সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

অবশেষে নামল স্বস্তির বৃষ্টি

শিবচর (মাদারীপুর) প্রতিনিধি
  ০৭ মে ২০২৪, ০০:০০
অবশেষে নামল স্বস্তির বৃষ্টি

তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ হয়ে পড়েছিল জনজীবন। অস্বস্তিতে ছিল প্রাণিকূলও। অবশেষে অপেক্ষার অবসান ঘটেছে। দীর্ঘ তীব্র তাপপ্রবাহের মধ্যে অবশেষে মাদারীপুর জেলার শিবচরে স্বস্তির বৃষ্টি হয়েছে। ফলে তাপমাত্রার সঙ্গে গরম কমে এতে শীতল অনুভব হচ্ছে কিছুটা।

সোমবার বেলা সাড়ে ১১টা থেকে বৃষ্টি প্রথমে গুঁড়িগুঁড়ি শুরু হয়। এরপর কিছু সময় সামান্য থেমে থেমে পুরো দুই থেকে তিন ঘণ্টা ধরে চলতে থাকে। মাঝেমধ্যে বিদু্যৎ চমকাতে দেখা যায়। উপজেলার শিবচর পৌরসভা, চরজানাজাত, কাঁঠালবাড়ি, মাদবরের চর, পাঁচ্চর ইউপিসহ একাধিক এলাকায় বৃষ্টির খবর পাওয়া গেছে।

মাদারীপুর আবহাওয়া অফিস জানিয়েছে, সোমবার মাদারীপুরে তাপমাত্রা ছিল সর্বোচ্চ ৩৪ ডিগ্রি সেলসিয়াস এবং এর মধ্যেই দুপুরে স্বস্তির বৃষ্টি হয়েছে। এই বৃষ্টির পরিমাণ ছিল চার দশমিক চার মিলিমিটার। মানুষ বৃষ্টি দেখে উচ্ছ্বসিত হয়ে পড়েন। অনেকে মৌসুমের প্রথম বৃষ্টিতে গা ভিজিয়ে নেন। অনেকে সামাজিক যোগাযোগমাধ্যমে স্ট্যাটাস দিয়ে জানান দেন স্বস্তির বৃষ্টি। কেউ কেউ সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।

আলী ইসলাম নামের ফেসবুক আইডিতে লেখেন- 'আলহামদুলিলস্নাহ, অবশেষে স্বস্তির বৃষ্টিতে সবাই একটু নিঃশ্বাস নিচ্ছে। আশা করছি বৃষ্টি আরও হবে। এতে নিশ্চয় আলস্নাহ স্বস্তি দান করবেন।'

কলেজছাত্রী স্বর্না আক্তার বলেন, 'গেল কয়েকদিন গরমে পুড়ছিলাম। প্রচন্ড দাবদাহ ছিল। ঘরে বাইরে শুধু অস্বস্তি ছিল। আজ কলেজে এসেছি, বৃষ্টি পেয়ে অনেক ভালো লাগছে। মহান আলস্নাহর প্রতি শুকরিয়া।'

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে