শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

নেকাব পরেই ভাইভা দিলেন ইবির সেই ছাত্রী

ইবি প্রতিনিধি
  ২৮ জানুয়ারি ২০২৪, ০০:০০

নেকাব পরেই এক মাস ১৪ দিন পর ভাইভা দিয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের সেই ছাত্রী। পুরুষ শিক্ষকদের সামনে নেকাব খুলতে অসম্মতি জানানোয় গত ডিসেম্বরে সেমিস্টার ফাইনালের ভাইভা নেওয়া হয়নি তার। এর প্রতিবাদে দুই দফায় মানববন্ধন ও স্মারকলিপি প্রদান করেন সাধারণ শিক্ষার্থীরা। পরে ভিসির নির্দেশে শনিবার নারী শিক্ষক দ্বারা পরিচয় নিশ্চিত করে তার ভাইভা নিয়েছেন শিক্ষকরা। বিষয়টি নিশ্চিত করেন বিভাগের সভাপতি শিমুল রায়।

তিনি বলেন, ভাইভা ঠিকমতো সম্পন্ন হয়েছে। ভাইভার আগে নারী শিক্ষক দ্বারা ওই ছাত্রীর পরিচয় নিশ্চিত করা হয়। এর আগে ভিসি স্যার আমাদের ডেকে ভাইভা নিতে বলেছিলেন।

ভুক্তভোগী ওই ছাত্রী বলেন, বিভাগের পক্ষ থেকে নেকাব না খোলার আশ্বাস পেয়ে ভাইভাতে অংশগ্রহণ করেছি। ভাইভা ঠিকঠাক মতোই হয়েছে। বোর্ডে স্যার-ম্যামরাও অনেক আন্তরিক ছিলেন। ভবিষ্যতে অন্য কারোর সঙ্গে যেন এইরকম না ঘটে সেটাই আমার চাওয়া।

উলেস্নখ্য, গত ১৩ ডিসেম্বর হিউম্যান রিসোর্স ম্যানেজমেন্ট বিভাগের ২০২১-২২ শিক্ষাবর্ষের ১ম বর্ষের ভাইভায় নেকাব পরে অংশ নেন এক ছাত্রী। এ সময় ভাইভা বোর্ডের শিক্ষকরা তার পরিচয় নিশ্চিতের জন্য নেকাব খুলতে বলেন। এ সময় ওই ছাত্রী নেকাব খুলতে অস্বীকৃতি জানান এবং প্রয়োজনে নারী শিক্ষকদের মাধ্যমে তার পরিচয় নিশ্চিত করতে অনুরোধ করেন। কিন্তু তাকে ভাইভা বোর্ডের সব সদস্যদের সামনে নেকাব খুলতে বলেন শিক্ষকরা। পরে নেকাব না খোলায় তার ভাইভা নিতে অস্বীকৃতি জানান শিক্ষকরা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে