সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ২৩ জানুয়ারি ২০২৪, ০০:০০

ফুলেল ভালোবাসায়

ম গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

শপথ গ্রহণের পর নিজ নির্বাচনী এলাকা ময়মনসিংহ-৩, গৌরীপুরে ফিরে গণমানুষের ফুলেল ভালোবাসায় সিক্ত হলেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও আওয়ামী লীগের মনোনীত নৌকা প্রতীকের বিজয়ী প্রার্থী অ্যাডভোকেট নিলুফার আনজুম পপি।

রোববার দুপুরে ঢাকা থেকে উপজেলার সীমান্তবর্তী এলাকা চরশ্রীরামপুর পৌঁছালে নবনির্বাচিত সংসদ সদস্যকে ফুলের মালা ও তোড়া দিয়ে বরণ করে নেন উপজেলা পরিষদের চেয়ারম্যান মো. মোফাজ্জল হোসেন খান, পৌর মেয়র সৈয়দ রফিকুল ইসলামসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতারা।

লিফলেট বিতরণ

ম সুজানগর (পাবনা) প্রতিনিধি

আসন্ন উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে, সুজানগর উপজেলার ইউনিয়ন ও ওয়ার্ড পর্যায়ের জনগণের দ্বারে দ্বারে গিয়ে লিফলেট বিতরণ এবং গণসংযোগ ও উঠান বৈঠক করেছেন, পাবনার জেলার শ্রেষ্ঠ উপজেলা পরিষদের চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন। এবারও উপজেলা চেয়ারম্যান পদে নির্বাচন করবেন। এজন্য উপজেলার গ্রামগঞ্জ, হাটবাজার ও গুরুত্বপূর্ণ স্থানে গিয়ে গণসংযোগ ও লিফলেট বিতরণ ও উঠান বৈঠক করছেন।

এ সময় সুজানগর পৌরসভার মেয়র রেজাউল করিম রেজা, উপজেলা কৃষক লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা আব্দুস সাত্তার, সাধারণ সম্পাদক দুলাল হোসেনসহ ইউনিয়ন আওয়ামী লীগ, কৃষক লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও অঙ্গ সহযোগী সংগঠনের নেতা-কর্মী ছিলেন।

সভা অনুষ্ঠিত

ম পত্নীতলা (নওগাঁ) প্রতিনিধি

পত্নীতলায় উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার টুকটুক তালুকদারের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল গাফ্‌ফার, উপজেলা সহকারী কমিশনর (ভূমি) আজিজুল কবির, উপজেলা স্বাস্থ্য ও পরিবার, পরিকল্পনা কর্মকর্তা ডা. এসএম খালিদ সাইফুলস্নাহ্‌, পত্নীতলা থানার ওসি মোজাফফর হোসেন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুল আহাদ রাহাত, মহিলা ভাইস চেয়ারম্যান খাদিজাতুল কোবরা মুক্তা, অন্যান্য কর্মকর্তা, সাংবাদিকসহ সব ইউপি চেয়ারম্যান ও আইনশৃঙ্খলা কমটিরি সব সদস্য।

প্রশিক্ষণে ব্যস্ত

ম আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের ভেটেরিনারি অনুষদের ৪৭ ছাত্রছাত্রী কৃষি সম্প্রসারণ শিক্ষা বিষয়ে ২০ থেকে ২৫ জানুয়ারি পর্যন্ত ৬ দিনব্যাপী মাঠ পর্যায়ে বাস্তবভিত্তিক অভিজ্ঞতা অর্জনের লক্ষ্যে ব্যবহারিক কোর্স করতে আটঘরিয়া উপজেলায় ব্যস্ত দিন কাটাচ্ছেন।

এই কোর্সের সমন্বয়ক হিসেবে দায়িত্ব পালন করছেন উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা কৃষিবিদ মোছা. আকলিমা খাতুন। ৬ দিনব্যাপী এই ৪৭ জন শিক্ষার্থী বিভিন্ন দপ্তরে যোগাযোগ করে মাঠ পর্যায়ে বাস্তব অভিজ্ঞতা অর্জন করবেন। প্রশিক্ষণার্থী ছাত্রছাত্রী ২৫ জানুয়ারি বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে ফিরে যাবেন।

সৌজন্য সাক্ষাৎ

ম পটিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি

দেশের স্বনামধন্য শিল্প গ্রম্নপ এস আলমের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেছেন চট্টগ্রাম-১২ (পটিয়া) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা মোতাহেরুল ইসলাম চৌধুরী।

রোববার দুপুরে এস আলম গ্রম্নপের চেয়ারম্যান সাইফুল আলম মাসুদের সঙ্গে চট্টগ্রামের খাতুনগঞ্জের গ্রম্নপটির প্রধান কার্যালয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেন এ সময় উপস্থিত ছিলেন ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের ডাইরেক্টর আলহাজ মোস্তান বিলস্নাহ আদিল, চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ দাশ, যুব ও ক্রীড়া সম্পাদক মোহাম্মদ ফারুক, পটিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক হারুনুর রশিদ।

\হ

মতবিনিময় সভা

ম কালকিনি (মাদারীপুর) প্রতিনিধি

মাদারীপুরের কালকিনি উপজেলার সরকারি সব দপ্তরের কর্মকর্তাদের সঙ্গে সোমবার সকাল ১১টায় উপজেলা সম্মেলন কক্ষে মাদারীপুর-৩ আসনের নব-নির্বাচিত সংসদ সদস্য মোসা. তাহমিনা বেগমের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়। কালকিনি উপজেলা নির্বাহী কর্মকর্তা উত্তম কুমার দাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন নব-নির্বাচিত সংসদ সদস্য মোসা. তাহমিনা বেগম। উপস্থিত ছিলেন কালকিনি উপজেলা চেয়ারম্যান মীর গোলাম ফারুক, উপজেল সাবেক চেয়ারম্যান তৌফিকুজ্জামান সাহিন, সহকারী কমিশানার (ভূমি) কায়েসুর রহমান, উপজেলা ভাইস চেয়ারম্যান শহিদুল ইসলাম, মহিলা ভাইস চেয়ারম্যান আরিফা আক্তার বিথি, কৃষি কর্মকর্তা মিল্টন বিশ্বাস, সমাজ সেবা কর্মকর্তা মো. আসাদুজ্জামানসহ আরও অনেকে।

ব্যাজ উপহার

ম দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর আসনের নব-নির্বাচিত এমপি রেজাউল হক চৌধুরীকে সোনার তৈরি ট্রাকের ব্যাজ উপহার দেওয়া হয়েছে।

উপজেলার হোগলবাড়িয়া ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের বাসিন্দা শফিউল ইসলামের ছেলে জনি রোববার সকালে সোনার তৈরি ট্রাকের এ ব্যাজ উপহার পরিয়ে দেন এমপি রেজাউল হক চৌধুরীকে।

উলেস্নখ্য, রেজাউল হক চৌধুরী নৌকার টিকিট না পেয়ে সতন্ত্র হিসেবে ট্রাক প্রতীক নিয়ে দৌলতপুর আসন থেকে নির্বাচিত হন।

কর্মচারীদের প্রশিক্ষণ

ম স্টাফ রিপোর্টার, নেত্রকোনা

নেত্রকোনা জেলা প্রশাসনের উদ্যোগে সোমবার জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে জেলা প্রশাসকের কার্যালয়ে নবনিয়োগপ্রাপ্ত ২০তম গ্রেডের কর্মচারীদের দিনব্যাপী অভ্যন্তরীণ প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে।

প্রধান অতিথি হিসেবে প্রশিক্ষণ উদ্বোধন করেন জেলা প্রশাসক শাহেদ পারভেজ। এ সময় স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক মো. রাফিউজ্জামান, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আশিক নুর, এনডিসি মো. মেহেদী হাসানসহ জেলা প্রশাসনের সব সিনিয়র সহকারী কমিশনার, সহকারী কমিশনাররা উপস্থিত ছিলেন।

শীর্ষক কর্মশালা

ম গাজীপুর প্রতিনিধি

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেল (আইকিউএসি) কর্তৃক আয়োজিত বাউবির স্কুল বিজনেস'র বিবিএ প্রোগ্রামের কারিকুলাম উপস্থাপন ও চূড়ান্তকরণ শীর্ষক কর্মশালা ২০ ও ২১ জানুয়ারি ২০২৪ শনিবার ও রোববার বাউবির ই-লার্নিং সেন্টারে অনুষ্ঠিত হয়। কর্মশালায় রিসোর্সপার্সন হিসেবে ছিলেন বাউবির উপ-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ডক্টর মাহবুবা নাসরীন, অধ্যাপক মোস্তফা আজাদ কামাল, অধ্যাপক মো. আনোয়ারুল ইসলাম ও ডক্টর শাহীন আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন স্কুল অব অধ্যাপক ডক্টর মো. মঈনুল ইসলাম। অনুষ্ঠান সঞ্চালনা করেন অধ্যাপক মোহাম্মদ মামুনুর রশীদ।

বিদায় সংবর্ধনা

ম খানসামা (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের খানসামা উপজেলার সহকারী কমিশনার (ভূমি) মো. মারুফ হাসানের পদোন্নতিজনিত বিদায় সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। তিনি দীর্ঘ দুই বছর চার মাস এ উপজেলায় সহকারী কমিশনার (ভূমি) হিসেবে দায়িত্ব পালন করেছেন। সোমবার উপজেলা পরিষদ সভাকক্ষে অফিসার্স ক্লাবের আয়োজনে তাকে এই সংবর্ধনা প্রদান করা হয়। এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার মো. তাজ উদ্দিনের সভাপতিত্বে এসময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সফিউল আযম চৌধুরী লায়ন, ভাইস চেয়ারম্যান ও প্যানেল চেয়ারম্যান এটিএম সুজাউদ্দিন লুহিন শাহ, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, ওসি মোজাহারুল ইসলাম প্রমুখ।

কমিটি ঘোষণা

ম গৌরীপুর (ময়মনসিংহ) প্রতিনিধি

ময়মনসিংহের গৌরীপুর পৌর স্বেচ্ছাসেবক লীগে মাহমুদুল হাসান মাসুদকে সভাপতি, মো. আল হোসাইনকে সাধারণ সম্পাদক করে ২১ সদস্যের কমিটি রোববার ঘোষণা করা হয়েছে। তিন বছর মেয়াদি এ কমিটির অনুমোদন দেন বাংলাদেশ আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ ময়মনসিংহ জেলা কমিটির ভারপ্রাপ্ত সভাপতি উত্তম চক্রবর্তী রকেট ও সাধারণ সম্পাদক তানজীর আহমেদ রাজীব। কমিটির অন্যরা হলেন সহ-সভাপতি বিপুল কুমার, নুরুজ্জামান নূরু, সুখ মিয়া, সাজ্জাত আল নূর, বাবুল মলিস্নক, আতাউর রহমান, আশরাফুল আরম তুষার, যুগ্ম সাধারণ সম্পাদক শামস্‌ মোর্শেদ খান সামি, হুমায়ুন কবির সুজনসহ অন্যান্যরা।

প্রশিক্ষণ অনুষ্ঠিত

ম সরাইল (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি হাসপাতালে সোমবার সকালে প্রাণিসম্পদ ও ডেইরি উন্নয়ন প্রকল্পের আওতায় পিজি ও নন-পিজি সদস্যদের ২ দিনব্যাপী ব্যবসা পরিকল্পনা প্রণয়ন বিষয়ক প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোসাম্মৎ নইফা বেগমের সভাপতিত্বে ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মোস্তফা কামাল চৌধুরী, জেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেরিনারি ডা. কাজী নজরুল ইসলাম, ডা. জাহিদ হাসান প্রমুখ।

বন্ধ ঘোষণা

ম আটঘরিয়া (পাবনা) প্রতিনিধি

পাবনায় শীতের তীব্রতা বেড়ে ১০ ডিগ্রি সেলসিয়াস নেমে যাওয়ার অজুহাতে আটঘরিয়া উপজেলার প্রায় ১৫০ শিক্ষা প্রতিষ্ঠান সোমবার বন্ধ রাখা হয়। অবশ্য এদিন আটঘরিয়ায় তাপমাত্রা ছিল ১১ থেকে ১২ ডিগ্রি সেলসিয়াস। এ দিন স্কুল বন্ধ থাকার কথা ব্যাপক জানাজানির অভাবে অনেক অভিভাবক ও ছাত্রছাত্রী স্কুলে এসে ফিরে যেতে বাধ্য হয়।

বিশেষ করে প্রাথমিক বিদ্যালয়ের শিশু থেকে প্রথম শ্রেণির শিশুদের দুর্ভোগ পোহাতে হয় বেশি। এদিন আটঘরিয়ার ৭৬ প্রাথমিক বিদ্যালয়, ৫০ মাধ্যমিক বিদ্যালয় ও ৩০ মাদ্রাসা শীতের তীব্রতার অজুহাতে ঢালাওভাবে বন্ধ রাখা হয়।

প্রশিক্ষণ কর্মশালা

ম স্টাফ রিপোর্টার, নীলফামারী

ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের নীলফামারী এরিয়া প্রোগ্রাম এর উদ্দ্যোগে বাড়ীর আঙ্গিনায় পুষ্টি সমৃদ্ধ সবজি ও ফল চাষের উপর দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালা সোমবার শেষ হয়েছে।

সদর উপজেলা পলাশবাড়ী বাবুপাড়া হরিমন্দির, খোকশাবাড়ী ও টুপামারীর বিভিন্ন গ্রামের হতদরিদ্র পরিবারের ২৮২জন সদস্যরা বাড়ীর আঙ্গিনায় পুষ্টি সমৃদ্ধ সবজি ও ফল চাষের উপর দুইদিন ব্যাপী প্রশিক্ষণ কর্মশালায় অংশগ্রহন করেন। কর্মশালায় প্রশিক্ষক হিসেবে প্রশিক্ষণ প্রদান করেন উপ-সহকারী কৃষি কর্মকর্তা প্রফুলস্ন রায়, পার্থ প্রতিম, আশরাফুল আলম, মুসফিকুর রহমান, নন্দ কুমার রায়, জাহাঙ্গীর আলম, জীবন রায় ও কালাম ইসলাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে