সোমবার, ০৬ মে ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১

অবশেষে যাতায়াত ভাতা ফেরত পাচ্ছেন ভোটগ্রহণকারী কর্মকর্তারা

মধ্যনগর (সুনামগঞ্জ) প্রতিনিধি
  ১৪ জানুয়ারি ২০২৪, ০০:০০
অবশেষে যাতায়াত ভাতা ফেরত পাচ্ছেন ভোটগ্রহণকারী কর্মকর্তারা

অবশেষে সুনামগঞ্জের মধ্যনগরে সংসদ নির্বাচনে ভোট গ্রহণকারী কর্মকর্তারা তাদের যাতায়াত ভাতার টাকা ফেরত পেতে যাচ্ছেন। অতিরিক্ত জেলা প্রশাসক সমর কুমার পাল গত বৃহস্পতিবার ভোটগ্রহণকারী কর্মকর্তাদের সঙ্গে সভা করে এমনটি আশ্বাস দিয়েছেন। এ নিয়ে ভোটগ্রহণকারী কর্মকর্তারা সন্তোষ প্রকাশ করেছেন।

এর আগে গত বুধবার বিকালে ভাতা বঞ্চিত ভোটগ্রহণকারী কর্মকর্তারা ইউএনও অতীশ দর্শী চাকমার বিরুদ্ধে ১০ লাখ ২৪ হাজার টাকা আত্মসাতের অভিযোগ এনে মানববন্ধনের আয়োজন করেছিলেন। পরে মধ্যনগর থানার ওসি মোহাম্মদ এমরান হোসেনের আশ্বাসে মানববন্ধন স্থগিত করা হয়।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মধ্যনগর উপজেলার ২৬টি কেন্দ্রে ২৬ জন প্রিসাইডিং, ১৬৯ জন সহকারী প্রিসাইডিং ও ৩১৭ জন এবং পোলিং কর্মকর্তাসহ মোট ৫১২ জন ভোটগ্রহণকারী হিসেবে দায়িত্ব পালন করেছেন। ওইসব কর্মকর্তার জন্য জনপ্রতি ২ হাজার টাকা করে যাতায়াত ভাতা প্রদানের কথা ছিল। কিন্তু ইউএনও তাদের কাছ থেকে যাতায়াত ভাতার মাস্টাররোলে স্বাক্ষর নিলেও শেষ পর্যন্ত যাতায়াত ভাতা দেননি। গত মঙ্গলবার ইউএনও ওই কর্মকর্তাদের তার কার্যালয়ে ডেকে পাঠান এবং যাতায়াত ভাতার টাকা ভোটগ্রহণকারী কর্মকর্তারা পাবেন না বলে জানান। এতে ক্ষুব্ধ হন ভোটগ্রহণকারীরা।

সংশ্লিষ্টদের কাছে বরাদ্দ চাওয়া হয়েছে এবং বরাদ্দ পাওয়া গেলে সেই টাকা দিয়ে দেওয়া হবে জানিয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (এডিসি) সমর কুমার পাল জানান, ভোটগ্রহণকারীদের যাতায়াত ভাতার টাকা বরাদ্দ ছিল। ব্যালট পেপার ও সরঞ্জামাদি কেন্দ্রে পাঠানোর জন্য অন্য জায়গার চেয়ে এখানে খরচ বেশি। পরিবহণের অতিরিক্ত খরচ মেটাতে ভোটগ্রহণকারীদের যাতায়াত ভাতার টাকা খরচ করেছেন ইউএনও।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে