শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১

আত্রাইয়ে রাস্তা নির্মাণে অনিয়ম ক্ষুব্ধ স্থানীয়রা

আত্রাই (নওগাঁ) প্রতিনিধি
  ২০ মার্চ ২০২৪, ০০:০০

নওগাঁর আত্রাইয়ে রাস্তা নির্মাণে রাস্তায় খোয়া বিছানোর পর বালুর পরিবর্তে মাটি দেওয়ার অভিযোগে স্থানীয় জনগণের বাধার মুখে কাজটি বন্ধ হয়। নিম্নমানের কাজ নিয়ে এলাকার জনমনে ব্যাপক ক্ষোভ বিরাজ করছে।

সরেজমিনে দেখা যায়, উপজেলার বিশা ইউনিয়নের ভাঙ্গাজাঙ্গাল থেকে নাটোর অভিমুখী রাস্তাটি বন্যায় বিধ্বস্ত হয়ে যায়। প্রতি বছর রাস্তাটি বন্যায় বিধ্বস্ত হওয়ায় এলাকার বিপুল সংখ্যক জনগোষ্ঠী যোগাযোগের ক্ষেত্রে অবর্ণনীয় দুর্ভোগের শিকার হন।

সম্প্রতি ওই রাস্তাটি নির্মাণের জন্য স্থস্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তর হতে দরপত্র আহ্বান করা হয়। সে অনুযায়ী প্রায় ১ কোটি ৫৯ লাখ টাকা ব্যয়ে প্রায় দুই কিলোমিটার রাস্তা নির্মাণের চুক্তি অনুযায়ী গত জানুয়ারি মাসে কাজ শুরু করা হয়।

রাস্তাটিতে খোয়া বিছানোর পর বালু দেওয়ার বিধান থাকলেও বালুর পরিবর্তে মাটি দেওয়ায় এলাকাবাসী ক্ষুদ্ধ হয়ে উঠে। ফলে রাস্তাটির কাজ বন্ধ হয়ে যায়।

বিশা গ্রামের জহুরুল ইসলাম,আব্দুস ছাত্তার,আব্দুল হান্নান, লিটন মুক্তাসহ অনেকেই এই প্রতিবেদককে বলেন, এই রাস্তাটি একটি জনগুরুত্বপূর্ণ রাস্তা। রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের কারণে আমরা কাজটি বন্ধ করে দিয়েছি এবং দাবি জানিয়েছি কাজটি যেন সঠিকভাবে করা হয়।

সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান তোফাজ্জল হোসেন খান বলেন, রাস্তা নির্মাণে নিম্নমানের সামগ্রী ব্যবহারের কারণে স্থানীয় জনগণ কাজটি বন্ধ করে দিয়েছে। বিষয়টি আমি সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে অবহিত করেছি।

এ ব্যাপারে ওই প্রকল্পের দায়িত্বে নিয়োজিত উপ-সহকারী প্রকৌশলী (এলজিইডি) মনিরুল ইসলাম বলেন, রাস্তাটিকে বালুর পরিবর্তে মাটি দেওয়া ঠিক হয়নি।

আমি এ মাটিগুলো উঠিয়ে বালু দেওয়ার জন্য নির্দেশ দিয়েছি। উপজেলা প্রকৌশলী ইমরান খান বলেন, রাস্তাটি ডাবস্নবিএম করা হয়েছে। এর ওপর যা কিছু করা হয়েছে সেটাকে আমি পরিষ্কার করতে বলেছি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে