মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০

ঘটনাস্থল পরিদর্শন

ম ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি

ভাঙ্গায় বয়োবৃদ্ধ কৃষক হাবিবুর রহমান বেপারীর (৬৫) খুনের ঘটনাস্থল পরিদর্শন এবং নিহতের পরিবারের সদস্যদের সঙ্গে সাক্ষাৎ করে সুষ্ঠু তদন্তের মাধ্যমে অপরাধীদের খুঁজে বের করার আশ্বাস দিলেন ফরিদপুরের পুলিশ সুপার মো. মোরশেদ আলম। সোমবার ভাঙ্গা উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের বালিয়াহাটি এলাকায় ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় তার সঙ্গে ছিলেন ভাঙ্গা সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার তালাত মাহমুদ শাহানশাহ, ভাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. মামুনুর রশিদসহ ভাঙ্গা ও ফরিদপুর পুলিশের অন্যান্য কর্মকর্তারা। উলেস্নখ্য, গত ১০ ফেব্রম্নয়ারি ভাঙ্গা উপজেলার নাসিরাবাদ ইউনিয়নের বালিয়াহাটি গ্রামের একটি গম ক্ষেত থেকে ভাঙ্গা থানা পুলিশ ওই বয়োবৃদ্ধ কৃষকের লাশ উদ্ধার করে।

প্রস্তুতি সভা

ম ঘাটাইল (টাংগাইল) প্রতিনিধি

মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার উপজেলা প্রশাসন আয়োজিত উপজেলা পরিষদ সভা কক্ষে উপজেলা নির্বাহী অফিসার ইরতিজা হাসানের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কিশোর কুমার দাশ, উপজেলা কৃষি অফিসার দিলশাদ জাহান, উপজেলা মাধ্যমিক অফিসার মো. শফিকুল ইসলাম, প্রাথমিক শিক্ষা অফিসার কল্পনা রানী ঘোষ, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান শাহিনা সুলতানা শিল্পী, ঘাটাইল থানা সেকেন্ড অফিসার মো. দেলোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা অধ্যাপক মতিউর রহমান খানসহ প্রশাসনের বিভিন্ন স্তরের কর্মকর্তা উপস্থিত ছিলেন।

মঙ্গল কামনা

ম টঙ্গী (গাজীপুর) প্রতিনিধি

টঙ্গীর শহীদ স্মৃতি উচ্চ বিদ্যালয়ের ২০২৪ সালের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় অনুষ্ঠান উপলক্ষে মঙ্গল কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে বিদ্যালয় মাঠ প্রাঙ্গণে প্রধান শিক্ষক মো. আবু জাহিদের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক এস এম মুরাদের পরিচালনায় প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের পরিচালনা কমিটির সভাপতি মো. মতিউর রহমান। বিশেষ অতিথি ছিলেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক মোসা. শাহিনা সরকার, মো. নুরুজ্জামান, অভিভাবক সদস্য মো. রফিকুল ইসলাম, আতিকুর রহমান, মোছা. রাহেলা বেগম, সহকারী শিক্ষক আতাউল গণি, একে এম শাহ আলম।

মিলাদ মাহফিল

ম তিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসের জিনিয়াস ক্যাডেট স্কুল এন্ড কলেজের কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে বার্ষিক মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়েছে। পেস্ন থেকে দশম শ্রেণি পর্যন্ত প্রতি শ্রেণির ১০ জন মেধাবী শিক্ষার্থীকে সংবর্ধনা স্বরূপ উপহার তুলে দেওয়া হয়। মঙ্গলবার ক্যাম্পাসে বিদ্যালয়ের অধ্যক্ষ আবুল কালাম আজাদের সভাপতিত্বে এ সময় উপস্থিত ছিলেন প্রতিষ্ঠান পরিচালনা পরিষদের সদস্য আব্দুর রব সরকার, রুহুল আমিন শাহিন, ডা. জাকিয়া আক্তার, মহিউদ্দিন পলাশ, বিশিষ্ট ব্যক্তি মো. আনোয়ার হোসেন, সংবাদিক নাজমুল করিম ফারুক, মো. শাকিল ভূঁইয়া।

শিক্ষার্থীদের সংবর্ধনা

ম ভেড়ামারা (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় মেরিট একাডেমিক কেয়ার'র উদ্যোগে এসএসসি পরীক্ষার্থীদের বিদায়, কৃতী শিক্ষার্থীদের সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। মঙ্গলবার মেরিট একাডেমিক কেয়ারের সামনে নির্বাহী পরিচালক মাসুদ রানার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ভেড়ামারা সরকারি কলেজের ক্রীড়া বিভাগের প্রধান জাহাঙ্গীর হোসেন জুয়েল। বিশেষ অতিথি ছিলেন পৌর কাউন্সিলর সোলায়মান, সংরক্ষিত মহিলা কাউন্সিলর রোজি হাসান, চন্ডিপুর মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবদুল হক, ভেড়ামারা টিচার্স অ্যাসোসিয়েশনের সভাপতি খায়রুল ইসলাম, সাধারণ সম্পাদক ফয়জুল হাসান রবি।

দোয়া মাহফিল

ম কুতুবদিয়া (কক্সবাজার) প্রতিনিধি

কক্সবাজারের কুতুবদিয়া উপজেলা মডেল হাইস্কুল অ্যান্ড কলেজের ষষ্ঠ শ্রেণিতে নবাগতদের বরণ ও এসএসসি পরিক্ষার্থীদের বিদায় উপলক্ষে সংবর্ধনা ও দোয়া মাহফিল অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার কুতুবদিয়া হাইস্কুল অ্যান্ড কলেজের মাঠে প্রধান শিক্ষক জহিরুল ইসলামের সভাপতিত্বে ও সহকারী প্রধান শিক্ষক মো. ইফনুসের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট ফরিদুল ইসলাম চৌধুরী। বিশেষ অতিথি ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম, সহকারী কমিশনার (ভূমি) জর্জ মিত্র চাকমা, থানার তদন্ত ওসি কানন সরকার, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা ভারপ্রাপ্ত জিগারুন নাহার।

কমিটি গঠন

ম কেশবপুর (যশোর) প্রতিনিধি

কেশবপুর সর্বজনীন শ্রী শ্রী কেন্দ্রীয় কালীমন্দির পরিচালনা পরিষদের কমিটি গঠন করা হয়েছে। এ উপলক্ষে রোববার রাতে মন্দিরের সভাকক্ষে সংগঠনের আহ্বায়ক সুকুমার সাহার সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন উপজেলা পূজা উদযাপন পরিষদের সম্মানিত সভাপতি শ্যামল সরকার। সভায় সর্বসম্মতিক্রমে কেশবপুর সর্বজনীন শ্রী শ্রী কেন্দ্রীয় কালী মন্দির পরিচালনা পরিষদের সভাপতি শ্যামল সরকার, সহসভাপতি পংকজ দাস ও দুলাল চন্দ সাহা, সাধারণ সম্পাদক কনক সেনসহ ২১ সদস্যের পূর্ণাঙ্গ নতুন কমিটি ঘোষণা হয়।

পদক প্রতিযোগিতা

ম গাইবান্ধা প্রতিনিধি

জাতীয় প্রাথমিক শিক্ষা পদক প্রতিযোগিতা (ক্রীড়া, সাংস্কৃতিক, বিষয়ভিত্তিক কুইজ ও কাবিং) গাইবান্ধা উপজেলা শিক্ষা অফিসের আয়োজনে মঙ্গলবার স্থানীয় জুবিলী সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয়েছে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জেলা প্রশাসক কাজী নাহিদ রসুল। সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মাহমুদ আল হাসানের সভাপতিত্বে অন্যদের মঝে ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও তথ্য যোগাযোগ প্রযুক্তি) দেওয়ান মওদুদ আহমেদ, জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মো. হারুনর রশিদ, সদর উপজেলা শিক্ষা কর্মকর্তা মো. জাকিরুল হাসান, এ টি এম সারোয়ার আলম, মো. মাসুদুল ইসলাম প্রমুখ।

গণসংযোগ ও পথসভা

ম বাজিতপুর (কিশোরগঞ্জ) প্রতিনিধি

\হকিশোরগঞ্জের বাজিতপুর উপজেলা নির্বাচনকে সামনে রেখে সম্ভাব্য উপজেলা চেয়ারম্যান প্রার্থীদের পথসভা ও গণসংযোগ করছে। এদের মধ্যে বর্তমান উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রকিবুল হাসান শিবলী ছাড়া ও সাবেক উপজেলা চেয়ারম্যানের ছেলে মো. রেজাউল হক কাজল, বাজিতপুর পৌরসভার কাউন্সিলর মো. কামাল খান, উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মো. কবির হোসেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক রেজাউল কবির খান কাসেদ মাস্টার। এরা ভোটারদের কাছে প্রতি ওয়ার্ড এবং গ্রামে গিয়ে জনগণের কাছে ভোট প্রার্থনা ও গণসংযোগ করছেন।

সনদপত্র বিতরণ

ম ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি

দিনাজপুরের ঘোড়াঘাটে ইলেকট্র্রিক্যাল হাউজ ওয়ারিং ট্রেড বিষয়ে মাসব্যাপী মডিউলার প্রশিক্ষণার্থীদের মাঝে সনদপত্র বিতরণ করা হয়েছে। মঙ্গলবার ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঘোড়াঘাট এপির অর্থায়নে ও কারিতাস বাংলাদেশ দিনাজপুর অঞ্চলের ঘোড়াঘাট ভোকেশনাল ট্রেনিং সেন্টারের আয়োজনে ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঘোড়াঘাট এপির ম্যানেজার রোল্যান্ড গোমেজের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন ইউএনও মো. রফিকুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন কারিতাস বাংলাদেশ ঘোড়াঘাট ভোকেশনাল ট্রেনিং সেন্টারের ইনচার্জ সিলভিয়া রোজারিও, প্রশিক্ষক তপন চন্দ্র রায় ও মিঠুন চন্দ্র মাহাতো প্রমুখ।

প্রস্তুতি সভা

ম দৌলতপুর (কুষ্টিয়া) প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুরে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস ২০২৪ পালনের জন্য প্রস্তুতিমূলক সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার উপজেলা প্রশাসনের আয়োজনে উপজেলা পরিষদের সম্মেলন কক্ষে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. ওবায়দুলস্নাহ এর সভাপতিত্বে সভায় উপস্থিত থেকে বক্তব্য রাখেন সহকারী কমিশনার (ভূমি) মো. শাহীদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. শফিউল ইসলাম, প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মাহমুদুল ইসলাম, মৎস্য কর্মকর্তা হোসেন আহমেদ, জনস্বাস্থ্য উপ-প্রকৌশলী খাদেমুল ইসলামসহ বীর মুক্তিযোদ্ধা, সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান উপস্থিত ছিলেন।

ভিত্তিপ্রস্তর স্থাপন

ম সুজানগর (পাবনা) প্রতিনিধি

পাবনার সুজানগর উপজেলার তাঁতীবন্দ গ্রামের মৃত হাসান আলী মাস্টারের সন্তান ওসি আব্দুল হাই। তিনি বর্তমানে রাজশাহী ডিবি পুলিশের কর্মকর্তা ইনচার্জ হিসেবে দায়িত্ব পালন করছেন। ইতোমধ্যেই তিনি নিজ নামে একটি মাদ্রাসা ও এতিমখানা গড়ে তুলেছেন। আব্দুল হাই সিদ্দিকীয়া হাফেজিয়া মাদ্রাসা ও এতিমখানা সংলগ্ন তিনতলা ফাউন্ডেশন দিয়ে একটি মসজিদ নির্মাণ উদ্যোগ নিয়েছেন। সোমবার তার সঙ্গে এতিমখানা মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন, উপজেলা চেয়ারম্যান শাহীনুজ্জামান শাহীন, উপজেলা নির্বাহী কর্মকর্তা সুখময় সরকার, সহকারী কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম, থানার কর্মকর্তা ইনচার্জ জালাল।

মৃতু্যবার্ষিকী পালিত

ম ফকিরহাট (বাগেরহাট) প্রতিনিধি

বাগেরহাটের ফকিরহাটে আশার প্রতিষ্ঠাতা মরহুম মো. শফিকুল হক চৌধুরীর তৃতীয় মৃতু্যবার্ষিকী পালিত হয়েছে। এ উপলক্ষে আশা এনজিও'র ফকিরহাট ব্রাঞ্চ ১ ও ২ কার্যালয়ে সোমবার বিকেল ৫টায় দোয়া অনুষ্ঠিত হয়েছে। দোয়া পরিচালনা করেন মাওলানা আজগর হুসাইন। এসময় উপস্থিত ছিলেন আর এম মো. নাছির উদ্দিন, ম্যানেজার এস এম ফরিদুল ইসলাম, ম্যানেজার মো. মুরাদ বাদশা, সিনিয়র লোন কর্মকর্তা মো. মাহামুদ কবীর, এ বি এম বেলস্নাল হোসেন, এ বি এম আনসার আলী, মোসতাক, বিউটি, নাজমুল, জিলানী প্রমুখ।

পিঠা উৎসব

ম নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি

কিশোরগঞ্জের নিকলী উপজেলার আব্দুল জব্বার আইডিয়াল স্কুল জারইতলা ইউনিয়নের চারিগাতি গ্রীনবার্ড কিন্ডারগার্টেন এন্ড শাহিদুর রহমান মডেল একাডেমিতে বিদ্যালয় করিডোরে পিঠা উৎসবের আয়োজন করা হয়েছে। অত্র বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা মো. শাহিদুর রহমান মানিকের নির্দেশনায় অত্র বিদ্যালয়ের শন্নিকটে ৫টি স্টলে শীতকালীন বিভিন্ন পিঠার আয়োজন করা হয়। এই পিঠা উৎসবে উপস্থিত ছিলেন, নিকলী উপজেলা পরিষদ চেয়ারম্যান রহুল কুদ্দুছ ভূইয়া জনি, উপজেলা ভাইস চেয়ারম্যান রিয়াজুল হক আয়াজ, জারইতলা ইউপি চেয়ারম্যান আজমল হোসেন আফরোজ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে