সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

নরসিংদীর খেলাধুলাকে জাতীয় পর্যায়ে নিতে হবে :শিল্পমন্ত্রী

নরসিংদী ও শিবপুর প্রতিনিধি
  ২৯ জানুয়ারি ২০২৪, ০০:০০
নরসিংদীতে জেলা প্রশাসক গোল্ডকাপ টুর্নামেন্ট উদ্বোধনী অনুষ্ঠানে শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন -যাযাদি

শিল্পমন্ত্রী নূরুল মজিদ মাহমুদ হুমায়ুন বলেছেন, নরসিংদী জেলাকে একটি পরিপূর্ণ ক্রীড়া অঞ্চলে রূপান্তর করার পরিকল্পনা রয়েছে। নরসিংদী জেলা হলো ঢাকার কাছাকাছি জেলা। আগামী পাঁচ বছরের মধ্যে আমরা ঢাকার সঙ্গে ম্যাচ হয়ে যাব। ফলে নরসিংদীর খেলাধুলাকে জাতীয় পর্যায়ে নিয়ে যেতে হবে। সে লক্ষ্যে নরসিংদীতে একটি ক্রীড়া কমপেস্নক্স নির্মাণ করা হবে। সেখানে সুইমিং পুল, প্রশিক্ষণসহ খেলাধুলার পরিপূর্ণ সামগ্রীর ব্যবস্থা থাকবে।

শিল্পমন্ত্রী গত শনিবার সন্ধ্যা ৭টায় নরসিংদী মোসলেহ উদ্দিন ভূঁইয়া স্টেডিয়াম সংলগ্ন শহীদ মিনার প্রাঙ্গণে জেলা প্রশাসক গোল্ডকাপ টুর্নামেন্ট-২০২৪ এর উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

নরসিংদী জেলা প্রশাসক ও নরসিংদী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ড. বদিউল আলমের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- নরসিংদী পুলিশ সুপার মোহাম্মদ মোস্তাফিজুর রহমান ও নরসিংদী জেলা আওয়ামী লীগের সভাপতি জিএম তালেব হোসেন।

এ সময় নরসিংদী পৌর মেয়র আমজাদ হোসেন বাচ্চু, নরসিংদী চেম্বার অব কমার্সের প্রেসিডেন্ট মোমেন মোলস্না, নরসিংদীর অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মোস্তফা মনোয়ারসহ জেলা প্রশাসন নরসিংদী জেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন- নরসিংদী জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. শাহিনুল ইসলাম ভূঁইয়া।

শিল্পমন্ত্রী জেলা প্রশাসককে উদ্দেশ্য করে আরও বলেন, নরসিংদী জেলাকে প্রথম পর্যায়ে নিয়ে যেতে হবে। সেই লক্ষ্যে খেলাধুলা, নরসিংদী ক্লাবকে আরও উন্নত করতে হবে। পরিকল্পনা করে যান, কিছু কিছু খেলাকে গুরুত্ব দিয়ে চালিয়ে যান। এর সুফল হবেই। নরসিংদী একটি শিল্প এলাকা। এতে কোনো সমস্যা নেই। সবাই সহযোগিতা করবেন। এটা আমার একটি পরিকল্পনা। যদি বড় ধরনের বাজেটের প্রয়োজন হয়, তাহলে আমাকে বলবেন।

তিনি আরও বলেন, অন্যদিকে নরসিংদী ক্লাবকে আমি জাতীয় পর্যায়ের মান দিতে চাই। আমি প্রথমে এই ক্লাবের প্রেসিডেন্ট হব। এই ক্লাবকে চিটাগাংয়ের মতো উন্নয়ন করব। যাতে নরসিংদী জেলা প্রথম শ্রেণিতে উন্নতি লাভ করতে পারে। সেই লক্ষ্য নিয়ে কাজ করব।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে