সংবাদ সংক্ষেপ

সংবাদ সংক্ষেপ

খালেদা জিয়ার বিরুদ্ধে

অভিযোগ গঠনের

শুনানি ১৪ মার্চ

যাযাদি ডেস্ক

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে মানহানির দুই মামলায় অভিযোগ গঠনের শুনানির জন্য আগামী ১৪ মার্চ দিন ধার্য করেছেন আদালত।

রোববার 'ভুয়া' জন্মদিন পালন ও মুক্তিযুদ্ধকে 'কলঙ্কিত' করার অভিযোগে মানহানির দুই মামলার অভিযোগ গঠন শুনানির দিন ধার্য ছিল। কিন্তু খালেদা জিয়া অসুস্থ থাকায় সময় চেয়ে আবেদন করেন তার আইনজীবী। কেরানীগঞ্জের নতুন কেন্দ্রীয় কারাগারে স্থাপিত ঢাকা মহানগর হাকিম আসাদুজ্জামান নুর সময়ের আবেদন মঞ্জুর করে এ দিন ধার্য করেন।

সেই মালেকের বিরুদ্ধে

অভিযোগ গঠনের

শুনানি পেছাল

যাযাদি রিপোর্ট

স্বাস্থ্য অধিদপ্তরের গাড়িচালক আবদুল মালেকের বিরুদ্ধে অস্ত্র আইনের মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য ১১ মার্চ নতুন দিন ধার্য করেছেন আদালত।

রোববার এ মামলার অভিযোগ গঠনের শুনানি হওয়ার কথা ছিল। কিন্তু ঢাকা মহানগরের ১ নম্বর বিশেষ ট্রাইবু্যনালের বিচারক কে এম ইমরুল কায়েশ ছুটিতে থাকায় আদালতের ভারপ্রাপ্ত বিচারক রবিউল আলম নতুন দিন ধার্য করেন বলে রাষ্ট্রপক্ষের অন্যতম আইনজীবী তাপস পাল জানান।

মামলার তদন্ত কর্মকর্তার্ যাব ১-এর এসআই মেহেদী হাসান চৌধুরী গত ১১ জানুয়ারি তুরাগ থানার এ মামলায় অভিযোগপত্র দাখিল করেন। সেখানে রাষ্ট্রপক্ষে ১৩ জনকে সাক্ষী করা হয়।

পটুয়াখালীতে জোড়া লাগা যমজ

শিশুর জন্ম

পটুয়াখালী প্রতিনিধি

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালে জোড়া লাগা যমজ শিশুর জন্ম হয়েছে। রোববার দুপুরে পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের গাইনি বিভাগে সিজারিয়ান অপারেশনের মাধ্যমে শিশু দুটির জন্ম হয়। বর্তমানে তারা হাসপাতালের নবজাতক শিশুদের বিশেষ কেয়ার ইউনিটে (স্কানো) ভর্তি রয়েছে।

পটুয়াখালী মেডিকেল কলেজ হাসপাতালের শিশু বিভাগের সিনিয়র কনসালটেন্ট ডা. মোস্তাফিজুর রহমান বলেন, 'শিশু দুটির বুক থেকে পায়খানার রাস্তা পর্যন্ত দুটি দেহ জোড়া লাগানো। তাদের পায়খানার রাস্তা নেই। হাত এবং পা আলাদা আছে। এখন তারা সুস্থ আছে। তবে আগে পরীক্ষা-নিরীক্ষা করতে হবে। শরীরের অন্যান্য অর্গানগুলো আলাদা আছে কিনা- চিকিৎসার জন্য আমরা বরিশাল শেরেবাংলা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার জন্য স্বজনদের পরামর্শ দিয়েছি।'

হাসপাতাল সূত্র জানায়, যমজ শিশু দুটি পটুয়াখালী সদর উপজেলার লোহালিয়া ইউনিয়নের বশির সিকদার এবং রেখা আক্তার দম্পতির সন্তান।

  • সর্বশেষ
  • সর্বাধিক পঠিত

আরও খবর

Copyright JaiJaiDin ©2021

Design and developed by Orangebd


উপরে