বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চিরিরবন্দরে বঙ্গবন্ধু কর্নার স্থাপন সৈয়দপুরে স্মৃতিস্তম্ভ্ভ 'সদাজাগ্রত' উদ্বোধন

স্বদেশ ডেস্ক
  ০২ মার্চ ২০২৪, ০০:০০
চিরিরবন্দরে বঙ্গবন্ধু কর্নার স্থাপন সৈয়দপুরে স্মৃতিস্তম্ভ্ভ 'সদাজাগ্রত' উদ্বোধন

দিনাজপুরের চিরিরবন্দর খেড়কাটি কমিউনিটি ক্লিনিকে বঙ্গবন্ধু কর্নার স্থাপন এবং নীলফামারীর সৈয়দপুরে রেলওয়ে পুলিশ লাইনে স্মৃতিস্তম্ভ্ভ 'সদাজাগ্রত' উদ্বোধন করা হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

চিরিরবন্দর (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের চিরিরবন্দরে খেড়কাটি কমিউনিটি ক্লিনিকে বঙ্গবন্ধু কর্নার স্থাপন করা হয়েছে। হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবনের গুরুত্বপূর্ণ অংশ, বিশেষ করে বাংলাদেশের স্বাধীনতার প্রেক্ষাপট তরুণ প্রজন্মের কাছে তুলে ধরতে এবং ভবিষ্যৎ প্রজন্মের কাছে স্মরণীয় করতে খেড়কাটি কমিউনিটি ক্লিনিকে বঙ্গবন্ধু কর্নার তৈরি করেছেন ওই কমিউনিটি ক্লিনিকের সিএইচসিপি মো. ফরহাদ হোসেন।

তিনি বলেন, 'পড়ার কোনো বিকল্প নেই। পড়ার মাধ্যমেই আমাদের নতুন প্রজন্মকে বঙ্গবন্ধুর জীবন, দর্শন, স্বপ্ন ও আদর্শ জানতে হবে। জাতির জনকের প্রতি কৃতজ্ঞতা ও ভালোবাসা থেকে এই জন্য নিজ উদ্যোগে কমিউনিটি ক্লিনিকের রুমের একটি ওয়ালে রেক করে সেখানে গড়ে তোলা হয়েছে বঙ্গবন্ধু কর্নার।'

সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর সৈয়দপুর শহরের নতুন বাবুপাড়াস্থ রেলওয়ে জেলা পুলিশ লাইনে মহান মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী পুলিশ সদস্যদের শ্রদ্ধা জানাতে স্থাপন করা পুলিশ মেমোরিয়াল মনু্যমেন্ট 'সদাজাগ্রত' স্মৃতিস্তম্ভ উদ্বোধন করা হয়েছে। গত বৃহস্পতিবার সৈয়দপুর রেলওয়ে জেলা পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি) ফারহাত আহমেদ এর উদ্বোধন করেন।

সকালে সদাজাগ্রত স্তম্ভ্ভে ফুল দিয়ে শহীদ পুলিশ সদস্যদের প্রতি শ্রদ্ধা জানানো হয়। এ সময় উপস্থিত ছিলেন সৈয়দপুরে রেলওয়ে জেলার অতিরিক্ত পুলিশ সুপার শাহ্‌ মমতাজুল ইসলাম, সহকারী পুলিশ সুপার তোবারক আলী সরকার, পরিদর্শন রিজার্ভ পুলিশ (সদর) খবির উদ্দিন, সৈয়দপুর রেলওয়ে থানার ওসি একেএম নুরুল ইসলাম, পরিদর্শক (ডিবি) আবু সাইদ আকন্দ, রিজার্ভ পরিদর্শক হেলাল উদ্দিন, পুলিশের উপ-পরিদর্শক (এসআই) মো. হাবিবসহ অনেকে।

পুলিশ সুপার ফারহাত আহমেদ বলেন, দেশের প্রতিটি ক্রান্তিলগ্নে পুলিশ অগ্র-সৈনিকের ভূমিকা পালন করে। এ জন্য বার-বার পুলিশ সদস্যদের দেশের জন্য জীবন উৎসর্গ করতে হয়েছে। আমাদের মহান মুক্তিযুদ্ধেও পুলিশ বাহিনীর রয়েছে অসামান্য অবদান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে