বুধবার, ২৪ জুলাই ২০২৪, ৮ শ্রাবণ ১৪৩১

দুই জেলায় ভ্রাম্যমাণ আদালতের জরিমানা

স্বদেশ ডেস্ক
  ১৫ জুন ২০২৪, ০০:০০
১৪৩ কেজি পলিথিন ব্যাগ জব্দ

পলিথিন ব্যাগ বিক্রি ও মজুতের দায়ে কুমিলস্নার মনোহরগঞ্জে দুই ব্যবসায়ীকে এবং পাবনার ভাঙ্গুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরিতে দুই খাবার হোটেলকে জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিনিধিদের পাঠানো তথ্যে বিস্তারিত খবর-

মনোহরগঞ্জ (কুমিলস্না) প্রতিনিধি জানান, পলিথিন ব্যাগ বিক্রি ও মজুতের দায়ে কুমিলস্নার মনোহরগঞ্জে দুই ব্যবসায়ীকে ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় দু'টি দোকান থেকে ১৪৩ কেজি পলিথিন ব্যাগ জব্দ করা হয়। বৃহস্পতিবার বিকাল ৩টায় উপজেলা সদরের মনোহরগঞ্জ বাজারে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নাসরিন। পরিবেশ অধিদপ্তর কুমিলস্নার সহকারী পরিচালক রায়হান মোর্শেদ ও মনোহরগঞ্জ থানা পুলিশের একটি টিম ভ্রাম্যমাণ আদালত পরিচালনায় সহযোগিতা করে।

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি জানান, পাবনার ভাঙ্গুড়ায় অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণের দায়ে দু'টি খাবার হোটেলকে ৭ হাজার টাকা অর্থদন্ড প্রদান করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠান দু'টি হলো উপজেলার শরৎনগর বাজারের আলস্নাহ ভরসা হোটেল ও বাসস্ট্যান্ড এলাকার বিসমিলস্নাহ হোটেল।

বৃহস্পতিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাসমিয়া আক্তার রোজী। এ সময় ভাঙ্গুড়া থানার উপপরিদর্শক (এসআই) শহিদুল ইসলামসহ পুলিশের একটি দল তাকে সহযোগিতা করে।

এ বিষয়ে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) তাসমিয়া আক্তার রোজী বলেন, অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরি ও সংরক্ষণের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৫৩ ধারা মোতাবেক আলস্নাহ ভরসা হোটেলকে ৫ হাজার টাকা ও বিসমিলস্নাহ হোটেলকে ২ হাজার টাকা অর্থদন্ড দেওয়া হয়। স্বাস্থ্যসম্মত পণ্য বিক্রি ও পরিবেশনের মাধ্যমে বাজার পরিস্থিতি স্বাভাবিক রাখতে এমন অভিযান চলমান থাকবে বলেও জানান তিনি।

  • সর্বশেষ
  • জনপ্রিয়

উপরে