একুশের চেতনাকে ভূলুণ্ঠিত করছে সরকার : খন্দকার মোশাররফ

একুশের চেতনাকে ভূলুণ্ঠিত করছে সরকার : খন্দকার মোশাররফ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, সরকার গায়ের জোরে ক্ষমতায় থাকতে একুশের চেতনাকে ভূলুণ্ঠিত করছে। এজন্য স্বাধীনতার সুবর্ণজয়ন্তীতে মুক্তিযুদ্ধের আকাঙ্ক্ষা, স্বাধীনতার প্রত্যাশা ভূলুণ্ঠিত। শুধু ক্ষমতায় থাকার জন্য সরকার গণতন্ত্রকে হত্যা করেছে।

সোমবার মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে বিএনপির উদ্যোগে আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভায় তিনি এসব কথা বলেন।

ড. খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিরোধী দলকে এই সরকার দাবিয়ে রাখার জন্য সবকিছু করছে। বৃহৎ রাজনৈতিক দল বিএনপির নেতাকর্মীদের বিরুদ্ধে এক লাখের ওপরে মামলা, ৩৫ লাখের ওপরে আসামি। গুম-খুন-বিচারবহির্ভূত হত্যার শিকার এই দলের নেতাকর্মীরা। খালেদা জিয়াকে একটি বানোয়াট মামলায় সাজা দিয়ে কারারুদ্ধ করে রাখা হয়েছে।

স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেন, এই মাফিয়া সরকারকে আর বেশি দিন ক্ষমতায় রাখা যাবে না। তাহলে আম-ছালা সবই যাবে। দেশও যাবে, স্বাধীনতা-সার্বভৌমত্বও যাবে আর ভাষাও যাবে।

স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় বলেন, দেশটা স্বাধীন কাগজে-কলমে। কিন্তু আমরা পরাধীন। আমাদের অনেক জীবন, আমাদের অনেক সঙ্গী রক্ত দিল, অত্যাচারিত হলো কিন্তু আজও সেই গণতন্ত্রকে আমরা মুক্ত করতে পারলাম না।

স্থায়ী কমিটির সদস্য ড. আবদুল মঈন খান বলেন, জোর করে ইতিহাস লেখা যায় না। এসব হাস্যকর হচ্ছে। নতুন প্রজন্মকে মিথ্যা দ্বারা প্রভাবিত করে তাদের মিথ্যা ইতিহাস শেখানোর প্রচেষ্টা করা হচ্ছে। কিন্তু এভাবে একটি জাতিকে প্রতারিত করা যায় না।

দলের স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খানের সভাপতিত্বে ও প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এ্যানির পরিচালনায় আলোচনা সভায় বিএনপির স্থায়ী কমিটির সদস্য সেলিমা রহমান ও ইকবাল হাসান মাহমুদ টুকু বক্তব্য রাখেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে