শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

কেরানীগঞ্জে নকল পণ্য তৈরি করায় ২৮ লাখ টাকা জরিমানা

স্বদেশ ডেস্ক
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
আরও দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান

অনুমোদনহীন পণ্য উৎপাদন, মজুত ও বিক্রি করায় ঢাকার কেরানীগঞ্জে নয়টি প্রতিষ্ঠানকে জরিমানা করেছেনর্ যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও নারায়ণগঞ্জের আড়াইহাজার ও কিশোরগঞ্জের বাজিতপুরে ফসলি জমি থেকে অবৈধভাবে মাটি কাটায় জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি জানান, অনুমোদনহীন নকল বৈদু্যতিক তার, ফ্যান, শিশুখাদ্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করায় ঢাকার কেরানীগঞ্জসহ বিভিন্ন এলাকার নয়টি প্রতিষ্ঠানকে সাড়ে ২৮ লাখ টাকা জরিমানা করেছেনর্ যাবের ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবারর্ যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলাম ওর্ যাব-১০ এর সমন্বয়ে একটি দল রাজধানীর কেরানীগঞ্জ, যাত্রাবাড়ী, কদমতলী ও শ্যামপুর এলাকায় অভিযান চালায়। এ সময় বিএসটিআইয়ের প্রতিনিধির উপস্থিতিতে ভ্রাম্যমাণ আদালত অনুমোদনহীন নকল বৈদু্যতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী উৎপাদন, মজুত ও বিক্রি করার অপরাধে নয়টি প্রতিষ্ঠানকে সাড়ে ২৮ লাখ টাকা জরিমানা করেন।

র্

যাবের এই সহকারী পুলিশ সুপার এম. জে. সোহেল বলেন, এছাড়া নির্বাহী ম্যাজিস্ট্রেটের নির্দেশে প্রায় ১ লাখ টাকা মূল্যের নকল বৈদু্যতিক তার, ফ্যান, শিশু খাদ্য ও প্রসাধনী সামগ্রী জব্দ করার পর সেগুলো ধ্বংস করা হয়।

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি জানান, নারায়ণগঞ্জের আড়াইহাজারে ফসলি জমি থেকে ভেকু দিয়ে অবৈধভাবে মাটি কেটে বিক্রি করার দায়ে এক ব্যক্তিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় মাটি কাটার কাজে ব্যবহৃত ভেকু জব্দ করা হয়।

মঙ্গলবার বিকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শামসুজ্জাহান কনকের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জানা গেছে, দীর্ঘদিন ধরে ফসলি জমি থেকে ভেকু দিয়ে মাটি উত্তোলন করায় উপজেলার দুপ্তারা ইউনিয়নের সিংরাটি এলাকার জাকির হোসেনকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

নিকলী (কিশোরগঞ্জ) প্রতিনিধি জানান, কিশোরগঞ্জের বাজিতপুরে উপজেলার ফসলি জমি থেকে ভেকু দিয়ে অবৈধভাবে মাটি কাটা ও পরিবহণের দায়ে পাঁচজনকে পাঁচ লাখ ৩০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। সোমবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আফরিন হক।

এ সময় হিলচিয়া ইউনিয়নের মইতপুর এলাকায় জসিম উদ্দিনকে ১ লাখ ৫০ হাজার টাকা, পিউরী এলাকায় রফিকুল ইসলাম গোলাপকে ২ লাখ টাকা, পিরিজপুর এলাকার কুতুব উদ্দিনকে ১ লাখ ৫০ হাজার টাকা ও পরিবহণ চালককে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে