শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

ফরেস্টার সাজ্জাদুজ্জামান হত্যার প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন

চাঁদপুরে দুই শিক্ষকের ওপর হামলার প্রতিবাদ
স্বদেশ ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
কক্সবাজারের ফরেস্টার সাজ্জাদুজ্জামান হত্যাকান্ডের প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন -যাযাদি

কক্সবাজারের উখিয়ায় ফরেস্টার সাজ্জাদুজ্জামান হত্যাকান্ডের প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এদিকে চাঁদপুরের হাইমচরে শিক্ষকদের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

গাজীপুর সদর প্রতিনিধি জানান, কক্সবাজার জেলার উখিয়া দোছড়ি ফরেস্ট বিটে ফরেস্টার সাজ্জাদুজ্জামান হত্যাকান্ডের প্রতিবাদে গাজীপুরে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রোববার সকালে গাজীপুর রাজেন্দ্রপুর চৌরাস্তা এলাকায় ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের পাশে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

ঢাকা বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের উদ্যোগে আয়োজিত মানববন্ধনে উপস্থিত ছিলেন সহকারী বন সংরক্ষক মো. মোজাম্মেল হোসেন। উক্ত মানববন্ধনে অন্যান্যদের মধ্যে ভাওয়াল ও জাতীয় উদ্যান রেঞ্জের কর্মকর্তা-কর্মচারিসহ বিভিন্ন শ্রেণি পেশার মানুষ উপস্থিত ছিলেন।

হাইমচর (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের হাইমচর উপজেলার নীলকমল ওসমানীয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আলি আকবর এবং মাহবুবুর রহমানের ওপর হামলার প্রতিবাদে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক এবং প্রাক্তন শিক্ষার্থী পরিষদের নেতৃবৃন্দ।

রোববার বিদ্যালয়ের প্রধান ফটকের সামনে অভিযুক্ত সভাপতি এস.এম আল মামুন সুমন ও ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুল ইসলামের বিরুদ্ধে মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে প্রাক্তন শিক্ষার্থী ইমান হোসেন বলেন, 'বর্তমান কমিটি এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষকের ব্যাপক অনিয়ম এ সীমাহীন দূর্নীতির কারনে বিদ্যালয়ে পড়াশোনার পরিবেশ ব্যাহত হচ্ছে।

এছাড়া দুর্নীতির প্রতিবাদ করায় আমাদের প্রিয় শিক্ষকদের উপর অমানবিক নির্যাতন করা হয়েছে।'

মানববন্ধনে অংশগ্রহণকারী অভিভাবক বলেন, 'এই বিদ্যালয়ে শিক্ষার্থীদের পড়াশোনার পরিবেশ নাই। দিন দিন তা আরও খারাপ হচ্ছে। বর্তমান ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক এবং কমিটির সভাপতির স্বেচ্ছাচারিতার কারনে পরিবারতন্ত্র বিরাজ করছে।'

প্রাক্তন শিক্ষার্থী পরিষদের সাধারণ সম্পাদক নাসির হোসেন বলেন, 'আমাদের এই ঐতিহ্যবাহী বিদ্যালয়ের সুনাম নষ্ট করার জন্য এস এম আল মামুন সুমন এবং ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক ফারুকুল ইসলাম দায়িত্ব নেয়ার পর থেকেই অনিয়ম করে আসছে।'

এ সময় মাননীয় প্রধানমন্ত্রী, শিক্ষামন্ত্রী, সমাজ কল্যাণ মন্ত্রী এবং জেলা প্রশাসক মহোদয়ের নিকট হামলার সুষ্ঠু বিচার দাবি করেন তারা।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে