সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ঝিনাইদহের কালীগঞ্জ আবাসিক বিদু্যৎ অফিসের কান্ড

এক ভাইয়ের মামলা ৮ বছর পর আরেক ভাইয়ের নামে

ঝিনাইদহ প্রতিনিধি
  ২৬ মার্চ ২০২৪, ০০:০০

ঝিনাইদহের কালীগঞ্জে ভাইয়ের নামে করা মামলা আরেক ভাইয়ের নামে করে হয়রানি করা হচ্ছে বলে অভিযোগ করা হয়েছে। মামলা করার ৮ বছর পর চলতি বছরের ১২ ফেব্রম্নয়ারি যশোর আদালতে আরেক ভাইয়ের নামে দ্বিতীয় মামলাটি করেন কালীগঞ্জ উপজেলা বিদু্যৎ বিভাগের সহকারী প্রকৌশলী অভিজিৎ কুমার সিংহ।

ঘটনার বিবরণে জানা যায়, কালীগঞ্জ পৌরসভাধীন ফয়লা গ্রামের মৃত আমজাদ হোসেনের ছেলে আব্দুল গাফ্‌ফার শহরের নদীপাড়ায় একটি ইজিবাইকের ব্যাটারি চার্জের প্রতিষ্ঠান চালু করেন। তার মিটার নম্বর ছিল ২৫৪২০১। তবে উলিস্নখিত মিটারে অবৈধ সংযোগের বিষয়টি কালীগঞ্জ উপজেলা বিদু্যৎ অফিসের নজরে আসে। এরপর ২০১৬ সালের ১৬ আগস্ট অভিযান চালিয়ে প্রতিষ্ঠানের বিদু্যৎ সংযোগ বিচ্ছিন্ন করে। এ ঘটনায় তৎকালীন উপজেলা আবাসিক প্রকৌশলী যুগল বন্ধু রায় বাদী হয়ে যশোর ম্যাজিস্ট্রেট আদালতে প্রতিষ্ঠানের মালিক আব্দুল গাফফারের বিরুদ্ধে ৩ লাখ ৫৬ হাজার ৭৩৩ টাকা জরিমানা আদায়ে মামলা করেন। মামলা নম্বর সিআর-৪১/১৬। আদালতের নির্দেশ অনুযায়ী আব্দুল গাফ্‌ফার কিস্তিতে টাকা পরিশোধ করতে থাকেন। তিন কিস্তিতে প্রায় ৬০ হাজার টাকা জমা দিয়ে ঢাকায় চলে যান। বর্তমান সেখানেই বসবাস করছেন। পরে কিস্তির টাকা না দেওয়ায় বিষয়টি পুনরায় আদালতে যায়। তখন আসামি হাজির না হওয়ায় আদালত মামলাটি খারিজ করে দেন বলে জানান ভুক্তভোগী পরিবার।

দীর্ঘদিন পর ২০২৪ সালের ১২ ফেব্রম্নয়ারি কালীগঞ্জ উপজেলা আবাসিক সহকালী প্রকৌশলী অভিজিৎ কুমার সিংহ বাদী হয়ে আব্দুল গাফফারের বড় ভাই আব্দার আলীর নামে পুনরায় মামলাটি করেন। এবার ৩০৬১৫৩৩৪৪ মিটার নম্বরের বিপরীতে ওই পরিমাণ টাকা আদায়ের লক্ষ্যে মামলাটি করা হয়। মামলা নম্বর সিআর-০৬/২৪। মামলায় উলিস্নখিত মিটারের মালিক আব্দুল গাফফারের বড় ভাই আব্দার আলী। আব্দার আলীর বাড়ি পৌরসভাধীন ফয়লা গ্রামে। যার মিটারটির সংযোগ বর্তমানে বিচ্ছিন্ন করে রেখেছে বিদু্যৎ অফিস। তবে ওই মিটারের বিপরীতে কোনো বকেয়া নেই। মামলার ঘটনায় আব্দার আলীর পরিবার বর্তমানে চরম বিপাকে পড়েছে।

বিষয়টি নিয়ে ভুক্তভোগী আব্দার আলী জানান, 'আমার ভাইয়ের ব্যবসায়িক প্রতিষ্ঠানে অবৈধ বিদু্যৎ সংযোগ নেওয়ায় একটি মামলা হয়েছিল। যেটি আদালত খারিজ করেন। পরে কালীগঞ্জ বিদু্যৎ অফিস থেকে আমার বাড়ির চলমান মিটারের সংযোগ বিচ্ছিন্ন করে আমার নাম উলেস্নখ করে ভাইয়ের টাকা আদায়ের লক্ষ্যে মামলা করেন।'

কালীগঞ্জ উপজেলা বিদু্যৎ অফিসের আবাসিক প্রকৌশলী মো. মতিউর রহমান জানান, পিডিআর ২০১৩ এর আইন অনুযায়ী আব্দুল গাফফারের ভাই আব্দার আলীর নামে মামলাটি করা হয়েছে। এখন বিষয়টি আদালতে বিচারাধীন। বিষয়টি নিয়ে আমি এর থেকে বেশি কিছু বলতে পারব না।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে