সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

ফের নেকাব ইসু্যতে ইবি শিক্ষার্থীদের মানববন্ধন শাস্তির দাবি

ইবি প্রতিনিধি
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
ইসলামী বিশ্ববিদ্যালয়ের ছাত্রীর নেকাব খুলতে অসম্মতি জানানোয় ভাইভা না নেওয়ার প্রতিবাদে প্রশাসন ভবন চত্বরে সাধারণ শিক্ষার্থীদের বিক্ষোভ ও মানববন্ধন -যাযাদি

নেকাব খুলতে অসম্মতি জানানোয় ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজম্যান্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের এক ছাত্রীর ভাইভা নেননি বোর্ডের শিক্ষকরা। এর প্রতিবাদে সোমবার বেলা ১১টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবন চত্বরে ফের মানববন্ধন করেছেন সাধারণ শিক্ষার্থীরা।

এ সময় তারা ওই ছাত্রীকে ভাইভা পরীক্ষায় অংশগ্রহণ করতে না দেওয়া ও পোশাকের স্বাধীনতায় হস্তক্ষেপ করায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের দাবি জানায়। এছাড়াও এই ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিয়ে দ্রম্নত সমাধানের দাবি জানিয়েছে শিক্ষকদের সংগঠন গ্রিন ফোরাম। মানববন্ধন শেষে চার দফা দাবিতে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ বরাবর স্মারকলিপি প্রদান করেন শিক্ষার্থীরা। কর্তৃপক্ষের পক্ষ থেকে স্মারকলিপি গ্রহণ করেন উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মাহবুবুর রহমান। এ বিষয়ে উপ-উপাচার্য অধ্যাপক ডক্টর মাহবুবুর রহমান বলেন, কারো কোনো অধিকার নেই ধর্মীয় বিষয়ে আঘাত করার। শিক্ষককে হতে হবে বাবার মতো। তার আচরণ, স্নেহ, ভাষা সবকিছু বাবার মতো হবে। কিন্তু আমাদের এখানে কিছু ব্যত্যয় ঘটেছে, আমাদের আচরণ বাবার মতো হচ্ছে না। তবে এ বিষয়গুলো দেখা হবে। আমি উপাচার্য মহোদয়ের সঙ্গে কথা বলব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে