মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

খুলনায় কার্গো জাহাজ ডুবি নিখোঁজ ২

যাযাদি ডেস্ক
  ০৮ এপ্রিল ২০২৪, ০০:০০
খুলনায় কার্গো জাহাজ ডুবি নিখোঁজ ২

খুলনার রূপসা রেল সেতুর পিলারে ধাক্কা লেগে সারবোঝাই একটি কার্গো জাহাজ ডুবির ঘটনা ঘটেছে। এ ঘটনায় জাহাজের দুইজন নিখোঁজ রয়েছেন।

রোববার দুপুরে রূপসা নদীতে এ ঘটনা ঘটে। রুপসা নৌ পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইন্সপেক্টর মো. নুরুল ইসলাম শেখ এ তথ্য নিশ্চিত রয়েছেন।

নিখোঁজ দুইজন হলেন- জাহাজের বাবুর্চি কালাম ও গ্রিজার শাখায়েত।

খবর পেয়ে নৌ পুলিশ, রূপসা থানা পুলিশ ও কোস্ট গার্ডের পৃথক তিনটি টিম রূপসা নদীতে তলস্নাশি অভিযান শুরু করেছে। নদীতে জোয়ার থাকায় ডুবে যাওয়া কার্গো জাহাজটির অবস্থান তাৎক্ষণিকভাবে শনাক্ত করা যায়নি।

স্থানীয় প্রত্যক্ষদর্শী মো. হাসান বলেন, দুপুর ১২টার দিকে নদীর পাশে বসে ছিলাম। এ সময় হঠাৎ দেখি একটি জাহাজ রূপসা রেল সেতুর পিলারের সঙ্গে ধাক্কা লেগে ডুবে যায়। কিছু মানুষ সাঁতরে উঠলেও শুনেছি দুইজন নিখোঁজ রয়েছেন।

জাহাজের ইঞ্জিনের দায়িত্বে থাকা মো. রাজিব বলেন, ইঞ্জিন হঠাৎ করে বিকল হয়ে যায়। ফলে নিয়ন্ত্রণ হারিয়ে জাহাজটি পিলারের সঙ্গে ধাক্কা লাগে। আমাদের দুইজন নিখোঁজ রয়েছেন।

টিএলএন-১ কার্গো জাহাজের মাস্টার মো. শহীদুলস্নাহ বলেন, জাহাজটি মংলা বন্দরের হারবাড়িয়া এলাকা থেকে এক হাজার ১৪০ টন টিএসপি সার নিয়ে নওয়াপাড়ার উদ্দেশে যাচ্ছিল। পথে নিয়ন্ত্রণ হারিয়ে রেল সেতুর পিলারে ধাক্কা লাগে। এতে দ্রম্নত জাহাজটি ডুবে যায়। জাহাজে থাকা ১৩ জনের মধ্যে ১১ জন সাঁতরে তীরে উঠতে সক্ষম হলেও বাবুর্চি কালাম ও গ্রিজার শাখায়েত নিখোঁজ হন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে