মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১
পাঁচ জেলায় আরও ৭ অপমৃতু্য

নাসিরনগরে সেপটিক ট্যাংকি পরিষ্কার করতে গিয়ে তিন শ্রমিকের মৃতু্য

স্বদেশ ডেস্ক
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০

ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে সেপটিক ট্যাংকি পরিষ্কার করতে গিয়ে তিন শ্রমিকের মৃতু্য হয়েছে। এদিকে, গোপালগঞ্জে পৃথক স্থানে দুই মৃতু্য, বাগেরহাটের মোলস্নাহাটে বিয়ের অনুষ্ঠানে সৃষ্ট বিরোধে একজন খুন, গাইবান্ধার সুন্দরগঞ্জে তিস্তায় ভেসে আসা নারীর ও গোবিন্দগঞ্জে অটোচালকের গলাকাটা মরদেহ উদ্ধার, চট্টগ্রামের চন্দনাইশে বন্যহাতির আক্রমণে একজন নিহত এবং নেত্রকোনার দুর্গাপুরে গোসলে নেমে নিখোঁজ হওয়া তরুণের মরদেহ উদ্ধার করা হয়। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

স্টাফ রিপোর্টার, ব্রাহ্মণবাড়িয়া জানিয়েছেন, ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে নির্মাণাধীন ভবনের সেপটিক ট্যাংকি পরিষ্কার করতে গিয়ে তিন শ্রমিকের মৃতু্য হয়েছে। গত রোববার দুপুরে উপজেলার গুনিয়াউক ইউনিয়নের গুতমা গ্রামে এ ঘটনা ঘটে।

মৃতরা- হলেন হবিগঞ্জ জেলার মাধবপুর উপজেলার সম্পদপুর গ্রামের চুন্নু মিয়া (২৫), কৃষ্ণনগর গ্রামের আলম মিয়া (২২) ও মইজপুর গ্রামের সম্রাট মিয়া-(২৫)।

নাসিরনগর থানার ওসি সোহাগ রানা বলেন, গুতমা গ্রামের আবদুল আহাদ নামে এক ব্যক্তির বাড়িতে বিল্ডিং নির্মাণের কাজ চলছে। কিছুদিন আগে একটি সেপটিক ট্যাংকি নির্মাণ করা হয়। নির্মাণের সেপটিক ট্যাংকির মুখ বন্ধ ছিল। শনিবার সকালে নির্মাণাধীন সেই ট্যাংকের ফিনিশিং কাজ করতে শ্রমিকরা এর ভেতরে যান। পরে সেখানে দম বন্ধ হয়ে তারা মারা যান।

গোপালগঞ্জ ও কাশিয়ানী প্রতিনিধি জানান, গোপালগঞ্জের কাশিয়ানীতে গাছের ডাল কাটাকে কেন্দ্র করে চাচাতো ভাইদের মারধরে নীরব শেখ (১৬) নামে এক কিশোর নিহত হয়েছে। সে পোনা গ্রামের ফোরকান শেখের ছেলে। রোববার সন্ধ্যায় মারধরের ঘটনা ঘটে। রাত ১১টায় চিকিৎসাধীন অবস্থায় নীরবের মৃতু্য হয়।

কাশিয়ানী থানার ওসি জিলস্নুর রহমান জানান, দীর্ঘদিন ধরে চাচাতো ভাইদের সঙ্গে নীরবের পরিবারের জমি নিয়ে বিরোধ চলছিল। ঘটনার দিন গাছের ডাল কাটা নিয়ে দুই পক্ষের কথা কাটাকাটি হয়। এক পর্যায়ে চাচা আব্দুল শেখ ও তার ছেলে আলামিন শেখের নেতৃত্বে হামলা করলে নীরব শেখসহ ৪ জন আহত হয়। রাতে চিকিৎসাধীন অবস্থায় নীরব মারা যায়।

অন্যদিকে, গোপালগঞ্জের মুকসুদপুর থেকে সাহিদ শেখ (৩৩) নামে এক যুবকের মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি আইকদিয়া গ্রামের মৃত খবির শেখের ছেলে। রোববার রাতে উপজেলার মোচনা ইউনিয়নের আইকদিয়া গ্রামের মিঠাপুকুর নামক স্থান থেকে ওই ব্যক্তির মরদেহ উদ্ধার হয়।

মুকসুদপুর থানার ওসি আশরাফুল আলম জানান, মৃতদেহের শরীরে আঘাতের চিহ্ন রয়েছে। ধারণা করা হচ্ছে তাকে হত্যার পর ওই স্থানে ফেলে রেখে যেতে পারে দুর্বৃত্তরা। মরদেহের ময়নাতদন্তের জন্য গোপালগঞ্জ ২৫০-শয্যাবিশিষ্ট জেনারেল হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোলস্নাহাট উপজেলার চুনাখোলা আড়ংডাঙ্গা গ্রামে বিয়ে বাড়িতে সৃষ্ট বিরোধে আজিজুর মোলস্না (৪৫) নামে একজনকে হত্যা করা হয়েছে। ঘটনাটি ঘটেছে শনিবার রাতে আড়ংডাঙ্গা গ্রামের শাহাদত মুন্সির বাড়িতে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, উপজেলার গাংনী মাতার চর গ্রামের মোহাম্মদ গাজীর ছেলে হাফিজুর রহমান গাজী (২৮) শনিবার সন্ধ্যায় একই উপজেলার চুলখোলা আড়ংডাঙ্গা গ্রামের শাহাদত মুন্সীর মেয়েকে বিয়ে করতে যান। অনুষ্ঠানে শাহাদত মুন্সীর মেয়েকে দেখে ছেলের পছন্দ না হওয়ায় উভয়পক্ষের কথাকাটি হয়। এক পর্যায়ে ছেলের দুলাভাই খুলনা তেরখাদা উপজেলার ইছামতী গ্রামের শাহাদত মোলস্নার ছেলে আজিজুর মোলস্নাকে বেধড়ক মারপিট করা হয়। তাকে মুমুর্ষু অবস্থায় উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাগেরহাট পুলিশ অফিসের মিডিয়া সেলের পুলিশ পরিদর্শক সৈয়দ বাবুল আক্তার বলেন, পুলিশ লাশের সুরতহাল করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট জেলা সদর হাসপাতাল মর্গে পাঠিয়েছে।

গাইবান্ধা প্রতিনিধি জানান, গাইবান্ধার সুন্দরগঞ্জ উপজেলায় তিস্তা নদীতে উজান থেকে ভেসে আসা অজ্ঞাত এক নারীর (৫০) লাশ উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার সন্ধ্যার পর উপজেলার তারাপুর ইউনিয়নের চরখোর্দ্দা এলাকায় তিস্তার শাখা নদী থেকে লাশটি উদ্ধার করা হয়।

এ ব্যাপারে সুন্দরগঞ্জ থানার ওসি কেএম আজমিরুজ্জামান বলেন, ধারণা করা হচ্ছে তিস্তা নদীতে পানি বৃদ্ধির ফলে স্রোতের সঙ্গে লাশটি ভেসে এসেছে। লাশের পরিচয় শনাক্তের চেষ্টার পাশাপাশি আইনগত প্রক্রিয়া গ্রহণের বিষয়টি চলমান রয়েছে।

গোবিন্দগঞ্জ (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার গোবিন্দগঞ্জে অটোচালকের গলাকাটা মরদেহ উদ্ধার করেছে পুলিশ। গত রোববার রাতে উপজেলার সাপমারা ইউপির সিন্টাজুরি এলাকা মরদেহটি উদ্ধার করা হয়। নিহত দুলা মিয়া একই ইউনিয়নের তরফ কামাল গ্রামের নবানু মিয়ার ছেলে। স্থানীয়দের ধারণা দুর্বৃত্তরা তার গলায় ধারালো অস্ত্রের আঘাত করলে তার গলা কেটে দুলা মিয়া মারা যায়। পরে পথচারীরা মরদেহ দেখতে পেয়ে থানায় খবর দিলে পুলিশ ঘটনাস্থল থেকে মরদেহ ও জমির মধ্যে থেকে তার ব্যাটারিচালিত অটোরিকশা উদ্ধার করে।

চন্দনাইশ (চট্টগ্রাম) প্রতিনিধি জানান, চট্টগ্রামের চন্দনাইশে বন্যহাতির আক্রমণে জাকির হোসেন (৬০) নামে এক ব্যক্তি নিহত ও সালাউদ্দিন (৩৫) নামে অপর এক ব্যক্তি আহত হয়েছে। সোমবার সকালে উপজেলার বরমা ইউনিয়নের বাইনজুরি এলাকায় এ ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সকালে ওই এলাকার মৃত আব্দুর রাজ্জাকের ছেলে জাকির হোসেন তার ক্ষেতে কাজ করতে গেলে হঠাৎ পেছন থেকে এক জোড়া বন্যহাতি তাকে আক্রমণ করে। হাতির পায়ে পিষ্ট হয়ে ঘটনাস্থলেই তার মৃতু্য হয়।

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি জানান, নেত্রকোনার দুর্গাপুরে বেড়াতে এসে সোমেশ্বরী নদীতে গোসলে নেমে নিখোঁজ হওয়া আবির হাসান (১৯) নামে তরুণের লাশ উদ্ধার করেছে ডুবুরি দল। রোববার সন্ধ্যায় মরদেহটি উদ্ধার করা হয়। এর আগে দুপুর সাড়ে বারোটার সময় ওই তরুণ নদীতে গোসলে নেমে নিখোঁজ হন। আবির হাসান গাজীপুরের কেওড়াবাজার এলাকার ফেরদৌস মিয়ার ছেলে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে