বুধবার, ০১ মে ২০২৪, ১৭ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

প্রতিনিধি
  ১৬ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

বর্ষপূর্তি উৎসব

ম স্টাফ রিপোর্টার, মাদারীপুর

মাদারীপুরে আলহাজ আমিনউদ্দিন হাইস্কুলের ৫০ বর্ষপূর্তি উৎসব ও প্রাক্তন ছাত্র পুনর্মিলনী অনুষ্ঠিত হয়েছে। শনিবার স্কুলের প্রাক্তন ছাত্র পরিষদের আয়োজনে মাদারীপুর সরকারি কলেজের সহকারী অধ্যাপক ৫০বর্ষপূর্তি ও প্রাক্তন ছাত্র পুনর্মিলনী উৎসবের আহ্বায়ক শরীফ মোহাম্মদ হুব্বুল কবিরের সভাপতিত্বে ও সদস্য সচিব আফজাল হোসেন মানিকের সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন- বীর মুক্তিযোদ্ধা শাজাহান খান এমপি। বিশেষ অতিথি ছিলেন- বিদ্যালয়ের প্রাক্তন ছাত্র জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের যুগ্ম সচিব ইলিয়াস হোসেন, মাদারীপুর পুলিশ সুপার মাসুদ আলম এবং মাদারীপুরের অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ঝোটন চন্দ্র চন্দ।

উপকমিটির সদস্য

ম বোয়ালমারী (ফরিদপুর) প্রতিনিধি

ফরিদপুরের বোয়ালমারী উপজেলার ময়না ইউনিয়নের বিলসরাইল গ্রামের ওয়াহিদুজ্জামান মিন্টু বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কমিটির কৃষি ও সমবায় উপকমিটির সদস্য হয়েছেন। বাবা মহিউদ্দিন আহমেদ বোয়ালমারী থানা আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সহ-সভাপতি ছিলেন। ওয়াহিদুজ্জামান মিন্টু শিক্ষাজীবনে ছাত্রাবস্থা থেকেই রাজনীতির সঙ্গে সম্পৃক্ত ছিলেন। পরে কলাবাগান থানা বঙ্গবন্ধু পরিষদের আহ্বায়কের দায়িত্ব পালন করেন। তিনি এরপর বঙ্গবন্ধু পরিষদ কলাবাগান থানা কমিটির পরপর দুইবার সভাপতি নির্বাচিত হন এবং সফলতার সঙ্গে দায়িত্ব পালন করে আসছেন।

ভুলকাভাতি অনুষ্ঠিত

ম ধামইরহাট (নওগাঁ) প্রতিনিধি

ভারতীয় সীমান্তবর্তী নওগাঁর ধামইরহাটের স্থানীয় আঞ্চলিক ফেসবুক গ্রম্নপ 'হামরা ধামইরহাটের ছল' গ্রম্নপের উদ্যোগে ভুলকাভাতির আয়োজন করা হয়েছে। ধামইরহাট উপজেলার জনপ্রিয় ফেসবুক গ্রম্নপ 'হামরা ধামইরহাটের ছল' গ্রম্নপের অ্যাডমিন ও তরুণ যুব সংগঠক পৌরসভার প্যানেল মেয়র মেহেদী হাসানের উদ্যোগে আলতাদিঘী জাতীয় উদ্যানে বিভিন্ন আয়োজনে কেটে যায় দিনের পুরো অংশ। সবশেষে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে সার্বিৃক সহযোগিতা করেন- চকময়রাম সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এসএম খেলাল ই রব্বানী, অন্য সহযোগী মেহেদী মোর্শেদ বাবু ও ব্যাংকার আবু তাহের।

ঈদ-পুনর্মিলনী

ম তিতাস (কুমিলস্না) প্রতিনিধি

কুমিলস্নার তিতাসের জগতপুর গ্রামের সমাজসেবক ও শিক্ষানুরাগী প্রয়াত ডা. রওনাক আহমেদের স্মরণে শুক্রবার জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় মাঠে অনুষ্ঠিত হয় আলোচনা সভা ও দোয়া মাহফিল। জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের উদ্যোগে আয়োজিত স্মরণসভায় জগতপুর সাধনা উচ্চ বিদ্যালয় প্রাক্তন ছাত্র কল্যাণ পরিষদের সভাপতি মো. জাকির হোসেন সরকারের সভাপতিত্বে অনুষ্ঠানে ছিলেন বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ডা. আহমেদ ইফরাত বিন রওনাক ও ব্যারিস্টার আহমেদ ফারজাদ বিন রওনাক।

অ্যাওয়ার্ড প্রদান

ম দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

দুপচাঁচিয়া বিশ্ববিদ্যালয় ক্লাবের আয়োজনে দুই মেধাবী শিক্ষার্থীকে ড. জালাল উদ্দীন মন্ডল অ্যাওয়ার্ড প্রদান করা হয়েছে। শুক্রবার ক্লাব কার্যালয়ে ক্লাবের সভাপতি আব্দুস সালাম সরদারের সভাপতিত্বে ও সহ-সম্পাদক মতিউর রহমান দেওয়ান পলাশের পরিচালনায় প্রধান অতিথির বক্তব্য রাখেন- ঢাকা শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. এফ. এম. আমিনুজ্জামান। সভাশেষে প্রধান অতিথি ২০২৩ সালে অনুষ্ঠিত এসএসসি পরীক্ষায় দুপচাঁচিয়া সরকারি পাইলট মডেল উচ্চ বিদ্যালয়ের সর্বোচ্চ নম্বরধারী মেধাবী দুই শিক্ষার্থীর প্রত্যেককে ড. জালাল উদ্দীন মন্ডল অ্যাওয়ার্ডস্বরূপ ক্রেস্ট, সনদপত্র ও ৪০ হাজার টাকার চেক তুলে দেন।

ঈদ উদযাপন

ম পূর্বধলা (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার পূর্বধলায় বৃহস্পতিবার শান্তিপূর্ণভাবে মুসলিম ধর্মাবলম্বীদের প্রধান ধর্মীয় উৎসব ঈদুল ফিতর উদযাপিত হয়েছে। দীর্ঘ এক মাস সিয়াম সাধনার পর ব্যাপক উৎসাহ-উদ্দীপনার মধ্য দিয়ে মুসলমানরা বিভিন্ন ঈদগাহ মাঠে তাদের ঈদের নামাজ আদায় করেন। উপজেলার সর্ববৃহৎ ঈদের জামাত অনুষ্ঠিত হয় উপজেলা সদরের রেললাইন সংলগ্ন কেন্দ্রীয় ঈদগাহ মাঠে। নেত্রকোনা-৫ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আহমদ হোসেন ঈদের নামাজ আদায় করেন উপজেলার বিশকাকুনী ইউনিয়নের নিজ গ্রাম ধলা ঈদগাহ মাঠে। সেখানে নামাজ-পূর্ব সংক্ষিপ্ত আলোচনা সভায় পূর্বধলা উপজেলাবাসীকে তিনি ঈদের শুভেচ্ছা জানান।

মতবিনিময় সভা

ম শ্রীবরদী (শেরপুর) প্রতিনিধি

শেরপুরের শ্রীবরদীতে ভেলুয়া বাজার জামে মসজিদ প্রতিষ্ঠার লক্ষ্যে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার ভেলুয়া বাজার বণিক সমিতির আয়োজনে ভেলুয়া ইউনিয়ন পরিষদ চত্বরে ইউপি চেয়ারম্যান আব্দুল করিমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন- শেরপুর-৩ আসনের সংসদ সদস্য এ.ডি.এম শহিদুল ইসলাম। ভেলুয়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবুল কাশেমের সঞ্চালনায় অতিথি হিসেবে বক্তব্য রাখেন- ভেলুয়া ইউনিয়ন পরিষদের সাবেক চেয়ারম্যান অ্যাডভোকেট দেলোয়ার হোসেন, সাবেক চেয়ারম্যান জহুরুল হক মজনু ও রেজাউল করিম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে