিল। চিকিৎসাধীন অবস্থায় দুপুরে আয়েশার মৃতু্য হয়।

স্থানীয়রা জানিয়েছে, আয়শার বাবা পিন্টু পেশায় একজন রংমিস্ত্রি। বাবার অনুপস্থিতিতে গত চারদিন ধরে আয়শাকে মারধরসহ শারীরিক নির্যাতন করেন তার সৎমা পারভীন সুলতানা। শনিবারও শিশু আয়শাকে মারধর করেন। এতে অজ্ঞান হয়ে যায় শিশু আয়শা। এরপরে তাকে উদ্ধার করে যশোর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

এদিকে আটক আয়শার সৎমা পারভীন জানিয়েছেন, শনিবার অতিরিক্ত শীতে হঠাৎ মাটিতে পড়ে গিয়ে আয়শা জ্ঞান হারিয়ে ফেলে। তাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

আয়শার বাবা পিন্টু মিয়া জানিয়েছেন, সকালে কাজের উদ্দেশে বের হন। দুপুর ১২টার দিকে খবর পেয়ে হাসপাতালে গিয়ে আয়শাকে মৃত দেখতে পান। কিন্তু কি কারণে কি হয়েছে তিনি এখনো জানেন না।

যশোর কোতোয়ালি মডেল থানার পুলিশের পরিদর্শক পলাশ বিশ্বাস জানিয়েছেন, শিশুটিকে মারধরে হত্যার অভিযোগ পাওয়া গেছে। তার মা ও বাবাকে হেফাজতে রাখা হয়েছে। বিষয়টি তদন্ত করে প্রকৃত সত্য উদঘাটন করে পরবর্তী ব্যবস্থা নেওয়া হবে।

স্টাফ রিপোর্টার, নীলফামারী জানান, নীলফামারীতে পৃথক ঘটনায় দু'জনের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত শুক্রবার রাতে নীলফামারী সদর ও কিশোরগঞ্জ উপজেলা থেকে এসব মরদেহ উদ্ধার করা হয়।

নিহতরা হলেন- নীলফামারী সদরের রামনগর ডাঙ্গা পাড়া গ্রামের রফিকুল ইসলামের ছেলে ওসমান গনি রিপন (১৭) ও কিশোরগঞ্জ উপজেলার ইসমাইল গ্রামের আব্দুল হামিদের ছেলে জয়নাল হোসেন (৩৫)।

জানা যায়, জয়নাল শুক্রবার দুপুরে ওষুধ মনে করে কীটনাশক পান করে ফেলেন। এরপর যন্ত্রণায় চিৎকার করলে স্থানীয়রা তাকে উদ্ধার করে কিশোরগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে যায়। পরে সেখানকার কর্তব্যরত চিকিৎসক উন্নত চিকিৎসার জন্য তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে পাঠালে সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তার মৃতু্য হয়।

অন্যদিকে নীলফামারী জেলা শহরের বাইপাস সড়কের মায়ার মোড় এলাকায় ট্রাক ধাক্কা দিলে গুরুতর আহত হন রিপন। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে নীলফামারী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলের কালিহাতী উপজেলার সহদেবপুর ইউনিয়নর বানিয়াফৈর উত্তরপাড়ার একটি পুকুর থেকে শনিবার ভাসমান অবস্থায় অজ্ঞাত যুবতীর (২২) মরদেহ উদ্ধার করেছে পুলিশ।

স্থানীয়রা জানায়, সকালে জনৈক মহিলা পুকুরে হাঁস ছাড়তে গিয়ে মরদেহ দেখে ডাকাডাকি করেন। পরে লোকজন এসে মরদেহটি দেখে পুলিশে খবর দেয়।

টাঙ্গাইল পুলিশ বু্যরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) ইন্সপেক্টর মোখলেছুর রহমান জানান, তারা অনেকবার নিহতের আঙুলের ছাপ নিয়ে পরিচয় শনাক্তের চেষ্টা করেছেন। মরদেহটি পানিতে থাকায় আঙুলের ছাপ ক্ষতিগ্রস্ত হয়েছে।

কালিহাতী থানার উপ-পরিদর্শক আসাদুল ইসলাম জানান, অজ্ঞাত মেয়েটির পরিচয় পাওয়া না গেলে আঞ্জুমানে মুফিদুল ইসলামের কাছে মরদেহটি হস্তান্তর করা হবে।

নড়াইল ও লোহাগড়া প্রতিনিধি জানান, জমি সংক্রান্ত বিরোধের জেরে নড়াইলের লোহাগড়া উপজেলার চরদিঘলিয়া গ্রামে কৃষক ওলিয়ার মোল্যাকে (৬০) কুপিয়ে হত্যা করেছে প্রতিপক্ষরা। শনিবার সকালে বাড়ির পাশে এ ঘটনা ঘটে। নিহত ওলিয়ার চরদিঘলিয়া গ্রামের আব্দুর রাজ্জাক মোল্যার ছেলে।

নিহতের স্ত্রী আছমা বেগমসহ পরিবারের সদস্যরা জানান, জমি সংক্রান্ত বিরোধের জের ধরে পঞ্চপলস্নীর মাতব্বর ফিরোজ, মফিজ ও রোকন মোল্যার নেতৃত্বে অন্তত ২০ জন ওলিয়ার মোল্যাকে কুপিয়ে ও পিটিয়ে হত্যা করে। ঘটনার সময় ওলিয়ার বাড়ি থেকে কাজের উদ্দেশে মাঠে যাচ্ছিলেন।

লোহাগড়া থানার ওসি কাঞ্চন কুমার রায় বলেন, মরদেহ ময়নাতদন্তের জন্য নড়াইল সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা চলছে।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় তীব্র শীত থেকে রক্ষায় আগুন পোহাতে গিয়ে দগ্ধ হওয়া বৃদ্ধা জবা রানীর (৭৫) মৃতু্য হয়েছে। শুক্রবার রাত ১০টার দিকে পৌর শহরের ১ নম্বর ওয়ার্ডের কর্ণিপাড়ার নিজ বাড়িতে মারা যান তিনি। জবা রানী কর্ণিপাড়ার মৃত বিপিন চন্দ্র সরকারের স্ত্রী।

স্থানীয়রা জানায়, কনকনে শীত থেকে একটু স্বস্তির আশায় বৃহস্পতিবার দুপুরে বাড়ির আঙিনায় খড়ের আগুনের তাপ নিচ্ছিলেন তিনি। এসময় খড়ের আগুন কাপড়ে লেগে ওই বৃদ্ধা দগ্ধ হন।

উখিয়া (কক্সবাজার) প্রতিনিধি জানান, কক্সবাজারের উখিয়ার রোহিঙ্গা ক্যাম্পে সশস্ত্র সন্ত্রাসীরা কুপিয়ে সাবেক মাঝি করিম উলস্নাহকে (৩৭) হত্যা করেছে। গত শুক্রবার রাতে ২০ নম্বর ক্যাম্পে এ হত্যাকান্ডের ঘটনাটি সংগঠিত হয়েছে।

১৪ আর্মড পুলিশ ব্যাটালিয়নের সহ-অধিনায়ক পুলিশ সুপার আরেফিন জুয়েল জানান, নিহত করিম উলস্নাহ ক্যাম্প ২০, বস্নক এম/২৭ এর সাবেক মাঝি ছিলেন। তার বাবার নাম মৃত গণি মিয়া।

এপিবিএন পুলিশের সহ-অধিনায়ক আরও জানান রাতে ১০-১২ জন অজ্ঞাতনামা সন্ত্রাসী নিজ শেডের বসতি হতে করিম উলস্নাহকে জোরপূর্বক অপহরণ করে নিয়ে যায়। কিছুদূর নিয়ে শেডের সামনে তাকে কুপিয়ে হত্যা করে সন্ত্রাসীরা পালিয়ে যায়। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার আদমদীঘিতে পুকুরের পানিতে ডুবে মাত্র সাড়ে ৩ বছর বয়সের রোমান নামের এক শিশুর মৃতু্য হয়েছে। শনিবার সকালে উপজেলার দক্ষিণ গনিপুর গ্রামে বাড়ির পাশে পুকুরে এ ঘটনা ঘটে। শিশু রোমান আদমদীঘি উপজেলার দক্ষিণ গনিপুর গ্রামের এলাহি আহম্মেদের ছেলে। এ ব্যাপারে থানায় ইউডি মামলা হয়েছে।

অন্যদিকে, আদমদীঘির সান্তাহারে শীতের তীব্রতায় আয়েজ উদ্দিন (৭৫) নামের এক বৃদ্ধের মৃতু্যর খবর পাওয়া গেছে। শনিবার সকালে সান্তাহার স্টেশন সংলগ্ন মুক্তিযোদ্ধা মার্কেটে প্রেস ক্লাবের পাশ থেকে তার লাশ উদ্ধার করা হয়। মৃত আয়েজ উদ্দিন নওগাঁর সদর উপজেলার তিলকপুর ইউনিয়নের উলিপুর গ্রামের বাসিন্দা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে