বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ২৬ বৈশাখ ১৪৩১

রেলক্রসিংয়ের দাবি ও হামলার প্রতিবাদে মানববন্ধন

স্বদেশ ডেস্ক
  ৩০ জানুয়ারি ২০২৪, ০০:০০
বঙ্গবন্ধু সেতু পূর্ব-ঢাকা রেল লাইনে টাঙ্গাইলের কালিহাতীর বলস্নভবাড়ী গ্রামে রেলক্রসিংয়ের দাবিতে এলাকাবাসীর মানববন্ধন -যাযাদি

মৌলভীবাজার ও টাঙ্গাইলে আ'লীগ নেতার বাড়িতে হামলার প্রতিবাদে এবং টাঙ্গাইলের কালিহাতীতে রেলক্রসিংয়ের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। আঞ্চলিক স্টাফ রিপোর্টারদের পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, মৌলভীবাজার জানান, সম্মিলিত সাংস্কৃতিজোটের মৌলভীবাজার জেলার আহ্বায়ক, জেলা নাট্য পরিষষদ'র সভাপতি ও সরকারি কলেজের সাবেক ভিপি ও আ'লীগ নেতা আব্দুল মতিনের ওপর সন্ত্রাসীদের হামলার ঘটনায় মানববন্ধন পালন করা হয়েছে। সম্মিলিত সাংস্কৃতিক জোট, মৌলভীবাজারের আয়োজনে অনুষ্ঠিত মাববন্ধনে সভাপতিত্ব করেন নাট্যকর্মী আ.স.ম সালেহ সোহেল। কয়ছর আহমদের সঞ্চালনায় বক্তব্য দেন আ'লীগ নেতা আব্দুল মতিন। আরও বক্তব্য দেন নাট্যকর্মী আনোয়ার হোসেন দোলাল, এম মুহিবুর রহমান মুহিব, খালেদ চৌধুরীসহ অনেকে।

স্টাফ রিপোর্টার, টাঙ্গাইল জানান, টাঙ্গাইলে নির্বাচন পরবর্তী সহিংস ঘটনায় এক আওয়ামী লীগ নেতার বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করার প্রতিবাদে দোষীদের শাস্তির দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। সোমবার টাঙ্গাইল প্রেস ক্লাবের সামনে টাঙ্গাইলের সচেতন নাগরিক সমাজের ব্যানারে ঘণ্টাব্যাপী ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধন চলাকালে কেন্দ্রীয় আওয়ামী লীগের বন ও পরিবেশ বিষয়ক উপ-কমিটির সাবেক সদস্য মেহেদী হাসান রনি অভিযোগ করেন, বিগত দিনে মধুপুর-ধনবাড়ীর সংসদ সদস্য সাবেক কৃষিমন্ত্রী ডক্টর আব্দুর রাজ্জাকের অপকর্মের বিরুদ্ধে তিনি ও স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রতিবাদ করেছেন। ফলে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিজয়ী হওয়ার পর গত ১৯ জানুয়ারি ডক্টর আব্দুর রাজ্জাকের নির্দেশে তার ভাই ও মামাতো ভাইয়েরা তার (মেহেদী হাসান রনির) বাড়িঘরে হামলা চালিয়ে ভাঙচুর করেছে। হামলার বিষয়ে থানায় মামলা হয়েছে। এ বিষয়ে টাঙ্গাইল জেলা প্রশাসকের কাছে স্মারকলিপিও দেওয়া হয়েছে।

এদিকে, বঙ্গবন্ধু সেতু পূর্ব-ঢাকা রেল লাইনে টাঙ্গাইলের কালিহাতী উপজেলার বলস্নভবাড়ী গ্রামে রেলক্রসিংয়ের দাবিতে মানববন্ধন করেছে এলাকাবাসী। সোমবার সকালে উপজেলার বলস্নভবাড়ী রেল লাইনের দুইপাশে দাঁড়িয়ে ওই মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে স্থানীয় আলীপুর, বেলটিয়া, শ্যামশৈল, গড়িলাবাড়ী, পাথাইলকান্দি, বলস্নভবাড়ি, বিনোদ লুহরিয়া, কুর্শাবেনু, বেনুকুর্শা, সরাতৈল, বিয়ারামারুয়াসহ আশপাশের ২০ গ্রামের সহস্রাধিক মানুষ অংশ নেন। রেলক্রসিংয়ের দাবি জানিয়ে বক্তব্য রাখেন স্থানীয় বীরমুক্তিযোদ্ধা আব্দুল হাই আকন্দ, ইউপি সদস্য বাবুল তালুকদার, হাজী আব্দুল বাছেদ আকন্দ, বাছেদ মাস্টার, রুবেল প্রামাণিক প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে