সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

টিকা নিলেন শেখ রেহানা

যাযাদি রিপোর্ট

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের কনিষ্ঠ কন্যা শেখ রেহানা করোনাভাইরাসের টিকা নিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বুধবার দুপুরে এ তথ্য জানান। আওয়ামী লীগের ফেসবুক পেজে শেখ রেহানার টিকা নেওয়ার সময়ের একটি ছবিও প্রকাশ করা হয়েছে। অনেকেই ছবিটি শেয়ার করেছেন, অভিনন্দন জানিয়েছেন। ফলে ছবিটি ভাইরাল হয়ে গেছে।

আরও ৩০ হাজার টন ইউরিয়া সার কেনা হচ্ছে

যাযাদি রিপোর্ট

চলতি বোরো মৌসুমের জন্য আরও ৩০ হাজার টন ইউরিয়া সার কেনার প্রস্তাব অনুমোদন দিয়েছে সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। বুধবার কমিটির নিয়মিত বৈঠকে বাংলাদেশ কেমিক্যাল ইন্ডাস্ট্রিজ করপোরেশন-বিসিআইসির এই প্রস্তাব অনুমোদন দেওয়া হয়।

অর্থ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (বিমানের এমডি হিসেবে সদ্য নিয়োগ পাওয়া) আবু সালেহ মোস্তফা কামাল বলেন, বিসিআইসির প্রস্তাবে কর্ণফুলি ফার্টিলাইজার কোম্পানির (কাফকো) কাছ থেকে ৯০ কোটি ৭২ লাখ ৬৬ হাজার টাকায় ৩০ হাজার টন ব্যাগড গ্র্যানুলার ইউরিয়া সার কেনার অনুমোদন দিয়েছে ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি। প্রতি টন সারের দাম পড়ছে ৩৫৬ ডলার।

জাল টাকার মামলায় সাহেদ-মাসুদের বিচার শুরু

যাযাদি ডেস্ক

গোপন কার্যালয় থেকে জাল টাকা উদ্ধারের ঘটনায় করা মামলায় রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদ ও মাসুদ পারভেজের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। এর মধ্য দিয়ে এই মামলার বিচার কার্যক্রম শুরু হয়েছে। বুধবার ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালত আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচারের এই আদেশ দেন। একই সঙ্গে মামলাটি সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ১৫ মার্চ দিন ধার্য করেন।

মাদক মামলায় খালেদের বিরুদ্ধে সাক্ষ্য ২৪ মার্চ

যাযাদি রিপোর্ট

মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনের মামলায় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের বহিষ্কৃত সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়ার বিরুদ্ধে সাক্ষ্যগ্রহণের জন্য আগামী ২৪ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

বুধবার ঢাকার অতিরিক্ত তৃতীয় মহানগর দায়রা জজ রবিউল আলমের আদালতে মামলার সাক্ষ্য গ্রহণের দিন ধার্য ছিল। কিন্তু এদিন আদালতে সাক্ষীদের কেউ উপস্থিত না হওয়ায় রাষ্ট্রপক্ষ সময়ের আবেদন করে। আদালত আবেদন মঞ্জুর করে নতুন দিন ধার্য করেন।

অবৈধ জুয়া ও ক্যাসিনো চালানোর অভিযোগে ২০১৯ সালের ১৮ সেপ্টেম্বর খালেদকে গ্রেপ্তার করের্ যাব। ২০২০ সালের ২৬ ফেব্রম্নয়ারি আসামি খালেদের বিরুদ্ধে অভিযোগ গঠন করা হয়।

ধর্ষণের শিকার নারী-শিশুর পুনর্বাসনে রুল

যাযাদি রিপোর্ট

ধর্ষণের শিকার নারী ও শিশুদের সমাজে পুনর্বাসনের নির্দেশ কেন দেওয়া হবে না তা জানতে চেয়ে রুল জারি করেছেন হাইকোর্ট।

সেই সঙ্গে প্রয়োজনীয় ক্ষেত্রে ক্ষতিপূরণের জন্য একটি বিধিমালা প্রণয়ন করার নির্দেশ কেন দেওয়া হবে না রুলে তাও জানতে চাওয়া হয়ছে।

আগামী এক সপ্তাহের মধ্যে সরকারের সংশ্লিষ্টদের এই রুলের জবাব দিতে বলা হয়েছে।

এ বিষয়ে শুনানি শেষে বুধবার হাইকোর্টের বিচারপতি মো. মজিবুর রহমান মিয়া ও বিচারপতি মো. কামরুল হোসেন মোলস্নার সমন্বয়ে গঠিত ভার্চুয়াল বেঞ্চ এই আদেশ দেন। ব্যারিস্টার মো. আব্দুল হালিম আদেশের বিষয়টি নিশ্চিত করেছেন।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে