রোববার, ২৮ এপ্রিল ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১

উপজেলা পরিষদ নির্বাচন ঘোড়াঘাটে প্রচার-প্রচারণায় ব্যস্ত ২৪ প্রার্থী

ঘোড়াঘাট (দিনাজপুর) প্রতিনিধি
  ২৭ মার্চ ২০২৪, ০০:০০

উত্তরের জেলা দিনাজপুর। জেলা শহর থেকে ১০০ কিলোমিটার পূর্ব দিকে অবস্থিত ঘোড়াঘাট উপজেলাটি। ঘোড়াঘাট উপজেলা পরিষদ নির্বাচন ঘোষিত তফসিল অনুযায়ী প্রথম ধাপে ৮ মে অনুষ্ঠিত হতে যাচ্ছে। নির্বাচনকে সামনে রেখে জমে উঠেছে প্রচার-প্রচারণা। এবারের নির্বাচনে দলীয় প্রতীক না থাকায় নির্বাচনী মাঠে জাতীয় পার্টি ও বিএনপি ও আওয়ামী লীগের একাধিক প্রার্থীকে প্রচার-প্রচারণায় দেখা যাচ্ছে।

ইতিমধ্যে প্রার্থীরা গণসংযোগ শুরু করেছেন। প্রার্থীরা ভোটারদের কাছ থেকে চাইছেন দোয়া। গ্রামগঞ্জের হাট-বাজার ও চা স্টলগুলোতে চলছে নির্বাচনী আলাপচারিতা। নির্বাচনে উপজেলা চেয়ারম্যান পদে ৫ জন, ভাইস চেয়ারম্যান পদে ১১ জন, মহিলা ভাইস চেয়ারম্যান পদে ৮ জনের নাম শোনা যাচ্ছে।

উপজেলা চেয়ারম্যান পদে ঘোড়াঘাট উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান উপজেলা চেয়ারম্যান আব্দুর রাফে খন্দকার শাহানসা, সাবেক উপজেলা চেয়ারম্যান কাজী শুভ রহমান চৌধুরী, উপজেলা বিএনপির সভাপতি ও সাবেক উপজেলা চেয়ারম্যান শাহ মো. শামীম হোসেন চৌধুরী, উপজেলা জাতীয় পার্টির সভাপতি আরিফুজ্জামান রানা ও সাবেক জেলা পরিষদের সদস্য অ্যাডভোকেট মো. রবিউল ইসলাম।

ভাইস চেয়ারম্যান পদে উপজেলা কৃষক লীগের সভাপতি শহিদুল ইসলাম আকাশ, উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি তৌহিদুল ইসলাম সরকার, যুবলীগ নেতা ইফতেখার আহমেদ বাবু, সমাজ সেবক আবু সায়াদ চৌধুরী, উপজেলা আনসার ভিডিপি ও কোম্পানি কমান্ডার মুক্তার হোসেন, বর্তমান ভাইস চেয়ারম্যান মো. মাহফুজার রহমান, সাবেক ভাইস চেয়ারম্যান মো. আলমগীর হোসেন, উপজেলা যুবলীগের সাবেক আহ্বায়ক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবদলের যুগ্ম আহ্বায়ক মো. সেলিম রেজা, অবসরপ্রাপ্ত শিক্ষক শিবু কিস্কু ও আতিকুর রহমান টুকু।

এছাড়াও মহিলা ভাইস চেয়ারম্যান পদে উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী মাজেদা বেগম, বর্তমান ভাইস চেয়ারম্যান রুশিনা সরেন, সাবেক ইউপি সদস্য মর্জিনা বেগম, আওয়ামী লীগ নেত্রী নার্গিস বেগম, সাবেক কাউন্সিলর মোছা ফেরদৌসি বিলকিস, সমাজ কর্মী আফরিন সুলতানা এমি, লাকী আক্তার ও শবনম হক।

উপজেলা নির্বাচন অফিসার শাহীনুর আলম জানান, ৬ষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচন সম্পন্ন করতে সব ধরনের প্রস্তুতি নেওয়া হচ্ছে। ৪টি ইউনিয়ন ১টি পৌরসভা নিয়ে ঘোড়াঘাট উপজেলা পরিষদ গঠিত। এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ১ লাখ ৭ হাজার ৮২টি, এদের মধ্যে পুরুষ ভোটারের সংখ্যা ৫৩ হাজার ২১৫টি, নারী ভোটারের সংখ্যা ৮৬৭টি। ভোট কেন্দ্রের সংখ্যা ৪৪টি, ভোট কক্ষের সংখ্যা স্থায়ী ও অস্থায়ী মিলে ৩১০টি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে