সোমবার, ২৯ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
ডোমারে ৩ ক্লিনিক মালিককে জরিমানা

চাঁদপুরে হলুদ-মরিচে ইঁদুরের মল, ব্যবসায়ীকে জরিমানা

স্বদেশ ডেস্ক
  ২৬ মার্চ ২০২৪, ০০:০০

চাঁদপুরে হলুদ-মরিচে ইঁদুরের মল পাওয়ায় এক ব্যবসায়ীকে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। এদিকে, নীলফামারীর ডোমারে ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে তিন ক্লিনিক মালিককে জরিমানা করা হয়। প্রতিনিধিদের পাঠানো খবর-

চাঁদপুর প্রতিনিধি জানান, চাঁদপুর শহরের পুরান বাজার জীবন দে হলুদ মরিচ মিলে হলুদ এবং মরিচের সঙ্গে ইঁদুরের মলসহ অনিয়ম পাওয়ায় মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একই অভিযানে সাইফুল ফুড নামে সেমাই কারখানা মালিককে জরিমানা করা হয় ১০ হাজার টাকা। সোমবার দুপুরে পুরান বাজার জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর জেলা কার্যালয়ের সহকারী পরিচালক নুর হোসেন এই বাজার তদারকি অভিযান পরিচালনা করেন।

তিনি বলেন, শহরের পুরান বাজার এলাকায় অভিযান পরিচালনা করা হয়েছে। এ সময় অস্বাস্থ্যকর ও নোংরা পরিবেশে সেমাই তৈরির অপরাধে সাইফুল ফুডকে ১০ হাজার, হলুদ ও মরিচের গুঁড়ার সঙ্গে নিম্ন মানের হলুদ মরিচ গুঁড়া মেশানো, ভুট্টার গুঁড়া মেশানো, হলুদ ও মরিচে ইঁদুরের মল পাওয়ায় জীবন দে হলুদ মরিচ মিল মালিককে ২৫ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সহযোগিতায় ছিলেন জেলা স্যানিটারি ইন্সপেক্টর, জেলা ক্যাব এবং পুরান বাজার পুলিশ ফাঁড়ির একটি চৌকস দল।

ডোমার (নীলফামারী) প্রতিনিধি জানান, নীলফামারীর ডোমারে সিভিল সার্জন ও ভোক্তা অধিকার অধিদপ্তরের অভিযানে তিন ক্লিনিক মালিককে জরিমানা করা হয়েছে। গত রোববার দুপুরে নীলফামারী জেলা সিভিল সার্জন ডা. হাসিবুর রহমানের নেতৃত্বে উপজেলার বেসরকারি হাসপাতাল-ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারে প্রদত্ত সেবার মানোন্নয়নে অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে সেবার মূল্য তালিকা সংরক্ষণ ও প্রদর্শন না করা, প্রতিশ্রম্নত পণ্য বা সেবা যথাযথভাবে বিক্রি বা সরবরাহ না করার অপরাধে সেবা হাসপাতাল অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের মালিক মোর্শেদা আক্তারকে ৪০ হাজার টাকা, পদ্মা ক্লিনিক অ্যান্ড ডায়াগনস্টিক সেন্টারের ম্যানেজার দয়াল চন্দ্র রায়কে ৫০ হাজার টাকা, ডক্টরস ক্লিনিক অ্যান্ড নার্সিং হোমের মালিক ডা. মাহবুবুর রহমানকে ৬০ হাজার টাকাসহ সর্বমোট এক লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

অভিযানে সহযোগিতা করেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. রায়হান বারী, জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর, জেলা সহকারী পরিচালক সামছুল আলম, জেলা নিরাপদ খাদ্য কর্মকর্তা শিহাব উদ্দিন, স্যানিটারি ইন্সপেক্টর ও নিরাপদ খাদ্য পরিদর্শক আল আমিন রহমান এবং ডোমার থানার এসআই আকতারুজ্জামান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে