শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

হাওড় এক্সপ্রেস ট্রেনে অ্যাটেনডেন্স দৌরাত্ম্য

মোহনগঞ্জ (নেত্রকোনা) প্রতিনিধি
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
হাওড় এক্সপ্রেস ট্রেনে অ্যাটেনডেন্স দৌরাত্ম্য

নেত্রকোনার মোহনগঞ্জ থেকে ঢাকা আন্তঃনগর ট্রেন হাওড় এক্সপ্রেসের অ্যাটেনডেন্সদের যাত্রী বাণিজ্য জমজমাট। টিকিট ছাড়া যাত্রীদের ভিড়ে অসহায় ট্রেনে টিকিট করেন বৈধ যাত্রীরা। শত শত অবৈধ যাত্রী ভিড় করে ট্রেনের ভেতর। তবে তারা প্রত্যেকেই অ্যাটেনডেন্সদের টাকা দিয়ে ট্রেনে উঠেন।

ঢাকার উদ্দেশে ছেড়ে যাওয়া ট্রেনের ভেতরে ঘুরে দেখা যায়, টিকিট করা যাত্রীর তুলনায় টিকিট ছাড়া যাত্রীর সংখা বেশি। 'ক' বগিতে নামাজখানায় ২০ থেকে ২৫ জন যাত্রীকে অ্যাটেনডেন্স বিনা টিকিটে তোলেন। ট্রেন ছাড়ার পরে সবার কাছ থেকে টিকিটের মুল্যের কিছু কমে টাকা নেন। এ সময় সিংধার মরিয়ম নামে এক যাত্রী জানান, তার কাছে অ্যাটেনডেন্স সিটে বসিয়ে ঢাকা নেবেন, কিন্তু টিকিটের চেয়ে মূল্য কম নেবেন। এমন প্রস্তাবে তিনি ও তার আরও তিন সদস্য ৫৫০ টাকা দেন। কিন্তু তাদের কোনো সিট না দিয়ে নিচে বসিয়ে রাখেন। এতে চরম কষ্টে পড়েন শিশুসহ ওই নারী।

অ্যাটেনডেন্স এম আলম যখন এসব যাত্রীর কাছ থেকে টাকা তুলছিলেন তখন তাকে প্রশ্ন করলে জানান, এসব টাকা ট্রেনের সব বগিতেই তোলা হয়। এই টাকার একটা অংশ ট্রেনের ম্যানেজার সুজনকে দিতে হয়। বাকিটা তারা সব অ্যাটেনডেন্স ভাগ করে নেন।

অ্যাটেনডেন্সদের অবৈধ যাত্রী নেওয়ার ব্যাপারে রেল পুলিশ জড়িত এমন অভিযোগ করেন অনেক যাত্রী।

এ ব্যাপারে সম্প্রতি উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় অ্যাটেনডেন্সদের দৌরাত্ম্য বন্ধে পদক্ষেপ নিতে প্রস্তাব করেন ইউপি চেয়ারম্যান মোতাহার হোসেন চৌধুরী। ইউএনও হাফিজা জেসমিন এ বিষয়ে জরুরি পদক্ষেপ নেওয়া হবে বলে জানান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে