শুক্রবার, ০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১

বাগেরহাটে বাবা-ভাই সাঘাটায় বন্ধু খুন

ঠাকুরগাঁওয়ে নিখোঁজ শিশুর মরদেহ উদ্ধার ঝিনাইদহে বিদু্যৎস্পৃষ্টে একজনের মৃতু্য
স্বদেশ ডেস্ক
  ২১ এপ্রিল ২০২৪, ০০:০০
বাগেরহাটে বাবা-ভাই সাঘাটায় বন্ধু খুন

বাগেরহাটের শরণখোলায় ছেলের হাতে বাবা ও বাগেরহাটের মোরেলগঞ্জে সৎ ভাইকে কুপিয়ে হত্যা করার অভিযোগ উঠেছে। এদিকে, গাইবান্ধার সাঘাটায় ক্যামেরা বন্ধক রাখাকে কেন্দ্র করে বন্ধুর হাতে বন্ধু খুন হওয়ার খবর পাওয়া যায়। এ ছাড়াও ঠাকুরগাঁওয়ে নিখোঁজের ২ দিন পরে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীর মরদেহ উদ্ধার ও ঝিনাইদহে বিদু্যৎস্পৃষ্টে চোরের মৃতু্য হয়েছে। প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত ডেস্ক রিপোর্ট-

বাগেরহাট প্রতিনিধি জানিয়েছেন, বাগেরহাটের শরণখোলার পলস্নীতে এবার ছেলের হাতে বৃদ্ধ বাবা নির্মমভাবে খুন হয়েছেন। গত শুক্রবার রাতের এ ঘটনার খবর পেয়ে পুলিশ রাতেই নিহত মোহাম্মদ আলী খানের (৭৫) মৃতদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বাগেরহাট জেলা সদর হাসপাতাল মর্গে পাঠায়। শনিবার সকালে লাশের ময়নাতদন্ত হয়েছে।

জানা যায়, উপজেলার খোন্তাকাটা ভারানীর পাড় এলাকার মোহাম্মাদ আলী সম্প্রতি দ্বিতীয় বিয়ে করেন। এ নিয়ে বিরোধের জেরে প্রথম পক্ষের মেঝ ছেলে রফিকুল ইসলাম খান (৪৪) শুক্রবার রাতে বাড়ির পাশের রাস্তায় বাবা মোহাম্মাদ আলী খানকে দা দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে হত্যা করেন।

শরণখোলা থানার ওসি কামরুজ্জামান খান বলেন, খবর পেয়ে রাতেই মৃতদেহ উদ্ধার করে সুরতহাল করেছেন। ঘাতক ছেলেকে গ্রেপ্তারের চেষ্টা চলছে। এদিকে, জেলার মোরেলগঞ্জ উপজেলায় পারিবারিক কলহের জেরে জহিরুল ইসলাম ডালিম (৩৫) নামের এক যুবককে তার সৎ মা ও ভাইয়েরা কুপিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে। নিহত ডালিম উপজেলার উত্তর সুতালড়ী গ্রামের মতিউর রহমান হাওলাদারের ছেলে। খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শুক্রবার তিনি মারা যান। এর আগে বৃহস্পতিবার বিকালে পারিবারিক কলহের জেরে ডালিমকে তার সৎ মা জুলেখা বেগম, সৎভাই নাইম ও সিয়াম মারধরসহ কুপিয়ে আহত করে।

এ বিষয়ে মোরেলগঞ্জ থানার ওসি মোহাম্মদ সামসুদ্দীন বলেন, শনিবার সকাল পর্যন্ত কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

সাঘাটা (গাইবান্ধা) প্রতিনিধি জানান, গাইবান্ধার সাঘাটায় অনলাইনে জুয়াখেলার টাকাকে কেন্দ্র করে বন্ধুর হাতে জাকারিয়া হোসেন সম্রাট (১৭) নামের এক কিশোর খুন হয়েছে। নিহত সম্রাট উপজেলার শ্যামপুর গ্রামের আফজাল হোসেনের ছেলে।

জানা যায়, উপজেলার পশ্চিম বাটি গ্রামের মিলন হাজারীর ছেলে রিফাত হোসেনের (১৯) সঙ্গে একই উপজেলার বাংলাবাজার এলাকার সম্রাট অনলাইন জুয়া খেলে। খেলায় সম্রাট টাকা হারলে রিফাতের কাছে ক্যামেরা বন্ধক রাখে। রিফাত সেই ক্যামেরা অন্যজনের কাছে বিক্রি করে। সম্রাট টাকা জোগাড় করে বন্ধক রাখা ক্যামেরা ফেরত নিতে গিয়ে জানতে পারে রিফাত তা বিক্রি করেছে। এ নিয়ে কথা কাটাকাটি হলে গত ১৭ এপ্রিল সন্ধ্যায় সম্রাটকে ডেকে নিয়ে আসে রিফাত। সেদিন থেকেই সম্রাট নিখোঁজ ছিল। এ নিয়ে থানায় জিডি করেন সম্রাটের মা-বাবা। এরই ভিত্তিতে গত শুক্রবার বিকালে রিফাতকে থানায় এনে জিজ্ঞাসাবাদ করলে সে ওই রাতেই সম্রাটকে হত্যা এবং বাড়ির পাশে পায়খানার সেফটিক ট্যাংকির ভেতর লাশ রাখে বলে জানায়। পুলিশ রিফাতের তথ্যের ভিত্তিতে সেখান থেকে সম্রাটের লাশ উদ্ধার করে। পরে জাকারিয়ার মা মিনি বেগম বাদী হয়ে হত্যা মামলা করেন।

ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, ঠাকুরগাঁওয়ে নিখোঁজের দুই দিন পর বাড়ির পাশের গলি থেকে নিবির (১২) নামে পঞ্চম শ্রেণির এক স্কুল শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। শনিবার সকালে শহরের মাদ্রাসা পাড়ায় বাড়ির পাশের গলিতে নিবিরের মরদেহ উদ্ধার করা হয়। নিবির ঠাকুরগাঁও পৌরসভার এক নম্বর ওয়ার্ডের মাদ্রাসা পাড়া এলাকার বাসিন্দা ও ওমান প্রবাসী আব্দুস সালাম বাবলুর ছেলে।

জানা যায়, গত বৃহস্পতিবার বাড়ি থেকে খেলতে বের হয়ে আর ফেরেনি নিবির। এ নিয়ে সদর থানায় জিডি ও এলাকায় মাইকিং করা হয়। শনিবার সকালে বাড়ির পাশের গলিতে নিবিরের নিথর মরদেহ পরে থাকতে দেখে তার মা। পরে খবর দিলে মরদেহ উদ্ধার করে পুলিশ।

ঠাকুরগাঁও সদর থানার ওসি ফিরোজ ওয়াহিদ জানান, ময়নাতদন্তের পর তদন্তসাপেক্ষে বিস্তারিত জানা যাবে।

ঝিনাইদহ প্রতিনিধি জানান, ঝিনাইদহের কালীগঞ্জে বিদু্যৎস্পৃষ্ট হয়ে মোহাম্মদ মুসা (৩৪) নামে এক চোরের মৃতু্য হয়েছে। শনিবার ভোরে উপজেলার আজমতনগর গ্রামের বাসিন্দা রিপন হোসেনের বাড়িতে মটর চুরি করতে গিয়ে বিদু্যৎস্পৃষ্টে তার মৃতু্য হয়। ঘটনাস্থল থেকে পুলিশ মরদেহ ও মটর চুরির কাজে ব্যবহৃত হেক্সাবেস্নড এবয় পস্নাস উদ্ধার করে। মুসার বাড়ি কালীগঞ্জ পৌরসভাধীন ঈশরবা গ্রামে। তিনি ঝিনাইদহ সদর উপজেলার খামারাইল গ্রামের বাবলুর রহমানের ছেলে।

কালীগঞ্জ থানার ওসি আবু আজিফ জানান, খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে মরদেহ ও মটর চুরির কাজে ব্যবহৃত হেক্সাবেস্নড ও পস্নাস উদ্ধার করা হয়। একটি কাটা বিদু্যতের তার নিহতের হাতের মধ্যে ধরা ছিল। ধারণা করা হচ্ছে, পস্নাস দিয়ে তার কাটার পর বিদু্যৎস্পৃষ্ট হয়ে তিনি মারা যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে