বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১
দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

চাঁদপুরে হাসপাতাল সিলগালা লাখ টাকা জরিমানা

স্বদেশ ডেস্ক
  ১৮ জানুয়ারি ২০২৪, ০০:০০
চাঁদপুরে হাসপাতাল সিলগালা লাখ টাকা জরিমানা

চাঁদপুরের শাহরাস্তিতে লাইসেন্স নবায়ন না করায় একটি বেসরকারি হাসপাতালকে জরিমানা ও সিলগালা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এদিকে হাইমচরে জাটকা ইলিশ জব্দ ও বগুড়ার দুপচাঁচিয়ায় পস্নাস্টিকের বস্তায় চাল সরবরাহ করায় জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও মেহেরপুরের গাংনীতে দুই মাদক কারবারির কারাদন্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুরের শাহরাস্তিতে অস্বাস্থ্যকর পরিবেশ এবং লাইসেন্স নবায়ন না করায় মা ও শিশু স্বাস্থ্য সেবা কেন্দ্র (প্রা.) হাসপাতালকে এক লাখ টাকা জরিমানা এবং সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন শাহরাস্তি উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী।

নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা চৌধুরী বলেন, 'উপজেলার সর্বত্র নিয়মিত অভিযান চলবে। ত্রম্নটিযুক্ত, অনিয়ম ও অনুমোদনহীন সব প্রকার ল্যাব, ক্লিনিক, বেসরকারি হাসপাতালের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।'

এ সময় উপস্থিত ছিলেন শাহরাস্তি মডেল থানার এসআই মহসিন ভূঁইয়া, নুরুল আনোয়ারসহ পুলিশ সদস্যরা।

চাঁদপুর প্রতিনিধি আরও জানান, চাঁদপুরে হাইমচরে অভিযান চালিয়ে জব্দ ৫০০ কেজি জাটকা এতিমখানায় বিতরণ এবং দুইজনকে ৭ হাজার টাকা অর্থদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। একই সময় জাটকা পরিবহণের দায়ে জব্দ করা হয় ৭টি নৌকা।

বুধবার উপজেলার চরভৈরবী মাছঘাটে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন হাইমচর উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুলস্নাহ আল ফয়সাল।

অভিযান শেষে নির্বাহী ম্যাজিস্ট্রেট উপস্থিত সব পাইকার, পাইকারি ও খুচরা বিক্রেতা, জনপ্রতিনিধি, মৎস্যজীবী, ক্রেতা-বিক্রেতাসহ সবাইকে বিশেষ কম্বিং অপারেশন এবং চলমান জাটকা রক্ষা কার্যক্রম বিষয়ে সচেতনতামূলক বক্তব্য দেন।

অভিযানে কোস্টগার্ড হাইমচরের সিসি মোহাম্মদ এমদাদুল, কোস্টগার্ড, থানা পুলিশ ও নৌ পুলিশের সদস্যরা উপস্থিত ছিলেন।

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি জানান, দুপচাঁচিয়ায় পাটজাত বস্তায় চাল সরবরাহ না করে পস্নাস্টিকের বস্তায় চাল সরবরাহের অপরাধে দুই প্রতিষ্ঠানকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। বুধবার মেসার্স খান অটোরাইচ মিলের ২০ হাজার টাকা ও মেসার্স গৌরব অটোরাইচ মিলের ২০ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

অভিযান পরিচালনা করেন দুপচাঁচিয়া উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জান্নাত আরা তিথি।

এ সময় উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) লিজা আক্তার বিথী, জেলা পাট উন্নয়ন কর্মকর্তা আব্দুল হালিম, অতিরিক্ত কৃষি অফিসার সালমা আকতার, থানার এসআই পলাশ চন্দ্র অধিকারী, খাদ্য পরিদর্শক কৃষ্ণপদ বর্মণ প্রমুখ।

গাংনী (মেহেরপুর) প্রতিনিধি জানান, মেহেরপুরের গাংনীতে গাঁজা বিক্রি ও সেবনের দায়ে দুই মাদক কারবারির কারাদন্ড ও অর্থদন্ড দিয়েছেন নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির হোসেন শামীম। মঙ্গলবার উপজেলার আড়পাড়া বাজারে অভিযান চালায় ভ্রাম্যমাণ আদালত।

দন্ডিতরা হলো- উপজেলার ধানখোলা ইউনিয়নের আড়পাড়ার ফরাজি পাড়ার জয়নাল আবেদীনের ছেলে মানিক (৩৫) এবং একই গ্রামের পূর্বপাড়ার বনি ইসরাইলের ছেলে আলমগীর হোসেন (২৬)। মানিককে এক বছরের কারাদন্ড ও ৫০০ টাকা অর্থদন্ড এবং আলমগীরকে ছয় মাসের কারাদন্ড ও ৫০০ টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে