সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

গফরগাঁওয়ে জনপ্রিয়তায় এগিয়ে চেয়ারম্যান প্রার্থী আশরাফ

নাজমুল হক বিপস্নব, গফরগাঁও (ময়মনসিংহ)
  ০৭ মে ২০২৪, ০০:০০
আশরাফ উদ্দিন বাদল

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের রেষ কাটতে-না কাটতেই শুরু হয়েছে উপজেলা পরিষদ নির্বাচনের ডামাডোল। নির্বাচন কমিশনের ঘোষিত তথ্য অনুযায়ী, আগামী ৫ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে চতুর্থ ধাপের উপজেলা নির্বাচন। এদিকে সময় ঘনিয়ে আসার সঙ্গে সঙ্গে প্রার্থীদের দৌড়ঝাঁপ শুরু হয়ে গেছে।

ভোটের ময়দানের হালচাল থেকে জানা গেছে, এবারও গফরগাঁও উপজেলা পরিষদ চেয়ারম্যান হিসেবে আশরাফ উদ্দিন বাদলকে দেখতে চান উপজেলাবাসী। সংসদ সদস্য ফাহমী গোলন্দাজ বাবেলের তত্ত্বাবধানে চেয়ারম্যান হিসেবে আশরাফ উদ্দিন বাদল বিগত মেয়াদে কৃষি, মৎস্য ও প্রাণিসম্পদ, আত্মকর্মসংস্থান ও দারিদ্র্যবিমোচন, নারী, শিশু নির্যাতন প্রতিরোধ, ই-গভর্নেন্স, ত্রাণ ও পুনর্বাসনসহ আর্থসামাজিক উন্নয়ন এবং ভৌত অবকাঠামো উন্নয়নে কৃতিত্বের দাবিদার।

জানা যায়, ২০১৪ সালের ৮ মে প্রথমবার গফরগাঁও উপজেলা চেয়ারম্যান হিসেবে দায়িত্ব নেন আশরাফ উদ্দিন বাদল। নির্বাচিত হয়ে সাধারণ মানুষের আপদে-বিপদে সবসময় পাশে থাকার চেষ্টা করেছেন। এসবের ধারাবাহিকতায় ২০১৯ সালে দ্বিতীয় দফায় দলীয় সমর্থনে আবারও উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হন। জনশ্রম্নতি রয়েছে গফরগাঁওয়ের ফাহমী গোলন্দাজ বাবেল এমপির রাজনৈতিক দূরদর্শিতার কারণে স্থানীয় সরকার প্রতিনিধি হিসেবে নির্বাচিত হয়ে সফলতার সঙ্গে জনসেবার সুযোগ পান আশরাফ উদ্দিন বাদল। বর্তমান চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল রাজনৈতিক জীবনে দীর্ঘসময় ছিলেন ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান। উপজেলা আওয়ামী লীগের যুগ্ম আহ্বায়ক এবং বর্তমানে সহ-সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। এবার দলীয় প্রার্থিতা ও প্রতীক না থাকায় ভিন্ন আমেজে অনুষ্ঠিত হতে যাচ্ছে উপজেলা পরিষদ নির্বাচন। সেই হিসেবে দুইবারের অভিজ্ঞতা নিয়ে মাঠ চষে বেড়াচ্ছেন তিনি। এবারের নির্বাচনে ভোটারদের সাম্প্রতিক ভাবনা, প্রার্থিতা এবং উন্নয়নসহ নানা বিষয় সরেজমিন উঠে এসেছে।

উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক ডেপুটি কমান্ডর, বীর মুক্তিযোদ্ধা মফিজ উদ্দিন বলেন, স্থানীয় সরকার প্রতিনিধি জনগণের শক্তিশালী মুখপাত্র। বর্তমান উপজেলা চেয়ারম্যান একজন সার্বজনীন গ্রহণযোগ্য মানুষ।

উপজেলা মহিলা লীগ নেত্রী ও জেলা পরিষদের সদস্য দিলরুবা আক্তার কাজল বলেন, আশরাফ উদ্দিন বাদল সব সময় মানুষের সুখ-দুঃখে পাশে থাকেন। করোনাকালি সাধারণ মানুষের জন্য জীবন বাজি রেখে কাজ করছেন।

নিগুয়ারী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান তাজুল ইসলাম মৃধা বলেন, বর্তমান উপজেলা চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল নিরহঙ্কারী এবং প্রান্তিক মানুষ। এজন্যই ভোটাররা আবারও তাকেই উপজেলা চেয়ারম্যান হিসেবে দেখতে চান।

তৃতীয়বারের মতো প্রার্থী বর্তমান চেয়ারম্যান আশরাফ উদ্দিন বাদল বলেন, 'আমি সুদীর্ঘদিন ধরে আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত। আমার বাবা বীর মুক্তিযোদ্ধা মরহুম আব্দুস ছামাদ দপ্তরি সফলতার সঙ্গে তিন যুগেরও বেশি সময় জনপ্রতিনিধি হিসেবে পাইথল ইউনিয়ন পরিষদের দায়িত্ব পালন করেছেন। এবারের উপজেলা পরিষদ নির্বাচনে আমার বিশ্বাস ভোটাররা তৃতীয়বারের মতো আমার ওপরই ভরসা রাখবেন। তাদের প্রত্যক্ষ ভোটে এবারও আমি জয়লাভ করব ইনশালস্নাহ।'

ভোটের লড়াইয়ে নির্বাচনী মাঠে আশরাফ উদ্দিন বাদলের শক্ত কোনো প্রতিদ্বন্দ্বী এখনো দেখা যায়নি। মাঠ পর্যায়ের বিশ্লেষণে নির্বাচনে জয় লাভে অভিজ্ঞ ও প্রবীণ এই রাজনীতিবিদের জনপ্রিয়তার পালস্নাই বেশি ভারী।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে