বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১
বাড়ির মালিক আটক

বগুড়ায় বাড়িতে বিস্ফোরণে ঘর বিধ্বস্ত, আহত ৪

স্টাফ রিপোর্টার, বগুড়া
  ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০
বগুড়ায় বাড়িতে বিস্ফোরণে ঘর বিধ্বস্ত, আহত ৪

গত রোববার রাতে বগুড়ার মালতিনগর ভাটকান্দি মোলস্নাপাড়া এলাকায় একটি বাড়িতে বিস্ফোরণে গৃহকর্তার স্ত্রী-কন্যাসহ ৪ জন আহত হয়েছেন। ওই বাড়িত আতশবাজি তৈরি ও পটকা মজুত করা ছিল। আহতদের মধ্যে তিনজনকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। তারা হলো- তাশনিম বুশরা (১৪) সুমাইয়া আকতার (১৫) ও জিম খাতুন (১৬)। গৃহকর্তা রেজাউল করিমের স্ত্রী রেবাকা খাতুনও (৪০) এ ঘটনায় আহত হন। আহতদের মধ্যে সুমাইয়া গৃহকর্তার মেয়ে। এ ঘটনায় পুলিশ গৃহকর্তা রেজাউলকে আটক করেছে। বিস্ফোরণে বাড়ির দুটি ঘর একেবারে বিধ্বস্ত হয়।

পুলিশ ও স্থানীয়রা জানায়, রেজাউল করিমের টিনসেড বাড়ির তিনটি ঘর। সেখানে পটকা ও আতশবাজি মজুত ও তৈরি করা হতো। রাত ৯টার দিকে সেখানে হঠাৎ করে বিস্ফোরণ ঘটলে দুটি ঘর বিধ্বস্ত হয়। ঘরের টিনের চাল উড়ে যায়। বিস্ফোরণের কারণ হিসেবে গৃহকর্তা সিলিন্ডার বিস্ফোরণ বলে উলেস্নখ করলেও পরে ফায়ার সার্ভিস ও পুলিশ বাড়িতে থাকা তিনটি সিলিন্ডার অক্ষত পান। বিস্ফোরণের ফলে দুটি ঘরই ধ্বংসস্তূপে পরিণত হয়। আহত তিনজনকে বগুড়া মেডিকেল কলেজ হাসপাতলে ভর্তি করা হয়েছে। এর মধ্যে একজনকে ঢাকায় স্থানান্তর করা হয়েছে বলে বগুড়া মেডিকেল পুলিশ ফাঁড়ি জানিয়েছে। পুলিশ ও ফায়ার সার্ভিস ঘটনাস্থল পরির্দশনের পর এ ঘটনাকে বিস্ফোরকজনিত বলে জানিয়েছে।

সূত্র জানিয়েছে, পটকা ও আতশবাজি তৈরির জন্য রাখা বিস্ফোরকদ্রব্য ও পটকা থেকে এই বিস্ফোরণ ঘটে বলে ধারণা করা হচ্ছে। এ ব্যাপারে পুলিশ বাদী হয়ে মামলা করেছে। বগুড়ার পুলিশ সুপার (অতিরিক্ত ডিআইজি পদোন্নতি প্রাপ্ত) সুদীপ কুমার চক্রবর্তী জানিয়েছেন, প্রাথমিক তদন্তে নাশকতার কোনো বিষয় পাওয়া যায়নি। বাড়ির মালিক অবৈধভাবে বিস্ফোরক রেখে সেখানে পটকা তৈরি করেছিলেন। আবাসিক এলাকায় এটি অত্যন্ত বিপজ্জনক। এ ঘটনায় মামলা দায়ের ও বাড়ির মালিককে আটক করা হয়েছে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে