শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১
ভাই-বোনসহ ৩ জেলায় আরও চার মৃতু্য

নির্যাতন ও পিটুনিতে ৪ জেলায় চারজনের মৃতু্যর অভিযোগ

স্বদেশ ডেস্ক
  ২৮ মার্চ ২০২৪, ০০:০০

কক্সবাজার, ভোলার বোরহানউদ্দিন, হবিগঞ্জের লাখাই ও টাঙ্গাইলের ঘাটাইলে নির্যাতন ও গণপিটুনিতে চারজনের মৃতু্যর অভিযোগ পাওয়া গেছে। এদিকে, নোয়াখালীতে পুকুরে দাঁত ব্রাশ করতে গিয়ে পানিতে ডুবে ভাই-বোনের, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে নদীতে ডুবে মাদ্রাসা ছাত্রের ও ফরিদপুরের ভাঙ্গায় বিদু্যৎস্পৃষ্ট হয়ে একজনের মৃতু্য হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

স্টাফ রিপোর্টার, নোয়াখালী জানান, নোয়াখালীর কবিরহাট উপজেলায় পুকুরের পানিতে ডুবে ভাই-বোনের মৃতু্য হয়েছে। গত শনিবার চাপরাশিরহাট ইউনিয়নের রামেশ্বপুর গ্রামের ছরআলী মাঝি বাড়িতে এ দুর্ঘটনা ঘটে। মারা যাওয়া শিশু ওই গ্রামের আব্দুল হাইয়ের মেয়ে বিবি ফাতেমা বেগম (৭) ও তার ছোট ভাই আবিদ হোসেন (৪)।

চাপরাশিরহাট ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মহিউদ্দিন টিটু জানান, দুই ভাই-বোন সকালে পুকুরে দাঁত ব্রাশ করতে যায়। হাত-মুখ ধোয়ার সময় একজন পানিতে পড়ে গেলে অন্যজন তাকে উদ্ধার করতে পুকুরে নামে। পরে দুইজনেই পানিতে ডুবে যায়। তাদের উদ্ধার করে হাসপাতালে নিলে চিকিৎসক দুইজনকে মৃত ঘোষণা করেন।

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানান, ব্রাহ্মণবাড়িয়ার সরাইলে গোসল করতে গিয়ে মেঘনা নদীতে তলিয়ে যাওয়ার একদিন পর শওকত মিয়া-(১১) নামে এক মাদ্রাসা ছাত্রের লাশ উদ্ধার করা হয়েছে। বুধবার বেলা সাড়ে ১১টায় উপজেলার পানিশ্বর ইউনিয়নের দেওবাড়িয়া এলাকার মেঘনা নদী থেকে তার লাশ উদ্ধার করা হয়। মৃত শওকত মিয়া হবিগঞ্জ জেলার শায়েস্তাগঞ্জ উপজেলার পুরাসুন্দা গ্রামের আক্তার হোসেনের ছেলে। শওকত মিয়া পানিশ্বর ইউনিয়নের দেওবাড়িয়া গাউছিয়া সুন্নিয়া হাফিজীয়া মাদরাসার ছাত্র ছিল।

কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজারের দক্ষিণ রুমালিয়ার ছড়া এলাকায় রিনা আক্তার (৪০) নামে একজন নারীকে গলা কেটে হত্যা করা হয়েছে। গত মঙ্গলবার রাতে তার মরদেহ দেখতে পায় পরিবারের সদস্যরা। নিহত রিনা কক্সবাজার শহরের দক্ষিণ রুমালিয়ারছড়ার চেয়ারম্যান ঘাটা এলাকার আবু নাছেরের স্ত্রী। এ ঘটনায় রাতেই স্বামী আবু নাছেরসহ চারজনকে জিজ্ঞাসাবাদের জন্য পুলিশ হেফাজতে নিয়েছে।

নিহতের স্বামী আবু নাছের ওসমানি দাবি করেন, রাতে তিনি তারাবি নামাজ পড়ার জন্য মসজিদে ছিলেন। পরে বাড়িতে এসে দেখেন খাটের ওপর পড়ে রয়েছে স্ত্রীর গলাকাটা মরদেহ। একই কথা বলেন বাড়ির অন্য সদস্যরাও। তারা দাবি করেন দুর্বৃত্তরা তাদের বাড়ির স্বর্ণালঙ্কার লুট করে নিয়ে গেছে।

কক্সবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মিজানুর রহমান জানান, ঘটনায় ব্যবহৃত 'দা' জব্দ করা হয়েছে। জিজ্ঞাসাবাদের জন্য কয়েকজনকে হেফাজতে নেওয়া হয়েছে। তদন্ত করে ঘটনা দ্রম্নত জানা যাবে।

বোরহানউদ্দিন (ভোলা) প্রতিনিধি জানান, ভোলার বোরহানউদ্দিন উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের সাত নাম্বার ওয়ার্ডে ছেলের ধারালো উপর্যুপরী দায়ের কোপে খুন হলেন গর্ভধারিণী মা নাসিমা বেগম (৪২)। মাকে বাঁচাতে এসে ধারালো দায়ের কোপে গুরুতর আহত হন পার্শ্ববর্তী ঘরের নাজু মৃধার স্ত্রী জান্নাত বেগম।

গত সোমবার ইফতারের আগে উপজেলার গঙ্গাপুর ইউনিয়নের ৭ নাম্বার ওয়ার্ডের সবদার বাড়িতে ওই ঘটনা ঘটে। ওই ঘটনায় দুলাল হাওলাদারের ছেলে মায়ের হত্যাকারী রাহাতকে (২৮) রাতেই ঘটনাস্থল থেকে গ্রেপ্তার করেছে।

জানা যায়, বহুদিন থেকে রাহাত মানসিক সমস্যায় ভুগছিলেন। ঘটনার দিন রাহাত ঢাকায় কামরাঙ্গী চরের তাদের মুদি ব্যবসা থেকে কাউকে কিছু না বলে বাড়িতে চলে আসেন। বিকালে মাছ কিনে আসলে মা নাসিমার সঙ্গে রাহাতের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে রাহাত ঘরে থাকা ধারালো দা দিয়ে কুপিয়ে মা নাসিমাকে হত্যা করেন।

বোরহানউদ্দিন থানার ওসি শাহিন ফকির জানান, খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে রাহাতকে আটক করা হয়েছে। আইনি কর্যক্রম চলমান আছে।

লাখাই (হবিগঞ্জ) প্রতিনিধি জানান, হবিগঞ্জের লাখাইয়ে গ্রামবাসীর গণপিটুনিতে এক ব্যক্তি নিহতের খবর পাওয়া গেছে। গত সোমবার রাতে উপজেলার বুলস্না ইউনিয়নের গোয়াকারা বেদায়া পুল এলাকায় ডাকাতিকালে এঘটনা ঘটে। নিহত হিরাজ মিয়া (৪৩) হবিগঞ্জ সদর উপজেলার ধল গ্রামের জজ মিয়ার ছেলে ও একটি সংঘবদ্ধ ডাকাত দলের সর্দার বলে জানা যায়।

জানা যায়, ওইদিন রাতে দলবল নিয়ে ডাকাতিকালে গ্রামবাসী ধাওয়া করলে ধরা পড়েন হিরাজ মিয়া। এক পর্যায়ে গণপিটুনীতে গুরুতর আহত হন। তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ঘাটাইল (টাঙ্গাইল) প্রতিনিধি জানান, টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সংগ্রামপুর ইউনিয়নের কাউটেনগর গ্রামের গৃহবধূ পিয়াসা খাতুনকে (১৯) নির্যাতন করে হত্যা করে ফাঁসিতে ঝুলিয়ে রাখার অভিযোগ উঠেছে স্বামী আনিছুর রহমানের (২২) বিরুদ্ধে। গত সোমবার এ ঘটনা ঘটে। ওইদিনই স্বামী এবং শ্বশুর কেরামত আলী (৫২) ও শাশুড়ি আমেনা বেগমের (৪৫) বিরুদ্ধে নিহতের মা রেহেনা বেগম ঘাটাইল থানায় এজাহার দায়ের করেছেন।

এজাহার থেকে জানা যায়, উপজেলার জামুরিয়া ইউনিয়নের গুনগ্রামের জাহাঙ্গীর আলমের মেয়ের কাউটে নগর কেরামত আলীর ছেলের সঙ্গে বিয়ে হয়। বিয়ের পর থেকে শ্বশুর-শাশুড়ি এবং স্বামী অত্যাচার করেন। গত ২৪ মার্চ মোবাইলে মেয়ে পিয়াসা মা-বাবাকে ফোন করে জানান, 'আমাকে শারীরিক নির্যাতন করেছে।' পরদিন দুপুর বেলায় খবর পান ফাঁসিতে ঝুলে আত্মহত্যা করেছে।

ঘাটাইল থানার ওসি আবু সালাম মিয়া জানান, লাশ ময়নাতদন্তের জন্য মর্গে পাঠিয়েছি। রিপোর্ট পেলে মৃতু্যর কারণ জানা যাবে।

ভাঙ্গা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের ভাঙ্গায় বিদু্যৎস্পৃষ্ট হয়ে আলতাফ মোলস্না (৫৭) নামে এক ব্যক্তি মারা গেছেন। গত মঙ্গলবার রাতে ভাঙ্গা পৌরসভার হোগলাডাঙ্গী সদরদী মহলস্নায় এ দুর্ঘটনা ঘটে। তিনি পাশের কাপুড়িয়া সদরদী মহলস্নার মৃত জলিল মোলস্নার ছেলে।

এলাকাবাসী জানায়, আলতাফ মোলস্না বেশ কিছুদিন ধরে ভাঙ্গা পৌরসভার হোগলাডাঙ্গি সদরদি মহলস্নায় ফরিদপুর-বরিশাল মহাসড়কের পাশে একটি পুকুর পাড়ে টিনের ছাপড়া করে বসবাস করতেন। মঙ্গলবার সন্ধ্যায় ঘরের চালের উপরে তার সরাতে গিয়ে তিনি বিদু্যৎস্পৃষ্ট হন। তাকে ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে