মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

১০ লাখ হলে ছেড়ে দেবেন এক টন ওজনের 'কালো মানিক'কে

আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি
  ১৫ জুন ২০২৪, ০০:০০
১০ লাখ হলে ছেড়ে দেবেন এক টন ওজনের 'কালো মানিক'কে ম আড়াইহাজার (নারায়ণগঞ্জ) প্রতিনিধি নাম দেওয়া হয়েছে 'কালো মানিক'। নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার বৃহত্তর মেঘনাবেষ্টিত কারাপাহাড়িয়া ইউনিয়নের খালিয়ারচর গ্রামের এক ক্ষুদ্র খামারির খামারে ৩ বছরে বেড়ে উঠেছে কালো মানিক নামে এক টন (সাড়ে ২৭ মণ) ওজনের এ গরুটি। খামার মালিক মো. বাছেদ জানান, তার খামারে গরুর সংখ্যা ১০টি। এর মধ্যে এই কোরবানির ঈদে বিক্রির জন্য প্রস্তুত আছে ৬টি। গরুগুলো পুষতে তিনি ব্যবহার করেছেন সাধারণ ভূষি থেকে শুরু করে কুঁড়া, চাষকৃত ঘাস, ভুট্টার ফাকি, ছোলার ভুষি। রাসায়নিক কোনো কিছু এদের লালন পালনের ক্ষেত্রে তিনি ব্যবহার করেননি। তিনি আরও জানান, গরু পালনে এখন আগের তুলনায় খরচ অনেক বেশি। ৩৫ কেজি ওজনের ভুষির বস্তা এখন ২২শ' টাকা করে। চরাঞ্চল বলে গরুগুলোকে প্রাকৃতিক ঘাসই বেশি খাওয়ানো হয়েছে। উপস্থিত অন্য লোকজন জানান, এ এলাকায় 'কালো মানিক' সবচেয়ে বড় গরু। গরুটির ওজন এক টন (সাড়ে ২৭ মণ)। গরুটির দাম হাকা হয়েছে ১০ লাখ টাকা। গরুটি অনলাইনে দেখে অনেক খরিদ্দার তা ক্রয় করার জন্য আগ্রহ প্রকাশ করছেন। আশানুরূপ দাম পেলে গরুটি বিক্রি করা হবে।

নাম দেওয়া হয়েছে 'কালো মানিক'। নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার বৃহত্তর মেঘনাবেষ্টিত কারাপাহাড়িয়া ইউনিয়নের খালিয়ারচর গ্রামের এক ক্ষুদ্র খামারির খামারে ৩ বছরে বেড়ে উঠেছে কালো মানিক নামে এক টন (সাড়ে ২৭ মণ) ওজনের এ গরুটি।

খামার মালিক মো. বাছেদ জানান, তার খামারে গরুর সংখ্যা ১০টি। এর মধ্যে এই কোরবানির ঈদে বিক্রির জন্য প্রস্তুত আছে ৬টি। গরুগুলো পুষতে তিনি ব্যবহার করেছেন সাধারণ ভূষি থেকে শুরু করে কুঁড়া, চাষকৃত ঘাস, ভুট্টার ফাকি, ছোলার ভুষি। রাসায়নিক কোনো কিছু এদের লালন পালনের ক্ষেত্রে তিনি ব্যবহার করেননি। তিনি আরও জানান, গরু পালনে এখন আগের তুলনায় খরচ অনেক বেশি। ৩৫ কেজি ওজনের ভুষির বস্তা এখন ২২শ' টাকা করে। চরাঞ্চল বলে গরুগুলোকে প্রাকৃতিক ঘাসই বেশি খাওয়ানো হয়েছে।

উপস্থিত অন্য লোকজন জানান, এ এলাকায় 'কালো মানিক' সবচেয়ে বড় গরু। গরুটির ওজন এক টন (সাড়ে ২৭ মণ)। গরুটির দাম হাকা হয়েছে ১০ লাখ টাকা। গরুটি অনলাইনে দেখে অনেক খরিদ্দার তা ক্রয় করার জন্য আগ্রহ প্রকাশ করছেন। আশানুরূপ দাম পেলে গরুটি বিক্রি করা হবে।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে