সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

'স্মার্ট কর্মসংস্থান সৃষ্টিতে দৃষ্টান্ত হবে রাজশাহী'

রাজশাহী অফিস
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০
রাজশাহীতে অনুষ্ঠিত মতবিনিময় সভায় প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে শুভেচ্ছা স্মারক প্রদান করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন -যাযাদি

আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য ও রাজশাহী সিটি কাপোরেশনের মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন বলেছেন, ফ্রিল্যান্সিং খাত ভবিষ্যতে বাংলাদেশের বিদেশি মুদ্রা আয়ের বড় খাত হবে। রাজশাহীতে কর্মসংস্থান সৃষ্টিতে রাজশাহী সিটি করপোরেশন এমপস্নয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট প্রতিষ্ঠা করা হয়েছে। আগামীতে নগরীর বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থানে কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র গড়ে তোলা হবে। এখানে তরুণ-তরুণীরা প্রশিক্ষণ নিয়ে ফ্রিল্যান্সিং করে অর্থ আয় করতে পারবে। অন্যান্য ক্ষেত্রের মতো ফ্রিল্যান্সিং খাত থেকে ডলার আয় এবং স্মার্ট কর্মসংস্থান সৃষ্টিতে দৃষ্টান্ত হবে রাজশাহী।

গত রোববার বিকালে নগর ভবনের সিটি হলরুমে রাজশাহী সিটি করপোরেশনের কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতির বক্তব্যে এসব কথা বলেন তিনি। সভায় প্রধান অতিথি ছিলেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপি। অনুষ্ঠানে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে শুভেচ্ছা স্মারক প্রদান করেন রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

সভায় প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক বলেন, আরসিসি এমপস্নয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউট প্রতিষ্ঠা অনেক ভালো ও অসাধারণ একটি উদ্যোগ। এই মডেলটি সারা বাংলাদেশে ছড়িয়ে দেওয়া হবে। স্মার্ট কর্মসংস্থান সৃষ্টিতে এটি উলেস্নখযোগ্য ভূমিকা পালন করবে।

প্রতিমন্ত্রী পলক আরও বলেন, 'লিটন ভাইয়ের নির্বাচনী স্স্নোগান ছিল 'উন্নয়ন দৃশ্যমান, এবার হবে কর্মসংস্থান। আওয়ামী লীগের ইশতেহার কমিটির সদস্য হিসেবে আমি এই স্স্নোগানটি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার কাছে উপস্থাপন করেছিলাম। এটি ''স্মার্ট বাংলাদেশ, উন্নয়ন দৃশ্যমান, বাড়বে এবার কর্মসংস্থান'' স্স্নোগানে আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহারে স্থান পেয়েছে। এটি রাজশাহীবাসীর জন্য গর্বের বিষয়। এছাড়া সিটি মেয়রদের শপথ অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহীর প্রশংসা করে রাজশাহী নগরী দেখতে যেতে অন্য মেয়রদের বলেছিলেন।'

সভায় স্বাগত বক্তব্য দেন রাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা ডক্টর এবিএম শরীফ উদ্দিন। উপস্থিত ছিলেন রাসিকের প্যানেল মেয়র-১ ও ২১ নং ওয়ার্ড কাউন্সিলর নিযাম উল আযিম, প্যানেল মেয়র-২ ও ১৩ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল মমিন, প্যানেল মেয়র-৩ তাহেরা খাতুম মিলি, আরসিসি এমপস্নয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের কো-অর্ডিনেটর ও রাজশাহী কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মুহা: হবিবুর রহমান।

এর আগে নগর ভবনের ১০ তলায় স্থাপিত রাজশাহী সিটি করপোরেশন এমপস্নয়মেন্ট স্কিল ডেভেলপমেন্ট ইনস্টিটিউটের কার্যক্রম ও ল্যাব পরিদর্শন করেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে