বুধবার, ১৫ মে ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৫ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

সংবাদ সম্মেলন

ম বাগেরহাট প্রতিনিধি

মানসিক স্বাস্থ্য রিভিউ ও মনিটরিং কমিটি গঠন বিষয়ে বেসরকারি সংস্থা এডিটি ইন্টারন্যাশনাল বুধবার দুপুরে বাগেরহাট প্রেস ক্লাবে এক সংবাদ সম্মেলন করেছে। এ কমিটি গত ২৩ নভেম্বর-২০২৩ অনুমোদন হয়েছে। সংবাদ সম্মেলনটি পরিচালনা করেন উদয়ন বাংলাদেশ এনজিওর পরিচালক শেখ আসাদ। জেলা প্রশাসককে সভাপতি ও সিভিল সার্জনকে সদস্য সচিব করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি জেলা মানসিক স্বাস্থ্য রিভিউ ও মনিটরিং কমিটি গঠন করা হয়েছে। এ সময় উপস্থিত ছিলেন সংকল্প প্রতিবন্ধী সমিতির সভাপতি হারুন অর রশিদ, সাধারণ সম্পাদক মো. ফিরোজ হোসেন, সেলিনা আক্তার বিথি প্রমুখ।

প্রস্তুতিমূলক সভা

ম শিবগঞ্জ (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার শিবগঞ্জ উপজেলা পরিষদের আয়োজনে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস, ঐতিহাসিক ৭ মার্চ এবং জাতীয় স্থানীয় সরকার দিবস যথাযোগ্য মর্যাদায় উদযাপন উপলক্ষে প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নির্বাহী অফিসার তাহমিনা আক্তারের সভাপতিত্বে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আশরাফুল আলম, ওসি (তদন্ত) জিলস্নুর রহমান, মৎস্য কর্মকর্তা আব্দুস শাকুর, প্রাণী সম্পদ কর্মকর্তা নুরে আলম সিদ্দিকী, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা জহিরুল ইসলাম, উপজেলা ক্রীড়া সংস্থা সাধারণ সম্পাদক আজিজুল হক, পরিসংখ্যান কর্মকর্তা আমিরুল ইসলাম।

প্রকল্প উদ্বোধন

ম ফটিকছড়ি (চট্টগ্রাম) প্রতিনিধি

উপজেলার নাজিরহাট পৌরসভায় উন্নয়নের ধারাবাহিকতার অংশ হিসেবে ২নং ওয়ার্ডস্থ নোয়াপাড়া সড়ক আরসিসি, ৩নং ওয়ার্ডস্থ হারিস সিকদারপাড়া সড়ক আরসিসি, ৪নং ওয়ার্ডস্থ নবিদুর রহমান মাস্টার বাড়ি সড়ক বিএফএস দ্বারা উন্নয়ন প্রকল্প কাজের শুভ উদ্বোধন করা হয়েছে। মঙ্গলবার সকালে পৌর মেয়র এ. কে জাহেদ চৌধুরী উন্নয়ন কাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন। এ সময় সহকারী প্রকৌশলী রাজীব বড়ুয়া, কাউন্সিলর শাহাজাহান, গাজী মোহাম্মদ আমান উলস্নাহ, ওসমান গনি, মোহাম্মদ সোলেমান, ছলিমা আক্তার শিউলী, রেজিয়া আকতার, হাছিনা মমতাজ উপস্থিত ছিলেন।

আর্থিক অনুদান

ম কাপ্তাই (রাঙামাটি) প্রতিনিধি

রাঙামাটি কাপ্তাইয়ে শান্তি সম্প্রতি উন্নয়নে অসহায় ও দুস্থদের মাঝে আর্থিক অনুদান প্রদান করেছে বাংলাদেশ সেনাবাহিনীর ১০ আরই সেনা জোন। সম্মানিত সেনা প্রধানের নির্দেশনায় বুধবার সকালে জোনের দায়িত্বপ্রাপ্ত এলাকায় এই আর্থিক অনুদান তুলে দেন সেনা জোন অধিনায়ক লে. কর্নেল মুহাম্মদ সোহেল পিএসসি। এদিকে পার্বত্যাঞ্চলে বাংলাদেশ সেনাবাহিনী শান্তি-শৃঙ্খলা, নিরাপত্তাসহ অসহায় মানুষের মুখে হাসি ফোটানোর পাশাপাশি সন্ত্রাস দমনে কাজ করে যাচ্ছে। এছাড়াও শিক্ষা, স্বাস্থ্য, অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পাশাপাশি দেশের যে কোনো ক্লান্তিলগ্নে মানুষের পাশে থেকে পাহাড়ের মানুষের শান্তি প্রতিষ্ঠায় অগ্রণী ভূমিকা রেখে যাচ্ছে।

প্রণোদনা অনুষ্ঠান

ম তাহিরপুর (সুনামগঞ্জ) প্রতিনিধি

ভালোবাসা দিবসে বিশেষ চাহিদাসম্পন্ন শিশু-কিশোরীদের নিয়ে উৎসাহ ও প্রণোদনা অনুষ্ঠান করেছে ওয়ার্ল্ডভিশন তাহিরপুর। বুধবার তাহিরপুর উপজেলা সদর প্রতিবন্ধী ও অটিজম বিদ্যালয়ে প্রধান শিক্ষক মনিরা বেগম রিক্তার সভাপতিত্বে বক্তব্য রাখেন তাহিরপুর উপজেলা সদর ইউনিয়ন প্যানেল চেয়ারম্যান শফিকুল হক, উপজেলা আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম, দপ্তর সম্পাদক রমেন্দ্র নারায়ণ বৈশাখ, অভিভাবক মিটু দে, ওয়ার্ল্ডভিশন তাহিরপুর এপি ম্যানেজার বিভুদান বিশ্বাস, বাবুল ম্রং প্রমুখ।

আলোচনা সভা

ম শাহরাস্তি (চাঁদপুর) প্রতিনিধি

চাঁদপুরের শাহরাস্তির ঐতিহ্যবাহী রাগৈ উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থীদের বিদায় উপলক্ষে আলোচনা সভা, মিলাদ ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। মঙ্গলবার বিদ্যালয়ের মিলনায়তনে প্রধান শিক্ষক মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে ভার্চুয়ালের মাধ্যমে প্রধান অতিথি ছিলেন বিদ্যালয়ের গভর্নিং বডির সভাপতি অধ্যাপক ড. আবু ইউসুফ। এতে অতিথি হিসেবে ছিলেন সূচীপাড়া ডিগ্রি কলেজের সাবেক সহকারী অধ্যাপক মো. আবুল কালাম, সিনিয়র শিক্ষক মো. হেলাল আহমেদ, বিদ্যালয়ের গভর্নিং বডির সদস্য মো. আবুল বাসার, আবদুস ছালাম, মাওলানা শামীম উদ্দিন, মুনছুর আহমেদ মাস্টার।

দোয়া মাহফিল

ম চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি

চট্টগ্রামের চন্দনাইশ উপজেলার দোহাজারী রায়জোয়ারা ইসলামিয়া নজিরিয়া সুন্নিয়া দাখিল মাদ্রাসার ২০২৪ সালের দাখিল পরীক্ষার্থীদের বিদায় ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার মাদ্রাসার নবনির্মিত সামশুল আলম-সামশুন নাহার ভবন হলে পরিচালনা পর্ষদের সহসভাপতি এস এম জামাল উদ্দিনের সভাপতিত্বে মাদ্রাসার সহকারী শিক্ষক মুহাম্মদ মাহফুজুর রহমান ও আবদুল আহাদ জোহাদীর যৌথ সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন পরিচালনা পরিষদের অর্থ সম্পাদক, বাহাদুর ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা আবদুল মাজেদ সওদাগর ও মাদ্রাসার সুপার মুহাম্মদ আবদুল গফুর রাব্বানী স্বাগত বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে