logo
শনিবার, ২৪ অক্টোবর ২০২০ ৮ কার্তিক ১৪২৭

  যাযাদি রিপোর্ট   ২১ সেপ্টেম্বর ২০২০, ০০:০০  

গ্রাহকের কাছে তিতাসের বকেয়া ৪৫০০ কোটি

গ্রাহকের কাছে তিতাসের বকেয়া সাড়ে চার হাজার কোটি টাকার বেশি। বিদু্যৎ খাত, সার কারখানা, ক্যাপটিভ, শিল্প খাত, বাণিজ্যিক, আবাসিক ও মৌসুমি গ্রাহকদের কাছে এ বিশাল অঙ্কের টাকা পাওনা তিতাস। কেন এত টাকা বকেয়া তা নিয়ে ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়েছে বিদু্যৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। এসব বকেয়া বিল আদায়ে তৎপর হতে কর্তৃপক্ষকে সুপারিশ জানিয়েছে কমিটি।

রোববার সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির বৈঠকে কার্যপত্র থেকে এ তথ্য জানা গেছে।

আবাসিকে গ্যাস সংযোগ বন্ধ থাকার পরও এখনো কীভাবে গ্রাহকরা সংযোগ পাচ্ছেন এ নিয়েও সভায় উদ্বেগ জানান কমিটির সদস্যরা। তারা বলেন, বন্ধ থাকার পরও সংযোগ পাওয়ার নেপথ্যে তিতাসের কর্মকর্তা-কর্মচারীরা জড়িত। এসব অসাধু ব্যক্তিকে আইনের আওতায় এনে শাস্তির সুপারিশ করেছে কমিটি।

কমিটির সভাপতি মো. শহীদুজ্জামান সরকারের সভাপতিত্বে সভায় উপস্থিত ছিলেন বিদু্যৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এবং কমিটির সদস্য নসরুল হামিদ, মো. আবু জাহির, মো. আলী আজগর,

মো. নূরুল ইসলাম তালুকদার, মো. আছলাম হোসেন সওদাগর এবং বেগম নার্গিস রহমান। বৈঠকে কমিটির সদস্য ছাড়াও অংশ নেন বিদু্যৎ, জ্বালানি ও খনিজসম্পদ মন্ত্রণালয়ের জ্বালানি ও খনিজসম্পদ বিভাগের সিনিয়র সচিব, বাংলাদেশ এনার্জি রেগুলেটরি কমিশনের চেয়ারম্যান, লেজিসলেটিভ ও সংসদবিষয়ক বিভাগের কর্মকর্তা এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তারা।
  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

সকল ফিচার

রঙ বেরঙ
উনিশ বিশ
জেজেডি ফ্রেন্ডস ফোরাম
নন্দিনী
আইন ও বিচার
ক্যাম্পাস
হাট্টি মা টিম টিম
তারার মেলা
সাহিত্য
সুস্বাস্থ্য
কৃষি ও সম্ভাবনা
বিজ্ঞান ও প্রযুক্তি
close

উপরে