সোমবার, ২০ মে ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১

বরুড়া ও নীলফামারীতে জাতীয় পুষ্টি সপ্তাহ উদ্বোধন

বরুড়া (কুমিলস্না) প্রতিনিধি
  ১০ মে ২০২৪, ০০:০০
কুমিলস্নার বরুড়ায় জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪ উদ্বোধন অনুষ্ঠানে বক্তব্য রাখেন ইউএনও নু এমং মারমা মং -যাযাদি

জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠানের আয়োজনে ও বরুড়া উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্সের বাস্তবায়নে কুমিলস্নার বরুড়ায় 'জাতীয় পুষ্টি সপ্তাহ-২০২৪' উদ্বোধন করা হয়েছে। বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপেস্নক্স মিলনায়তনে এর উদ্বোধন করেন ইউএনও এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সভাপতি নু এমং মারমা মং।

স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টিগুণে- এই প্রতিপাদ্যে আয়োজিত অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা এবং উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. কামরুল হাসান সোহেল, উপজেলা কৃষি কর্মকর্তা ও পুষ্টি সমন্বয় কমিটির সদস্য জাহিদুল ইসলাম, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও পুষ্টি সমন্বয় কমিটির সদস্য মোহাম্মদ এয়াছিন, উপজেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য তরিকুল ইসলাম। প্রেজেন্টেশন উপস্থাপন করেন আবাসিক মেডিকেল অফিসার ডা. নুরেন তাসকিন তুলি।

অনুষ্ঠানে বক্তারা বলেন, আগামীর প্রজন্মকে একটি সুস্থ প্রজন্ম হিসেবে গড়ে তুলতে হলে জন্মের শুরু অর্থাৎ গর্ভে থাকা অবস্থাতেই শিশুর পুষ্টি নিশ্চিত করতে হবে। এ জন্য গর্ভবতী মায়ের পুষ্টি নিশ্চিত করতে হবে।

নীলফামারী প্রতিনিধি জানান, 'স্মার্ট বাংলাদেশ বিনির্মাণে খাবার খাবো পুষ্টিগুণে' প্রতিপাদ্যে নীলফামারীতে জাতীয় পুষ্টি সপ্তাহ শুরু হয়েছে। বৃহস্পতিবার সকালে সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কেন্দ্রে বেলুন উড়িয়ে সপ্তাহের উদ্বোধন করেন জেলা প্রশাসক পঙ্কজ ঘোষ। জেলা ইপিআই মিলনায়তনে অনুষ্ঠিত আলোচনা সভায় সিভিল সার্জন ডা. হাসিবুর রহমানের সভাপতিত্ব বক্তব্য দেন জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের অতিরিক্ত উপ-পরিচালক আব্দুলস্নাহ আল মামুন, জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা ডা. সিরাজুল ইসলাম, পরিবার পরিকল্পনা অধিদপ্তর জেলা কার্যালয়ের উপ-পরিচালক মোজাম্মেল হক, সদর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু হেনা মোস্তফা কামাল। সিভিল সার্জন অফিসের মেডিক্যাল অফিসার ডা. আতাউর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।

  • সর্বশেষ
  • জনপ্রিয়
X
Nagad

উপরে