রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

বদলগাছীতে চলছে মাদকের রমরমা ব্যবসা, ধ্বংসের পথে যুব সমাজ

বদলগাছী (নওগাঁ) প্রতিনিধি
  ১২ মার্চ ২০২৪, ০০:০০

নওগাঁর বদলগাছী উপজেলার আনাচে-কানাচে রমরমা মাদক ব্যবসা চলছে অভিযোগ পাওয়া গেছে। মাদকের ছড়াছড়ির কারণে ধ্বংসের পথে যুব সমাজ। উপজেলার বিভিন্ন হাট-বাজার, গ্রামগঞ্জসহ সর্বত্র হাত বাড়ালেই মাদক পাওয়া যাচ্ছে। মাদকের প্রাপ্তি সহজলভ্য হওয়ায় যুব সমাজসহ বিভিন্ন বয়সিরা অধিক হারে নেশাগ্রস্ত হয়ে তাদের অজান্তেই ধ্বংসের পথে ধাবিত হচ্ছে।

উপজেলা কিছু চিহ্নিত মহাজনী মাদক ব্যবসায়ী ধামরহাট উপজেলার পাগলা দেওয়ান, ফার্সিপাড়া এবং সাপাহার উপজেলার বস্তাবর, শিমলতলীসহ বিভিন্ন সীমান্ত দিয়ে ভারত থেকে হেরোইন, ফেনসিডিল, গাঁজা, প্যাথেডিনসহ বিভিন্ন মাদকদ্রব্য বদলগাছী উপজেলার জাবারীপুর-গোবরচাঁপাহাট এবং মহাদেবপুর উপজেলার মাতাজীহাট হয়ে বদলগাছীতে এনে তাদের শেল্টারে রাখে। পরে তা গোবরচাঁপা, পাহাড়পুর, মিঠাপুর, সাগরপুর, ভান্ডারপুর, কোলা, দ্বীপগঞ্জ, বালুভরা, কোমারপুর, পারসোমবাড়ীহাট ও বদলগাছী সদরসহ গ্রামগঞ্জে খুচরা মাদক বিক্রেতাদের কাছে সরবরাহ করে থাকে। এরপর খুচরা মাদক বিক্রেতারা হাট-বাজার, গ্রামগঞ্জসহ বিভিন্ন স্থানে যুব সমাজসহ বিভিন্ন বয়সিদের কাছে বিক্রি করে।

ঝাড়ঘরিয়া গ্রামের কতিপয় ব্যক্তি বলেন, ওই গ্রামের কয়েকজন মাদক ব্যবসায়ী দীর্ঘদিন থেকে হেরোইন বিক্রি করে আসছে। বদলগাছী থানা পুলিশ ইতিপূর্বে হেরোইনসহ তাদের আটক করে ভ্রাম্যমাণ আদালতে উপস্থিত করলে আদালত তাদের ৭ থেকে ১০ দিনের কারাদন্ড দেন। কারা ভোগের পর তারা পুনরায় নির্বিঘ্নে হেরোইন বিক্রি করে আসছে। গত ২৭ ফ্রেরুয়ারি থানার কাছে চৌরাস্তার মোড়ের্ যাব ৭২ কেজি গাঁজা আটক করে।

এলাকার বিভিন্ন স্থানে প্রকাশ্যে মাদক বেচাকেনা চলছে। উপজেলার সচেতন মহল জানায়, পুলিশ মাঝেমধ্যে খুচরা মাদক বিক্রেতাদের আটক করে নিয়মিত মামলাসহ ভ্রাম্যমাণ আদালতে লঘু শাস্তির ব্যবস্থা করলেও মহাজনী মাদক ব্যবসায়ীরা বরাবরই থেকে যাচ্ছে ধরাছোঁয়ার বাইরে। ফলে মাদকের মরণ ছোবলে যুব সমাজ আজ ধ্বংসের পথে ধাবিত হচ্ছে। এহেন পরিস্থিতিতে উপজেলার অভিভাবকরা সন্তানদের নিয়ে দুশ্চিতায় দিনাতিপাত করছেন।

বদলগাছী থানার অফিসার ইনচার্জ মাহাবুবুর রহমান জানান, মাদকবিরোধী অভিযান অব্যাহত রয়েছে এবং অনেক মাদক বিক্রেতাকে আটক করে আইনের আওতায় আনা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে