শনিবার, ০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১

কেরানীগঞ্জে নির্দেশনা অমান্য করে ক্লাস নিচ্ছেন শিক্ষকরা

কেরানীগঞ্জ (ঢাকা) প্রতিনিধি
  ২২ এপ্রিল ২০২৪, ০০:০০
কেরানীগঞ্জে নির্দেশনা অমান্য করে ক্লাস নিচ্ছেন শিক্ষকরা

তীব্র গরমের কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ রাখার নির্দেশনা থাকলেও ঢাকার কেরানীগঞ্জে শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশ অমান্য করে হাজী রফিক চাঁন মোলস্না উচ্চ বিদ্যালয় ক্লাস নিচ্ছেন শিক্ষকরা। এতে স্বাস্থ্যর ঝুঁকি নিয়ে ক্লাস রাখাতে অভিভাবকদের মধ্যে চরম ক্ষোভের সৃষ্টি হয়।

পঞ্চম শ্রেণির তাহসিনের অভিভাবক বুলবুল আহমেদ বলেন, দেশজুড়ে বইছে তীব্র তাপপ্রবাহ। এ কারণে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। কিন্তু সরকারি নির্দেশনা অমান্য করে স্কুল খোলা রাখা ঠিক হয়নি। প্রচন্ড গরমে ছেলে স্কুলে যেতে চায় না। জোর করে স্কুলে পাঠিয়েছি, না হলে তো ছেলে অন্যদের তুলনায় পিছিয়ে যাবে। কিন্তু স্কুল ছুটির পর গরমের মধ্যে রাস্তা দিয়ে বাসায় এসে অস্থির হয়ে পড়ছে।

নবম শ্রেণির শিক্ষার্থী রাসেল হোসেন বলেন, গরমের মধ্যে ক্লাসে আমরা অস্থির হয়ে পড়ি। প্রচন্ড দাবদাহের কারণে ছাত্রছাত্রীদের স্বাস্থ্য সুরক্ষা বিষয়টি বিবেচনায় শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি ঘোষণা করেছে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এবং শিক্ষা মন্ত্রণালয়। কিন্তু সরকারি সিদ্ধান্ত অমান্য করে চলছে পেস্ন থেকে দশম শ্রেণি পর্যন্ত ক্লাস। স্কুল ১১টায় যখন স্কুল ছুটি হয় তখন প্রচন্ড রৌদ্র ও গরম থাকে। প্রচন্ড রৌদ্র ও গরমের মধ্যে হেঁটে বাসায় এসে অসুস্থ হয়ে পড়ি। প্রতিদিন স্কুলে যেতে বলা হয়েছে।

সরকারি সিদ্ধান্ত অমান্য করে স্কুল খোলা রাখা বিষয়ে জানতে চাইলে হাজী রফিক চাঁন মোলস্না উচ্চ বিদ্যালয় প্রধান শিক্ষক সাইফুল ইসলাম মহসীন জানান, 'আমরা সকাল ৮টা থেকে ১১টা পর্যন্ত ক্লাস চালু রেখেছি। আমাদের স্কুল কমিটি সিদ্ধান্ত নেবে স্কুল খোলা রাখব নাকি বন্ধ থাকবে।'

উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কামরুন্নাহার বলেন, কোনোভাবেই সরকারি আদেশ অমান্য করার সুযোগ নেই। তারা কেন সরকারি আদেশ অমান্য করে স্কুল খোলা রেখেছে। অবশ্যই তাদের বিরুদ্ধে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে