সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

রাজশাহীতে ইমো হ্যাকারের পাঁচ বছরের কারাদন্ড

রাজশাহী অফিস
  ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ০০:০০
রাজশাহীতে ইমো হ্যাকারের পাঁচ বছরের কারাদন্ড

রাজশাহীতে এক ইমো হ্যাকারকে পাঁচ বছরের সশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে পাঁচ লাখ টাকা জরিমানাও করা হয়েছে। মঙ্গলবার রাজশাহী সাইবার ট্রাইবু্যনালের বিচারক মো. জিয়াউর রহমান এই রায় ঘোষণা করেন।

সাজাপ্রাপ্তার আসামির নাম রাজু আহমেদ (২৭)। নাটোরের লালপুর উপজেলার মোহরকয়া ভাঙ্গাপাড়া গ্রামে তার বাড়ি। বাবার নাম আজিজুর রহমান সেন্টু। রায় ঘোষণার সময় আসামি আদালতের কাঠগড়ায় হাজির ছিলেন। পরে তাকে রাজশাহী কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়।

রাজশাহী সাইবার ট্রাইবু্যনালের রাষ্ট্রপক্ষের আইনজীবী ইসমত আরা জানান, সাজাপ্রাপ্ত রাজু নারী সেজে সামাজিক যোগাযোগমাধ্যম ইমোতে একটি অ্যাকাউন্ট খুলেছিলেন। এই অ্যাকাউন্টটি ব্যবহার করে নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জের এক নারী ও তার প্রবাসী বোন জামাইয়ের ইমো অ্যাকাউন্ট হ্যাক করেন। এরপর আইডি ফিরিয়ে দিতে ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন তিনি।

তিনি আরও জানান, ভুক্তভোগী নারী ২০২২ সালের ১৪ ডিসেম্বর সিদ্ধিরগঞ্জ থানায় জিডি করেন। বিষয়টি তদন্তের জন্য নাটোর পুলিশ সুপারের কার্যালয়ে পাঠানো হয়। পুলিশ তদন্ত করে ২০২৩ সালের ১৩ মার্চ তাকে গ্রেপ্তার করে। এ ঘটনায় সেদিনই পুলিশ বাদী হয়ে রাজুর বিরুদ্ধে লালপুর থানায় মামলা করে। এই মামলার সাক্ষ্যগ্রহণ শেষে রায় ঘোষণা করা হলো।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে