শুক্রবার, ১৭ মে ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১

বিআরটিসির স্পেশাল সার্ভিস সংক্রান্ত সভা অনুষ্ঠিত

  ০১ এপ্রিল ২০২৪, ০০:০০
বিআরটিসির স্পেশাল সার্ভিস সংক্রান্ত সভা অনুষ্ঠিত

বাংলাদেশ সড়ক পরিবহণ করপোরেশন (বিআরটিসি) প্রধান কার্যালয়ের সভা কক্ষে বিআরটিসির 'ঈদ স্পেশাল সার্ভিস' উপলক্ষে রোববার সভা অনুষ্ঠিত হয়। সভায় সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন মো. তাজুল ইসলাম, চেয়ারম্যান, বিআরটিসি। সভায় আরও উপস্থিত ছিলেন বিআরটিসির পরিচালকরাসহ অন্যান্য কর্মকর্তারা।

সভায় ঘরমুখো ঈদযাত্রীদের নিরাপদ ও স্বাচ্ছন্দে পরিবহণ সেবা দেওয়ার লক্ষ্যে বিআরটিসি কিছু পদক্ষেপ গ্রহণ করেছে। সেগুলো হলো-

হ বিআরটিসির ঈদ স্পেশাল সার্ভিস উপলক্ষে টিকিট বিক্রি শুরু এবং শেষের তারিখ, অগ্রিম টিকিট বিক্রয়ের স্থান, পরিচালিতব্য রুট, স্ট্যান্ডবাই বাস সংখ্যা ও যোগাযোগ নাম্বারসহ ওয়েবসাইটের ঠিকানা উলেস্নখপূর্বক জাতীয় দৈনিক পত্রিকায় প্রকাশ এবং প্রিন্ট ও ইলেক্ট্রনিক মিডিয়ায় প্রচারের নিমিত্ত তথ্য অধিদপ্তরের প্রধান তথ্য কর্মকর্তা বরাবর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য পত্র প্রেরণ। হ ঈদ উপলক্ষে স্পেশাল বাস সার্ভিস পরিচালনার লক্ষ্যে কারিগরি টিম গঠন ও ডিউটি চার্ট প্রণয়ন। হ বাসের কারিগরি ফিটনেস নিশ্চিতকরণের জন্য ডিপো ম্যানেজারদের নির্দেশনা প্রদান। হ ঈদ স্পেশাল সার্ভিসে প্রয়োজনীয় সহযোগিতা প্রদানের জন্য সব বিভাগীয় পুলিশ কমিশনার/জেলা প্রশাসক/পুলিশ সুপার বরাবর পত্র প্রেরণ। হ ঘরমুখো যাত্রীদের চলাচলের সুবিধার্থে কোনো প্রকার অনিয়ম, টিকিট কালোবাজারি, অতিরিক্ত যাত্রী বহন ও নির্ধারিত ভাড়ার অতিরিক্ত ভাড়া আদায়সহ সার্বিক বিষয় তদারকির জন্য বিআরটিসির কর্মকর্তা-কর্মচারীদের সমন্বয়ে কমিটি গঠন। হ ঈদ উপলক্ষে সড়ক পথে যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে বিআরটিসির প্রধান কার্যালয়ে একটি নিয়ন্ত্রণ কক্ষ খোলা (টেলিফোন নম্বর : ০২৪১০৫৩০৪২) এবং নিয়ন্ত্রণ কক্ষের ডিউটি চার্ট প্রণয়ন। হ ঈদ উপলক্ষে সড়ক পথে যাত্রীদের যাতায়াত নির্বিঘ্ন করার লক্ষ্যে সড়ক পরিবহণ ও মহাসড়ক বিভাগ কর্তৃক বিআরটিএ'র প্রধান কার্যালয়ের নিয়ন্ত্রণ কক্ষে দায়িত্ব পালনের জন্য বিআরটিসির কর্মকর্তাদের তালিকা প্রণয়ন। হ ঢাকা শহরে ৫০টি গাড়ি রেখে বাকি সব গাড়ি ঈদ সার্ভিসের জন্য ব্যবহার।

সভার সভাপতি পদক্ষেপগুলো যথাযথভাবে বাস্তবায়নের জন্য কর্মকর্তা-কর্মচারীদের নির্দেশনা দেন। সংবাদ বিজ্ঞপ্তি

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে