বৃহস্পতিবার, ১৬ মে ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১

চাঁদা না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের অভিযোগ!

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি
  ৩০ এপ্রিল ২০২৪, ০০:০০
চাঁদা না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের অভিযোগ!

গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী ইউনিয়নে পাঁচ লাখ টাকা চাঁদা দাবি করে না পেয়ে ব্যবসা প্রতিষ্ঠানে হামলা ও লুটপাটের অভিযোগ পাওয়া গেছে। সোমবার শ্রীপুর থানায় লিখিত অভিযোগ করেছেন আকরাম হোসেন মৃধা নামের ওই ব্যবসায়ী। তিনি গাজীপুর জেলা ছাত্রলীগের সাবেক সহ-সম্পাদক। অভিযোগকারী আকরাম হোসেন মৃধা উপজেলার বরমী ইউনিয়নের বরমী বাজার কেন্দুয়া গ্রামের জয়নাল আবেদীন মৃধার ছেলে। অভিযুক্তরা হলেন একই এলাকার মাসুদ রানা মৃধা, হাসিবুল হাসান, হাসিব, রাজ কুমার আশিকসহ অজ্ঞাতনামা ১৫ থেকে ২০ জন।

অভিযোগ সুত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে বরমী এলাকায় আকরাম হোসেন মৃধা 'মৃধা ট্রেডার্স' নামে ইট-বালির ব্যবসা করে আসছেন। তার বড় ভাই মনির হোসেন ইমন ট্রেডার্স নামে পোলট্র্রি ফিডের ব্যবসা করেন। কয়েক দিন ধরে মাসুদ রানা মৃধাসহ অভিযুক্তরা আকরাম হোসেন মৃধার কাছে ৫ লাখ টাকা চাঁদা দাবি করেন। চাঁদা না দিলে ব্যবসা করতে দেওয়া হবে না বলে হুমকি দিচ্ছেন। রোববার রাতে ব্যবসা প্রতিষ্ঠানে চাঁদার জন্য আসলে তিনি তা দিতে না চাওয়ায় তাদের সঙ্গে আকরাম হোসেন মৃধার কথা কাটাকাটি হয়। একপর্যায়ে হামলা চালিয়ে অফিসে ব্যাপক ভাঙচুর করে ৫০ হাজার টাকা ক্ষতি করে। এ সময় বাধা দিতে গিয়ে ম্যানেজার হিমেল, ভাতিজা ইমন ও নাসির মৃধা আহত হন। সুযোগ পেয়ে অভিযুক্তরা মনির হোসেনের ক্যাশে থাকা নগদ ২ লাখ টাকা ছিনিয়ে নিয়ে যান বলে অভিযোগে উলেস্নখ করা হয়।

এ ঘটনায় শ্রীপুর থানার উপ-পরিদর্শক সোহেল আল মামুন বলেন, 'উভয় পক্ষের লিখিত অভিযোগ জমা পড়েছে। বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়া গেলে ঊর্ধ্বতন কর্মকর্তাদের সিদ্ধান্তে পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে