সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

বরিশালে ৬০ কেজি জাটকা জব্দ, ৫ বিক্রেতার জরিমানা

শেরপুরে অবৈধভাবে ধান-চাল মজুদ, চার প্রতিষ্ঠানকে জরিমানা
বরিশাল অফিস
  ২৯ জানুয়ারি ২০২৪, ০০:০০

বরিশাল নগরীতে অভিযান চালিয়ে ৬০ কেজি জাটকা মাছ জব্দ করেছে মৎস্য অধিদপ্তর। রোববার এই অভিযানে পাঁচ মাছ ব্যবসায়ীকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

জরিমানাপ্রাপ্তরা হলেন- বরিশাল সদর উপজেলার চন্দ্রমোহন এলাকার কাজল হাওলাদার, রিয়াজ সরদার, বেলতলা এলাকার মিলন হোসেন, টুঙ্গীবাড়িয়া এলাকার শাওন হাওলাদার ও চন্দ্রমোহন এলাকার দেলোয়ার হোসেন।

সদর উপজেলা মৎস্য কর্মকর্তা বিমল চন্দ্র দাস জানান, 'জেলা মৎস্য অধিদপ্তর নগরীর রুপাতলী হাউজিং এলাকায় অভিযান চালায়। এসময় পাঁচ ভ্রাম্যমাণ খুচরা ব্যবসায়ীকে জাটকা মাছসহ আটক করা হয়। তাদের কাছ থেকে ৬০ কেজি জাটকা ইলিশ উদ্ধার করা হয়েছে। জব্দকৃত মাছ স্থানীয় এতিমখানায় বণ্টন করা হয়েছে।'

আটকদের ৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালতের বিচারক সহকারী কমিশনার মারজানুর রহমান।

এ সময় উপস্থিত ছিলেন জেলা মৎস্য কর্মকর্তা রিপন কান্তি ঘোষ, নৌ-পুলিশের সহকারী পুলিশ সুপার দ্বীন এ আলম ও ওসি মো. জলিল।

শেরপুর (বগুড়া) প্রতিনিধি জানান, বগুড়ার শেরপুরে অবৈধভাবে ধান-চাল মজুত করাসহ নানা অভিযোগে চারটি ব্যবসা প্রতিষ্ঠানকে ২ লাখ ৭০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

শনিবার ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী কর্মকর্তা সুমন জিহাদীর নেতৃত্বে শাহবন্দেগী ও কুসুম্বী ইউনিয়নের বিভিন্ন এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

ভ্রাম্যমান আদালতে দন্ডাদেশপ্রাপ্ত প্রতিষ্ঠানগুলোর মধ্যে আলাল এগ্রো ফুডকে এক লাখ টাকা, মোকলেছ এগ্রো ফুড প্রডাক্টসকে এক লাখ টাকা, ভাই ভাই ফুড প্রডাক্টসকে পঞ্চাশ হাজার টাকা ও শাহ সুলতান ফুড প্রডাক্টসকে বিশ হাজার টাকা। অবৈধভাবে চাল মজুদ, অতিরিক্ত মূল্য নেওয়া, পস্নাস্টিকের বস্তা ব্যবহার ও লাইসেন্স না থাকায় ওই চার ব্যবসা প্রতিষ্ঠানকে এই জরিমানা করা হয়।

এ সময় অন্যান্যদের মধ্যে বগুড়া জেলা খাদ্য নিয়ন্ত্রক কাজী সাইফুদ্দিন, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) এসএম রেজাউল করিম, শেরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রেজাউল করিম রেজা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক আব্দুল কাইয়ুমসহ উপজেলা প্রশাসনের একাধিক কর্মকর্তা-কর্মচারীসহ আইন শৃঙ্খলাবাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে