মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

হস্ত ও কুটির শিল্পকে বিশ্ব বাজারে পৌঁছে দেওয়া হবে -বাণিজ্য প্রতিমন্ত্রী

নাগরপুর (টাঙ্গাইল) প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০
হস্ত ও কুটির শিল্পকে বিশ্ব বাজারে পৌঁছে দেওয়া হবে -বাণিজ্য প্রতিমন্ত্রী

বাণিজ্য প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা হস্তশিল্পকে বর্ষ পণ্য হিসেবে ঘোষণা করেছেন। সেই ঘোষণার আলোকে আমরা 'একটি গ্রাম একটি পণ্য' এই শ্লোগানে বাংলাদেশে তৃণমূল পর্যায়ে যেসব কারিগর রয়েছে, তাদের মেলার মাধ্যমে একত্র করে তাদের তৈরি হস্ত ও কুটির শিল্পকে আগামী ঢাকা আন্তর্জাতিক বাণিজ্য মেলায় স্টল করে দিয়ে উপস্থাপন করার সুযোগ করে দেব। আমাদের মূল লক্ষ্যই হলো- হস্ত ও কুটির শিল্পকে আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যাওয়া।

গত শনিবার বিকালে টাঙ্গাইলের নাগরপুর সরকারি কলেজ মাঠে উপজেলা প্রশাসন আয়োজিত পাঁচ দিনব্যাপী ক্ষুদ্র কুটির শিল্প ও বৈশাখী মেলা উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী আহসানুল ইসলাম টিটু বলেন, আগে মানুষ পেটের দায়ে ক্ষুদ্র ও কুটির শিল্পের কাজ করত। কিন্তু এটা যে একটা শিল্প এবং এর থেকে প্রচুর বৈদেশিক মুদ্রা অর্জন করা সম্ভব, সে বিষয়টি মাথায় নিয়েই আমরা এই হস্ত ও কুটির শিল্পীদের ভবিষ্যতে প্রশিক্ষণের আওতায় নিয়ে আসব। আমরা বিশ্বাস করি, তারা যথাযথ প্রশিক্ষণ পেলে তাদের উৎপাদিত পণ্য আন্তর্জাতিক পর্যায়ে নিয়ে যেতে পারবে। আর বর্তমান সরকার তাদের পাশে থেকে আন্তর্জাতিক বাজারে রপ্তানি করতে সহযোগিতা করবে।

নাগরপুর ইউএনও রেজা মো. গোলাম মাসুম প্রধানের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- নাগরপুর থানার ওসি জসিম উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের (ভারপ্রাপ্ত) সভাপতি আনিসুর রহমান, পাকুটিয়া ইউপি চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সিদ্দিকুর রহমান সিদ্দিক, সাবেক কমান্ডার সুজায়েত হোসেন, সামিলাবাদ ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান শাহিদুল ইসলাম অপু প্রমুখ।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে