সোমবার, ১৩ মে ২০২৪, ৩০ বৈশাখ ১৪৩১

সংবাদ সংক্ষেপ

নতুনধারা
  ২৮ এপ্রিল ২০২৪, ০০:০০
সংবাদ সংক্ষেপ

স্যালাইন বিতরণ

ম রংপুর প্রতিনিধি

রংপুরে তাপপ্রবাহ থেকে রক্ষার জন্য ছাতা, ক্যাপ ও খাবার স্যালাইন বিতরণ করেছে জেলা আওয়ামী যুবলীগ। শনিবার দুপুরে স্থানীয় প্রেস ক্লাব চত্বরে তারা সহায়তামূলক কার্যক্রম চালায়। রংপুর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি লক্ষ্ণীণ চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন, রংপুর বিভাগীয় আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোহেল পারভেজ, বিশেষ অতিথি কেন্দ্রীয় সদস্য মো. কাইফ ইসলাম। সঞ্চালনা করেন জেলা সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি। এদিকে, তীব্র দাবদাহ থেকে পরিত্রাণ পেতে শনিবার নগরীর পূর্ব খাসবাগ সবুজপাড়া ও হারাগাছ উচ্চ বিদ্যালয় মাঠে ইস্তিসকার নামাজ আদায় করা হয়।

নির্বাচনী গণসংযোগ

ম ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের বিভিন্ন হাট বাজার ও জনসমাগম স্থানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আইন কলেজের অধ্যক্ষ অ্যাড. আব্দুস ছালামের আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী নির্বাচনী গণসংযোগ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর, নতুন বাজার, চরদাদনা, কদমতলী ও নাপিতেরচরে গণসংযোগে ব্যাপক লোকের উৎসাহ উদ্দীপনা লক্ষ করা গেছে। এ উপলক্ষে আলোচনা সভায় চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাড. আব্দুস ছালাম, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আব্দুর রাজ্জাক লাল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক সরকার, সাংগঠনিক সম্পাদক মো. খলিলুর রহমানসহ আরও অনেকে ছিলেন।

মাঠ দিবস

ম হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় রাসেল সীট সম্রাট আসল হাইব্রিড ভুট্টা কোম্পানির আয়োজনে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। শনিবার লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। জেলা বিজ প্রত্যায়ন অফিসার শামিমুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিজ প্রত্যায়ন এজেন্সি কৃষি মন্ত্রণালয়ের পরিচালক কৃষিবিদ আহমেদ শাফী। বিশেষ অতিথি ছিলেন রংপুর অঞ্চলের আঞ্চলিক বীজ প্রত্যায়ন অফিসার শফিকুল ইসলাম।

কমিটি গঠন

ম বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে সুশাসনের জন্য নাগরিক'র (সুজন) উপজেলা কমিটি গঠন করা হয়েছে। শনিবার পৌর শহরের জিনিয়া ওমর মডেল একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি ও সাংবাদিক জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়। সভায় সুজনের কার্যক্রম নিয়ে তাৎপর্যপূর্ণ আলোচনা করেন সুজনের জামালপুর জেলা সমন্বয়কারী রেজাউল করিম।

স্মরণ সভা

ম কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় নেত্রকোনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহুম অ্যাড. এম জুবেদ আলীর ২য় মৃতু্যবার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার নওপাড়া ইউনিয়নে কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুলস্নাহ আল সুমনের সঞ্চালনায় ও নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জোসনা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নেত্রকোনা-৩ আসনের সংসদ সদস্য ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম।

পানি বিতরণ

ম ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি

তীব্র গরমে জনসাধারণকে স্বস্তি দিতে পাবনার ভাঙ্গুড়ায় উপজেলা আনসার কোম্পানী কমান্ডার শেখ সাখাওয়াত হোসেনের উদ্যোগে সাধারণ মানুষের মধ্যে বোতলজাত পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করা হয়েছে। শনিবার উপজেলার বিভিন্ন এলাকায় পথচারী, দিনমজুর, ভ্যানচালক ও খেটে খাওয়া পাঁচ শতাধিক মানুষের মধ্যে বোতলজাত পানি, খাবার স্যালাইন ও শরবত বিতরণ করা হয়। ভাঙ্গুড়া উপজেলা আনসার কোম্পানী কমান্ডার শেখ সাখাওয়াত হোসেন বলেন, আনসার কর্মীরা সব সময় দেশ ও মানুষের কল্যাণে কাজ করে থাকেন। তীব্র গরমে মানুষকে কিছুটা স্বস্তি দিতে আমার এই উদ্যোগ।

সভা অনুষ্ঠিত

ম রূপগঞ্জ (নারায়ণগঞ্জ) প্রতিনিধি

নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার কিশোর গ্যাং, মাদক নির্মূল, আইনশৃঙ্খলা বিষয়ক ও সর্বজনীন পেনশন স্কিম সক্রান্ত সভা অনুষ্ঠিত হয়েছে। শনিবার তারাবো পৌরসভার হাসিনা গাজী পৌর অডিটরিয়ামে আয়োজিত এ সভায় সভাপতিত্ব করেন নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হক। সভায় বক্তব্য রাখেন নারায়ণগঞ্জ-১ আসনের সংসদ সদস্য গোলাম দস্তগীর গাজী বীর প্রতীক, উপজেলা নির্বাহী অফিসার মো. আহসান মাহমুদ রাসেল, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সিমন সরকার, নারায়ণগঞ্জ জেলা সহকারী পুলিশ সুপার হাবিবুর রহমান, ওসি দীপক চন্দ্র সাহা, তারাবো পৌর মেয়র হাছিনা গাজী।

শরবত বিতরণ

ম মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি

মাগুরার মহম্মদপুর উপজেলা সদরের আব্দুস শুকুর ফাউন্ডেশনের উদ্যোগে তৃষ্ণার্তদের মাঝে স্যালাইন ও শরবত বিতরণ করা হয়েছে। শনিবার দুপুরে স্থানীয় বাজারের বাসস্ট্যান্ড এলাকায় তৃষ্ণার্ত পথচারী, ভ্যান ও অটোচালকসহ সাধারণ মানুষকে এসব খাওয়ানো হয়। ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান, হাফেজ রবিউল ইসলাম ও সৈয়দ রহমতউলস্নাহর তত্ত্বাবধানে এই কার্যক্রম পরিচালিত হয়।

ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক আব্দুর রহমান বলেন, 'তীব্র দাবদাহে মানুষের কষ্ট হচ্ছে। পথচারী, ভ্যান ও অটোচালকসহ সাধারণ মানুষের তৃষ্ণা নিবারণের জন্য আমরা এই উদ্যোগ গ্রহণ করেছি।'

সড়কে পানি ছিটানো

ম বেতাগী (বরগুনা) প্রতিনিধি

বরগুনার বেতাগীতে পৌরসভার পক্ষ থেকে পৌর এলাকার বিভিন্ন সড়কে পানি ছিটানো এবং পথচারী, দোকানদার ও যানবাহনের চালকদের মধ্যে স্যালাইন, বোতলজাত পানি বিতরণ করা হয়েছে।

শনিবার সকাল ১১ টায় বেতাগী বাসস্ট্যান্ডে এ কর্মসূচির উদ্বোধন করেন পৌর মেয়র ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এবিএম গোলাম কবির। এ সময় উপস্থিত ছিলেন পৌরসভার প্যানেল মেয়র এবিএম মাসুদুর রহমান খান ও কামাল হোসেন পল্টু, কাউন্সিলরমেন চন্দ্র দেবনাথ, আব্দুল মান্নান হাওলাদার, মো. লুৎফর রহমান ফিরোজ মোলস্না, এসবিএম জিয়াউর রহমান জুয়েল ও মো. নাসির উদ্দিন ফকির। উপস্থিত ছিলেন বেতাগী নাগরিক ফোরামের সভাপতি লায়ন মো. শামীম সিকদার, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন ম্যানেজার আব্দুল লতিফ প্রমুখ।

স্যালাইন বিতরণ

ম রংপুর প্রতিনিধি

রংপুরে দাবদাহ থেকে রক্ষার জন্য ছাতা, ক্যাপ ও খাবার স্যালাইন বিতরণ করেছে জেলা আওয়ামী যুবলীগ। শনিবার দুপুরে স্থানীয় প্রেস ক্লাব চত্বরে তারা সহায়তামূলক কার্যক্রম চালায়। রংপুর জেলা আওয়ামী যুবলীগের সভাপতি লক্ষ্ণীণ চন্দ্র দাসের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন রংপুর বিভাগীয় আওয়ামী যুবলীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ সোহেল পারভেজ, বিশেষ অতিথি কেন্দ্রীয় সদস্য মো. কাইফ ইসলাম। সঞ্চালনা করেন জেলা সাধারণ সম্পাদক মেহেদী হাসান সিদ্দিকী রনি। এদিকে, তীব্র দাবদাহ থেকে পরিত্রাণ পেতে শনিবার নগরীর পূর্ব খাসবাগ সবুজপাড়া ও হারাগাছ উচ্চ বিদ্যালয় মাঠে ইস্তিস্কার নামাজ আদায় করা হয়।

নির্বাচনী গণসংযোগ

ম ইসলামপুর (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের ইসলামপুর উপজেলার গাইবান্ধা ইউনিয়নের বিভিন্ন হাট-বাজার ও জনসমাগম স্থানে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও জেলা আইন কলেজের অধ্যক্ষ অ্যাডভোকেট আব্দুস ছালামের আসন্ন উপজেলা পরিষদের চেয়ারম্যান পদপ্রার্থী নির্বাচনী গণসংযোগ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার গাইবান্ধা ইউনিয়নের পোড়ারচর, নতুন বাজার, চরদাদনা, কদমতলী ও নাপিতেরচরে গণসংযোগে ব্যাপক লোকের উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা গেছে। এ উপলক্ষে আলোচনা সভায় চেয়ারম্যান পদপ্রার্থী অ্যাডভোকেট আব্দুস ছালাম, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি আব্দুর রাজ্জাক লাল মিয়া, যুগ্ম সাধারণ সম্পাদক জিয়াউল হক সরকার, সাংগঠনিক সম্পাদক মো. খলিলুর রহমানসহ আরও অনেকে ছিলেন।

মাঠ দিবস

ম হাতীবান্ধা (লালমনিরহাট) প্রতিনিধি

লালমনিরহাটের হাতীবান্ধায় রাসেল সিট সম্রাট আসল হাইব্রিড ভুট্টা কোম্পানির আয়োজনে মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। শনিবার লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার ফকিরপাড়া ইউনিয়নে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়। জেলা বিজ প্রত্যয়ন অফিসার শামিমুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন বিজ প্রত্যয়ন এজেন্সি কৃষি মন্ত্রণালয়ের পরিচালক কৃষিবিদ আহমেদ শাফী। বিশেষ অতিথি ছিলেন রংপুর অঞ্চলের আঞ্চলিক বীজ প্রত্যয়ন অফিসার শফিকুল ইসলাম।

কমিটি গঠন

ম বকশীগঞ্জ (জামালপুর) প্রতিনিধি

জামালপুরের বকশীগঞ্জে সুশাসনের জন্য নাগরিকের (সুজন) উপজেলা কমিটি গঠন করা হয়েছে। শনিবার পৌর শহরের জিনিয়া ওমর মডেল একাডেমিতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বীর মুক্তিযোদ্ধা আফসার আলীকে সভাপতি ও সাংবাদিক জিএম ফাতিউল হাফিজ বাবুকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্যবিশিষ্ট কমিটি গঠন করা হয়। সভায় সুজনের কার্যক্রম নিয়ে তাৎপর্যপূর্ণ আলোচনা করেন সুজনের জামালপুর জেলা সমন্বয়কারী রেজাউল করিম।

স্মরণ সভা

ম কেন্দুয়া (নেত্রকোনা) প্রতিনিধি

নেত্রকোনার কেন্দুয়া উপজেলায় নেত্রকোনা-৩ আসনের সাবেক সংসদ সদস্য ও মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক মরহম অ্যাডভোকেট এম জুবেদ আলীর ২য় মৃতু্য বার্ষিকীতে স্মরণ সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার উপজেলার নওপাড়া ইউনিয়নে কুতুবপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুলস্নাহ আল সুমনের সঞ্চালনায় ও নওপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি জোসনা বেগমের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, নেত্রকোনা-৩ আসনের সাংসদ ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু। বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা পরিষদের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা নূরুল ইসলাম।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে