সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১
ছয় জেলায় শিশু-বৃদ্ধসহ আরও ৬ অপমৃতু্য

রামুতে পাহাড়ি ছড়ায় গোসল করতে গিয়ে দুই শিশুর মৃতু্য

স্বদেশ ডেস্ক
  ০৭ মে ২০২৪, ০০:০০
রামুতে পাহাড়ি ছড়ায় গোসল করতে গিয়ে দুই শিশুর মৃতু্য

কক্সবাজারের রামুতে পাহাড়ি ছড়ায় গোসল করতে গিয়ে দুই শিশুর মৃতু্য হয়েছে। এদিকে, স্ত্রীকে ভিডিও কলে রেখে চুয়াডাঙ্গায় আনসার সদস্যের আত্মহত্যা, মাদারীপুরে পানিতে ডুবে শিশুর ও বাগেরহাটের মোড়েলগঞ্জে পোকামারা ট্যাবলেট খেয়ে আরেক শিশুর মৃতু্য, দিনাজপুরের ফুলবাড়ীতে গৃহবধূর মরদেহ উদ্ধার, মাগুরার মহম্মদপুরে বৃদ্ধের রহস্যজনক মৃতু্য, চাঁদপুরের হাজীগঞ্জে ছাত্রলীগ নেতার স্ত্রীসহ দুইজনের আত্মহত্যা এবং ফরিদপুরের সালথায় সাপের কামড়ে যুবকের মৃতু্য হয়েছে। আঞ্চলিক স্টাফ রিপোর্টার ও প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত-

কক্সবাজার প্রতিনিধি জানান, কক্সবাজারের রামুতে পাহাড়ি ছড়ায় গরমে গোসল করতে নেমে আব্দুর শুক্কুর (১২) ও সালাহ উদ্দিন খোকা (১০) নামে দুই শিশুর মৃতু্য হয়েছে। সোমবার সকালে রামুর দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের চেইন্দা এলাকায় এ ঘটনা ঘটে। নিহত আব্দুর শুক্কুর দক্ষিণ মিঠাছড়ি ইউনিয়নের চেইন্দা এলাকার ফজল আহমদের ছেলে এবং সালাহ উদ্দিন খোকা একই এলাকার গিয়াস উদ্দিনের ছেলে।

ইউপি সদস্য জাফর আলম বলেন, রোববার গভীর রাতে দক্ষিণ মিঠাছড়িসহ বিভিন্ন এলাকায় মাঝারি বৃষ্টিপাতের ফলে পাহাড়ি ছড়ার বিভিন্ন স্থানে গর্তে বৃষ্টির পানি জমে যায়। সকালে গরম বেশি হওয়ায় চেইন্দা এলাকার জমে থাকা গর্তের পানিতে স্থানীয় ৬-৭ জন শিশু গোসল করতে নামে। এক পর্যায়ে খেলাচ্ছলে ৪ শিশু গর্তের পানিতে ডুবে যায়। বাকি শিশুদের চিৎকারে স্থানীয়রা এসে ৪ জনকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে এলে চিকিৎসক আব্দুর শুক্কুর ও সালাহ উদ্দিন খোকাকে মৃত ঘোষণা করেন।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, পুলিশ ঘটনাস্থল থেকে হাসপাতালে যায়। পরে মরদেহ পরিবারের কাছে হস্তান্তর করে।

স্টাফ রিপোর্টার, চুয়াডাঙ্গা জানান, চুয়াডাঙ্গায় স্ত্রীকে ভিডিও কলে রেখে আরিফুল ইসলাম (৩৫) নামে এক আনসার সদস্য ফাঁস নিয়ে আত্মহত্যা করেছেন। নিহত আরিফুল দিনাজপুর সদর উপজেলার জয়দেবপুর গ্রামের নুরুজ্জামানের ছেলে। তিনি চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহে অবস্থিত আনসার ব্যাটালিয়নে সিপাহী হিসেবে কর্মরত ছিলেন। গত রোববার রাতে চুয়াডাঙ্গা সদর উপজেলার ডিঙ্গেদহ আনসার ব্যাটালিয়নের পাশের উসমান গনির ভাড়া বাড়িতে এ ঘটনা ঘটে।

চুয়াডাঙ্গা আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর জেলা কমান্ড্যান্ট সঞ্জয় চৌধুরী বলেন, আরিফুল রোববার রাত ৯টা পর্যন্ত ব্যাটালিয়নে ছিলেন। রাতে বাসায় ফেরেন। এরপর বাড়িওয়ালাকে তার স্ত্রী রাতে ফোন দিয়ে জানান, ঘরের মধ্যে তার স্বামী আত্মহত্যা করেছেন। বাড়িওয়ালা ঘরের দরজা ভেঙে ঝুলন্ত মরদেহ দেখতে পান। প্রাথমিকভাবে জেনেছি, পারিবারিকভাবে মনোমালিন্যের জেরে স্ত্রীকে ভিডিও কলে রেখেই তিনি গলাই ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন।

স্টাফ রিপোর্টার, মাদারীপুর জানান, মাদারীপুর সদর উপজেলার টুবিয়া গ্রামে মোরছালিন ৫ বছরের এক শিশু সোমবার পুকুরের পানিতে ডুবে মারা যায়। শিশুটি ঝাউদি টুবিয়া গ্রামের হালিম খানের ছেলে।

জানা যায়, শিশুটি সবার অলক্ষে খেলতে খেলতে পানিতে ডুবে যায়। পরে তাকে উদ্ধার করে মাদারীপুর সদর হাসপাতালে আনা হলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

বাগেরহাট প্রতিনিধি জানান, বাগেরহাটের মোড়েলগঞ্জ উপজেলার পলস্নীতে চালের পোকামারা ট্যাবলেট (কীটনাশক) খেয়ে সাদিয়া সুলতানা (১০) নামের একজন শিশুর মৃতু্য হয়েছে। উপজেলার রামচন্দ্রপুর ইউনিয়নের কচুবুনিয়া গ্রামে শনিবার রাতে এ ঘটনা ঘটে।

শিশুটির বাবা গিয়াস উদ্দিন জানান, শনিবার সন্ধ্যায় সাদিয়া ভুলক্রমে ঘরে থাকা চালের পোকা মারার ট্যাবলেট খেয়ে ফেলে। কিছু সময় পরেই সে অসুস্থ হয়ে পড়ে। তাকে বাগেরহাট জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ফুলবাড়ী (দিনাজপুর) প্রতিনিধি জানান, দিনাজপুরের ফুলবাড়ীতে মনোয়ারা খাতুন ময়না (৩৫) নামে এক গৃহবধূর মরদেহ উদ্ধার করেছে পুলিশ। পরে ময়না তদন্তের জন্য দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। রোববার সন্ধ্যায় উপজেলার বেতদিঘী ইউনিয়নের নিরনকুড়ি গ্রামে ওই গৃহবধূর স্বামীর বাড়ির শয়নকক্ষ থেকে এ মরদেহ উদ্ধার করা হয়। নিহত গৃহবধূ নিরনকুড়ি গ্রামের আবু সাইদ তুলার স্ত্রী ও একই উপজেলার কাজিহাল ইউনিয়নের নারায়পুর গ্রামের মৃত আজিজার রহমানের মেয়ে। এ ঘটনায় নিহত গৃহবধূ মনোয়ারার বিমাতা ভাই মঞ্জুরুল ইসলাম বাদী হয়ে ফুলবাড়ী থানায় একটি অস্বাভাবিক মৃতু্যর মামলা করেছেন।

মহম্মদপুর (মাগুরা) প্রতিনিধি জানান, মাগুরার মহম্মদপুরের রাজাপুর ইউনিয়নের রাজপাট গ্রামের আলী আফজাল শেখ (৬০) নামের এক ব্যক্তির রহস্যজনক মৃতু্য হয়েছে। খবর পেয়ে পুলিশ লাশ উদ্ধার করে মাগুরার মর্গে পাঠায়।

আলী আফজাল শেখের প্রথম পক্ষের ছেলে নূর উলস্নাহর জানান, 'গত শনিবার বিকালে আমার আব্বাকে ডাক্তার দেখানোর কথা বলে বাড়ি থেকে নিয়ে যায় দ্বিতীয় পক্ষের ভাই নূর আলম ও তার মা শিল্পী। সন্ধ্যায় মৃত আব্বাকে নিয়ে তারা বাড়িতে আসে। নূর উলস্নাহর সন্দেহ দ্বিতীয় পক্ষের স্ত্রী ও ছেলে তাকে মেরেছে।'

মহম্মদপুর থানার ওসি বোরহান উল ইসলাম বলেন, বিষয়টি রহস্যজনক হওয়ায় মরদেহের ময়নাতদন্ত করা হয়েছে। পোস্টমর্টেম রিপোর্টে 'মার্ডার' আসলে সে অনুযায়ী পরবর্তী আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

হাজীগঞ্জ (চাঁদপুর) প্রতিনিধি জানান, চাঁদপুরের হাজীগঞ্জের ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির স্ত্রীসহ দুইজনের আত্মহত্যার খবর পাওয়া গেছে। সোমবার সকালে গন্তব্যপুর উত্তর ইউনিয়নের হরিপুর গ্রামের বাসিন্দা ছাত্রলীগ নেতা জাকির হোসেনের স্ত্রী নুসরাত জাহান মাহি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন। পুলিশ লাশ উদ্ধার করেছে। বিয়ের ২৪ দিনের মাথায় তিনি আত্মহত্যা করেন। মাহি শাহরাস্তি উপজেলার উনকিলা গ্রামের মাহমুদ মোরশেদের মেয়ে। স্বামী জাকির হোসেন গন্তব্যপুর উত্তর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতির দায়িত্ব পালন করছেন। একইদিন সকালে হাজীগঞ্জ পৌর এলাকার ফায়ার সার্ভিসের পাশের হাজী বাড়িতে মাহফুজ নামের এক মাদ্রাসার ছাত্র আত্মহত্যা করেছে। তার বাবা প্রবাসী খোরশেদ আলম। পুলিশ মৃতদেহ উদ্ধার করে চাঁদপুর মর্গে পাঠিয়েছে।

সালথা (ফরিদপুর) প্রতিনিধি জানান, ফরিদপুরের সালথায় সাপের কামড়ে মিরাজ ঠাকুর (৩৫) নামের এক যুবকের মৃতু্য হয়েছে। গত রোববার রাতে তিনি মারা যান। নিহত মিরাজ উপজেলার যদুনন্দী ইউনিয়নের খারদিয়া গ্রামের বালিঘাটা এলাকার মৃত মকিম ঠাকুরের ছেলে।

জানা যায়, রাতে মিরাজ বাড়ি থেকে খারদিয়া আশ্রয়ন কেন্দ্রে তার ভাই মুরাদ ঠাকুরের কাছে যাওয়ার সময় পথে একটি সাপ তাকে কামড় দেয়। পরে পরিবারের লোকজন তাকে পার্শ্ববর্তী বোয়ালমারী উপজেলা স্বাস্থ্য কেন্দ্রে নিয়ে গেলে চিকিৎসকরা ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করেন। পরে চিকিৎসাধীন অবস্থায় সেখানে তিনি মারা যান।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে